Price Hike: চুপিসারে বাড়ল চালের দাম, খেয়াল রাখেন কি?

Price Hike: কিন্তু উপায় কী? দাম কমার কোনও লক্ষ্মণ নেই। জানাচ্ছেন ক্রেতারা।

Price Hike:  চুপিসারে বাড়ল চালের দাম, খেয়াল রাখেন কি?
চালের মূল্য বূদ্ধি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 1:39 PM

কলকাতা: বাজারে সবজির দাম বাড়লে হইচই হয়। কিন্তু চুপিসারে চালের দাম বাড়ার খবর ক’জন রাখে? মোটা চালের দাম কেজি প্রতি গড়ে চার থেকে পাঁচ টাকা বেড়েছে। আর দেরাদুন বা বাসমতি? বেড়েছে কেজি প্রতি দশ থেকে পনেরো টাকা। চাল কিনতে নাভিঃশ্বাস উঠছে ক্রেতাদের।

দু’বেলা দু’মুঠো ভাত। এই সামান্য আশা করাও এখন মুশকিল। কারণ, অস্বাভাবিক হারে বেড়েছে চালের দাম। সে মোটা চালই হোক বা সরু। গড়পড়তা বাঙালি যে চালের ভাত খেয়ে অভ্যস্ত, সেই চালের দাম তুলনায় কম বাড়লেও দেরাদুন বা ভিন রাজ্যের বাসমতি চালের দাম প্রতি কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেড়েছে বলে জানাচ্ছেন বিক্রেতারা।

অগ্নিমূল্য চাল 

দাম ছিল দাম হয়েছে

মিনিকিট কেজি প্রতি দাম ছিল ৪০ টাকা, হয়েছে ৪৫ টাকা মোটা চাল কেজি প্রতি দাম ছিল ২৮ টাকা, হয়েছে ৩৪ টাকা রত্না দাম ছিল কেজি প্রতি ৩০ টাকা, হয়েছে ৩৬ টাকা দুধের সর দাম ছিল কেজি প্রতি ৪৫ টাকা, হয়েছে ৫২ টাকা বাঁশকাঠি  দাম ছিল কেজি প্রতি ৫০ টাকা, হয়েছে ৬০ টাকা বাসমতি দাম ছিল কেজি প্রতি ৬০ টাকা, হয়েছে ৭০ টাকা গোবিন্দভোগ দাম ছিল কেজি প্রতি ৯০ টাকা, হয়েছে ১০০ টাকা

কয়েক বছর আগেও এমন ছিল না। আগে বছরে একবার, বড় জোর দুবার বাড়ত। কিন্তু এখন? চালের দাম বাড়ার প্রভাব পড়ছে ক্রেতাদের ওপরেই। কিন্তু উপায় কী? দাম কমার কোনও লক্ষ্মণ নেই। জানাচ্ছেন ক্রেতারা।