Shahjahan Sheikh: আরও বিপাকে শাহজাহান, TMC নেতার কল রেকর্ডিং ঘেঁটে বিস্ফোরক তথ্য পেল ED

Shahjahan Sheikh: ইডি সূত্রে জানতে পারা গিয়েছে, গত ৫ জানুয়ারি ইডি অফিসারদের হামলার আগে শাহজাহানের দুটি মোবাইলই ব্যস্ত ছিল। পরবর্তীতে জানা যায়, তিন মিনিট ফোন ব্যস্ত রেখে ২৮ বার ফোন করেছিলেন শাহজাহান। কাদের কাদের সঙ্গে সেই সময় কথা বলেছিলেন তা জানতে সিডিআর বা কল ডেটা রেকর্ড সংগ্রহ করছেন গোয়েন্দারা।

Shahjahan Sheikh: আরও বিপাকে শাহজাহান, TMC নেতার কল রেকর্ডিং ঘেঁটে বিস্ফোরক তথ্য পেল ED
শেখ শাহজাহানImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2024 | 10:38 AM

কলকাতা: আজ ইডি দফতরে হাজিরা দেওয়া কথা রেশন দুর্নীতি কাণ্ডে অন্যতম অভিযুক্ত তৃণমূল নেতা শেখ শাহজাহানের। তিনি হাজিরা দেবেন কি না সেই নিয়ে যখন জল্পনা বাড়ছে, তখন ইডি সূত্রে জানতে পারা গিয়েছে চাঞ্চল্যকর তথ্য। কোনও ভাবেই বিপদ কমছে না এই তৃণমূল নেতার। কারণ শাহজাহানের দুটি ফোন নম্বরের কল ডিটেইলস বের করছে ইডি।

ইডি সূত্রে জানতে পারা গিয়েছে, গত ৫ জানুয়ারি ইডি অফিসারদের হামলার আগে শাহজাহানের দুটি মোবাইলই ব্যস্ত ছিল। পরবর্তীতে জানা যায়, তিন মিনিট ফোন ব্যস্ত রেখে ২৮ বার ফোন করেছিলেন শাহজাহান। কাদের কাদের সঙ্গে সেই সময় কথা বলেছিলেন তা জানতে সিডিআর বা কল ডেটা রেকর্ড সংগ্রহ করছেন গোয়েন্দারা।

তদন্তকারী আধিকারিকদের বক্তব্য, সেই ৩ মিনিটেই হামলার পরিকল্পনা হয়। অনুগামীদের ফোন করে ইডি অফিসারদের উপর হামলার ছক করা হয়। ফলত, কোন কোন অনুগামীকে ফোন করেছিলেন শাহজাহান? কোনও প্রভাবশালীকে ফোন করেছিলেন কি তিনি? তা জানতেই মুলত কল রেকর্ড সংগ্রহ করা শুরু হয়েছে। সূত্রের খবর, তৃণমূল নেতার কল ডেটা সংগ্রহ করে আদালতেও তা জানাবেন ইডি আধিকারিকরা।

প্রসঙ্গত, ৫ জানুয়ারি ইডি অফিসারদের উপর হামলার প্রায় ঊনিশ দিন পর ফের সন্দেশখালির সরবেড়িয়া গ্রামে গিয়েছিলেন ইডি আধিকারিকরা। শাহজাহানের বাড়ির দরজার তালা ভেঙে ভিতরে প্রবেশ করেন তাঁরা। তল্লাশি চালান। এমনকী কথা বলেন তৃণমূল নেতার পরিজনদের সঙ্গেও। প্রায় চার থেকে পাঁচ ঘণ্টা ধরে তল্লাশি চালানো হয়। এরপর শাহজাহানের বাড়ির দরজায় নোটিস সাঁটিয়ে দেন তাঁরা। সেই নোটিসে লেখা থাকে ২৯ জানুয়ারি অর্থাৎ আজ ইডি দফতরে হাজিরা দিতে হবে তাঁকে। আদৌ তৃণমূল নেতা আজ প্রকাশ্যে আসেন কি না এখন সেইটাই দেখার।