Sheikh Shahjahan: ‘CBI তদন্ত হলে ভাল হবে’, হাইকোর্টের নির্দেশ শুনে বললেন শেখ শাহজাহান

Sheikh Shahjahan: এই শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়েই নিগ্রহের শিকার হতে হয়েছিল ইডি আধিকারিকদের। গত ৫ জানুয়ারি সেই ঘটনার সূত্র ধরে শিরোনামে আসে সন্দেশখালি। তারপর থেকে নিখোঁজ ছিলেন শেখ শাহজাহান। বর্তমানে ইডি হেফাজতে রয়েছেন শেখ শাহজাহান।

Sheikh Shahjahan: 'CBI তদন্ত হলে ভাল হবে', হাইকোর্টের নির্দেশ শুনে বললেন শেখ শাহজাহান
স্বাস্থ্য পরীক্ষা করা হল শেখ শাহজাহানেরImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2024 | 1:28 PM

কলকাতা: শেখ শাহজাহানের বিরুদ্ধে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে সিবিআই। তবে এবার পুরো সন্দেশখালি-কাণ্ডেই তদন্তভার দেওয়া হয়েছে ওই কেন্দ্রীয় সংস্থাকে। স্বতঃপ্রণোদিত মামলা ও জনস্বার্থ মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। আজ, বৃহস্পতিবার সে কথা শুনে প্রতিক্রিয়া দিলেন সন্দেশখালির একসময়ের বেতাজ বাদশা শেখ শাহজাহান। এদিন তাঁকে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে। বর্তমানে ইডি হেফাজতে রয়েছেন তিনি।

ইডি দফতর থেকে হাসপাতালের দিকে নিয়ে যাওয়ার সময় শেখ শাহজাহানকে বলা করা হয়, এবার সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে, কী বলবেন আপনি? উত্তরে শাহজাহান বলেন, “খুব ভাল হবে। সিবিআই তদন্ত হলে খুব ভাল হবে।” অন্যদিকে, রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা ফিরহাদ হাকিম এজেন্সিকে গুরুত্ব দিতে রাজি নন। সিবিআই তদন্তের কথা শুনে তিনি বলেন, “ট্রাফিক পুলিশের মতো এখন মানুষ আর সিবিআই-কে মানে না।”

এই শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়েই নিগ্রহের শিকার হতে হয়েছিল ইডি আধিকারিকদের। গত ৫ জানুয়ারি সেই ঘটনার সূত্র ধরে শিরোনামে আসে সন্দেশখালি। তারপর থেকে নিখোঁজ ছিলেন শেখ শাহজাহান। আর তিনি নিখোঁজ হওয়ার পর বেরিয়ে পড়ে সন্দেশখালির ছাই চাপা আগুন। বিক্ষোভের ছবি দেখা যায় গোটা এলাকা জুড়ে। বছরের পর বছর জমে থাকা অভিযোগ সামনে আসতে শুরু করে। জমি দখল থেকে নারীদের ওপর অত্যাচারের মতো অভিযোগ সামনে আসে। এরপরই একাধিক মামলা হয়। সেই মামলাতেই সিট গঠন করে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে সিবিআই-কে। বুধবার হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ সেই নির্দেশ দিয়েছে।