WB Post Poll Violence: ভোট পরবর্তী হিংসা মামলায় তৃতীয় চার্জশিট জমা করল সিবিআই

Post Poll Violence: পাঁচ জনের বিরুদ্ধে চার্জশিট জমা পড়ে। ৩ জন জেল হেফাজতে আছে। ২ জন আপাতত জামিনে মুক্ত।

WB Post Poll Violence: ভোট পরবর্তী হিংসা মামলায় তৃতীয় চার্জশিট জমা করল সিবিআই
তথ্য তালাসে সিবিআই (ফাইল চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2021 | 1:44 PM

কলকাতা: ভোট পরবর্তী হিংসা (Post Poll Violence Case) মামলায় আরও একটি চার্জশিট জমা দিল সিবিআই (CBI)। এই নিয়ে তিনটি চার্জশিট জমা পড়ল। বিজেপি বুথ সভাপতি মিঠুন বাগদি খুনের ঘটনায় চার্জশিট জমা পড়েছে। পাঁচ জনের বিরুদ্ধে চার্জশিট জমা পড়ে। ৩ জন জেল হেফাজতে আছে। ২ জন আপাতত জামিনে মুক্ত।

উল্লেখ্য গত শুক্রবারই বিজেপি কর্মী জয়প্রকাশ যাদব খুনের ঘটনায় বারাকপুর আদালতে চার্জশিট জমা দেয় সিবিআই। তাতে ৫ জনের নাম রয়েছে। এটি হল ভোট পরবর্তী হিংসা মামলার দ্বিতীয় চার্জশিট। বীরভূমের বাসিন্দা মনোজ জয়সওয়ালের মৃত্যু মামলায় প্রথম চার্জশিট দাখিল করা হয়েছে। গত ১৪ মে মনোজকে খুনের অভিযোগ ওঠে।

উল্লেখ্য, জগদ্দলে বিজেপি কর্মীর নিহত মা শোভারানি মন্ডলের বাড়িতে আবারও যান তদন্তকারীরা। ঘটনাস্থল পরিদর্শন করেন তাঁরা। ঘটনার দিনের সিসিটিভি ফুটেজ আরও একবার খতিয়ে দেখেন তাঁরা। পাশাপাশি মন্ডল পরিবারের যাঁরা সিবিআই আফিসে যেতে পারেননি, তাঁদেরও জিজ্ঞাসাবাদ করা হয়। সিসিটিভির ফুটেজ যাঁদের দেখা যাচ্ছিল, তাঁদের মধ্যে চেনা ক’জন তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

ভোট পরবর্তী হিংসার ঘটনায় (Post Poll Violence Case) বাড়েছে মামলার সংখ্যাও। আরও ৩ টি এফআইআর রুজু করেছে সিবিআই। মামলার সংখ্যা বেড়ে হয়েছে ৩৪। নতুন ৩টি মামলার মধ্যে ১টি নদিয়া জেলা ও ২টি উত্তর২৪ পরগনার। নদিয়ার চাপড়ায় খুনের মামলায় এদিকে ধৃত ৪ জনকে রাতভর মুখোমুখি বসিয়ে জেরা করেছে সিবিআই।

গত শনিবারই, নদিয়ার হৃদয়পুর গ্রাম পঞ্চায়েতে নিহত বিজেপি কর্মী ধর্ম মণ্ডলের মৃত্যু মামলায় সিবিআইয়ের জালে গ্রেফতার দুই। আটক হওয়া অসীমা ঘোষ ও বিজয় ঘোষকে চাপড়া থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ভোট পরবর্তী সন্ত্রাস মামলায় প্রথম তাঁদের গ্রেফতার করা হয়।

ভোট পরবর্তী হিংসার তদন্তে মোট ৮৪ জন তদন্তকারী অফিসার বা আইও-র মধ্যে ইন্সপেক্টর, ডিএসপি পদমর্যাদার অফিসার রয়েছেন। এছাড়া ২৫ জন কর্তা রয়েছেন এই দলে। জয়েন্ট ডিরেক্টর, ডিআইজি, এসপি পদমর্যাদার এই ২৫ জন অফিসার।

প্রত্যেক জোনের টিমে ২১ জন করে তদন্তকারী অফিসার বা আইও। বেশিরভাগ ডিআইজি ও এসপি পদমর্যাদার কর্তা। রাজ্যে ১৫ টি খুন এবং ৬ টি ধর্ষণের মামলায় ২৭ অগাস্ট ১১টি এফআইআর দায়ের করেছিল সিবিআই। খুন, খুনের চেষ্টা, বেআইনি অস্ত্র রাখা, অপহরণ, অনুপ্রবেশের মতো একাধিক অভিযোগের ভিত্তিতে এফআইআরগুলি দায়ের করা হয়। গত শনিবার আরও ১০টি এফআইআর দায়ের করা হয়। ২৯ অগস্ট আরও সাতটি এফআইআর দায়ের করা হয়। পরে আরও দুদফায় চারটি ও তিনটি এফআইআর দায়ের করা হয়।

আরও পড়ুন: কীভাবে কুকুরের বেল্ট দিয়ে স্ত্রীকে খুন করেন বিপ্লব? ঘটনার পুনর্নিমাণে ধৃতের ফ্ল্যাটেই গোয়েন্দারা

আরও পড়ুন: তৃণমূলের সালিশি সভায় বিজেপি কর্মীকে জমি লিখে দেওয়ার নিদান, না মানায় ভয়ঙ্কর ‘খেসারত’!