Buddhadeb Bhattacharjee wife: হাসপাতালে ভর্তি বুদ্ধ-জায়া মীরা ভট্টাচার্য, কী হল হঠাৎ?

Mira Bhattacharjee Hospitalized: হাই প্রোফাইল মীরা ভট্টাচার্যের পেসমেকারের ব্যাটারি পরিবর্তনের জন্য ওই বেসরকারি হাসপাতালে বিশেষ মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছে বলে জানা যাচ্ছে। হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক দীপঙ্কর মুখোপাধ্যায়, চিকিৎসক উদয়নারায়ণ সরকার এবং চিকিৎসক সুবীর সেনের তত্ত্বাবধানে রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্ত্রী।

Buddhadeb Bhattacharjee wife: হাসপাতালে ভর্তি বুদ্ধ-জায়া মীরা ভট্টাচার্য, কী হল হঠাৎ?
বুদ্ধদেব ভট্টাচার্য
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2023 | 10:54 AM

কলকাতা: হাসপাতালে ভর্তি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর (Buddhadeb Bhattacharjee) স্ত্রী মীরা ভট্টাচার্য। বুধবার কলকাতার এক নামী বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। মীরা ভট্টাচার্যের (Mira Bhattacharjee) বুকে পেসমেকার বসানো রয়েছে। সেই পেসমেকারের পালস জেনারেটর অর্থাৎ ব্যাটারি পরিবর্তনের জন্য আজ তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। একটি অস্থায়ী পেসপেকার সাপোর্ট দিয়ে তাঁর ওই পেসমেকারের ব্যাটারি পাল্টানো হয়েছে। হাসপাতাল থেকে জানানো হয়েছে, তাঁর শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। মীরা ভট্টাচার্যের পেসমেকারের ব্যাটারি পরিবর্তনের জন্য ওই বেসরকারি হাসপাতালে বিশেষ মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছে বলে জানা যাচ্ছে। হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক দীপঙ্কর মুখোপাধ্যায়, চিকিৎসক উদয়নারায়ণ সরকার এবং চিকিৎসক সুবীর সেনের তত্ত্বাবধানে রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্ত্রী।

হাসপাতালের তরফে ম্যানেজিং ডিরেক্টর জানিয়েছেন, বুদ্ধ-জায়ার পেসমেকারের ব্যাটারি পরিবর্তনের কাজ ঠিকভাবেই হয়েছে এবং তাঁর শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। এদিকে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান সিপিএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্যেরও বয়সজনিত কারণে বেশ কিছু শারীরিক অসুবিধা রয়েছে। এর আগে ২০২১ সালে বুদ্ধদেব ভট্টাচার্য ও তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য উভয়েই করোনায় আক্রান্ত হয়েছিলেন। করোনাকে জয় করে জীবনের ছন্দে ফিরেছেন উভয়েই। কিন্তু বয়সজনিত সমস্যার কারণে বুদ্ধবাবু এখন আর পাম অ্যাভিনিউয়ের বাড়ি থেকে সেভাবে বেরোন না। গত বিধানসভা নির্বাচনের সময়ে ভোটও দিতে যাননি তিনি। এরই মধ্যে আজ হঠাৎ করে খবর আসে বুদ্ধদেব ভট্টাচার্যের স্ত্রী হাসপাতালে ভর্তি। পেসমেকারের ব্যাটারি পরিবর্তনের জন্য কলকাতার এক নামী বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে।

যদিও হাসপাতালের তরফে জানানো হয়েছে,  তাঁর শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা মীরা ভট্টাচার্যের শারীরিক অবস্থার উপর নজর রাখছেন। যদিও মীরাদেবীকে কবে হাসপাতাল থেকে ছাড়া হবে, সেই বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের তরফে এখনও জানানো হয়নি।