Sandeshkhali Case: ভাইরাল ভিডিয়ো-র জন্য প্রাণহানির আশঙ্কা! হাইকোর্টে গেলেন গঙ্গাধর

Sandeshkhali Case: যে ভিডিয়োতে গঙ্গাধরকে দেখা যায়, সেখানে তাঁকে বলতে শোনা যায়, সন্দেশখালির মহিলাদের করা অভিযোগ মিথ্যা। পরে গঙ্গাধর সংবাদমাধ্যমকে জানান, তাঁর গলা নকল করে কেউ বা কারা এই কাজ করেছে।

Sandeshkhali Case: ভাইরাল ভিডিয়ো-র জন্য প্রাণহানির আশঙ্কা! হাইকোর্টে গেলেন গঙ্গাধর
ভাইরাল ভিডিয়ো নিয়ে মামলাImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2024 | 5:34 PM

কলকাতা: ভোটের মাঝে নতুন করে উত্তপ্ত হয়েছে সন্দেশখালি। একের পর এক ভিডিয়ো সামনে আসছে, যা নতুন নতুন প্রশ্ন তুলে দিচ্ছে। সেই ভাইরাল ভিডিয়ো নিয়ে এবার মামলা হল কলকাতা হাইকোর্টে। প্রথম যে ভিডিয়ো ভাইরাল হয়, সেই ভিডিয়োর জন্য প্রাণের আশঙ্কা তৈরি হয়েছে, এমনই দাবি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন বিজেপি নেতা গঙ্গাধর কয়াল ও তাঁর ছেলে জ্যোতির্ময় কয়াল। তাঁরা আগেই দাবি করেছেন, ওই ভিডিয়ো আসলে ভুয়ো। তাঁদের ছবি ব্যবহার করে ওই ভিডিয়ো বানানো হয়েছে। আর সেটাই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োর সত্যতা যাচাই করেনি TV9 বাংলা।

বিজেপি নেতাদের অভিযোগ এমন প্রচুর ফেক ভিডিয়ো ছড়ানো হয়েছে। তার জেরে পরিবেশ উত্তপ্ত হয়ে উঠেছে। সিবিআই-এর কাছে অভিযোগ জানিয়েছেন তাঁরা, কিন্তু এখনও নিরাপত্তার অভাব বোধ করায় হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। কেন্দ্রীয় নিরাপত্তার জন্য আবেদন জানিয়ে বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে মামলা করা হয়েছে শুক্রবার।

বিচারপতি সেনগুপ্ত উল্লেখ করেছেন, সন্দেশখালির সব মামলা এখন ডিভিশন বেঞ্চে বিচারাধীন। মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন তিনি। সোমবার হবে শুনানি।

যে ভিডিয়োতে গঙ্গাধরকে দেখা যায়, সেখানে তাঁকে বলতে শোনা যায়, সন্দেশখালির মহিলাদের করা অভিযোগ মিথ্যা। পরে গঙ্গাধর সংবাদমাধ্যমকে জানান, তাঁর গলা নকল করে কেউ বা কারা এই কাজ করেছে। তবে এটাই শেষ নয়, বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রের একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। নির্যাতিতা হিসেবে কারা রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেছিলেন, সেই প্রশ্ন তুলতে শোনা গিয়েছে রেখাকে। তবে রেখার দাবি, এটা অনেক পুরনো ভিডিয়ো। এদিকে, এক মহিলা দাবি করেছেন, সাদা কাগজে সই করিয়ে ধর্ষণের মামলা রুজু করানো হয়, তিনি অভিযোগ তুলে নিতে চান।