Bhangar: আচমকা নওশাদ প্রসঙ্গে মুখে কুলুপ শওকতের, ভাঙড়ে শুরু ISF-TMC নতুন খেলা?

Bhangar: কয়েকদিন আগেই যাদবপুর লোকসভা কেন্দ্রের পাশাপাশি ডায়মন্ড হারবারের জন্যও প্রার্থীদের নাম ঘোষণা করেছে আইএসএফ। কিন্তু, তা নিয়েও কোনও মন্তব্য করতে দেখা যায়নি শওকতকে। নওশাদ প্রসঙ্গেও মুখে কুলুপ।

Bhangar: আচমকা নওশাদ প্রসঙ্গে মুখে কুলুপ শওকতের, ভাঙড়ে শুরু ISF-TMC নতুন খেলা?
বাম দিকে শওকত মোল্লা, ডানদিকে নওশাদ সিদ্দিকী Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2024 | 6:19 PM

কলকাতা: ‘নওশাদকে নিয়ে কোনও মন্তব্য করব না’, ভিতরে ভিতরে কি অন্য কোনও সমীকরণ কাজ করছে? ‘কোন সমীকরণ নয়, আমাকে জিজ্ঞাসা না করে ওকে করুন।’ নওশাদ সিদ্দিকীকে নিয়ে এবার এমনই মন্তব্য করলেন ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লা। তবে পাল্টা দিয়েছেন আইএসএফ বিধায়কও। প্রসঙ্গত, ভাঙড়ের বুকে যে কোনও রাজনৈতিক সভা হোক বা কোনও কর্মীসভা, প্রত্যেকটি জায়গা থেকে নওশাদ সিদ্দিকীর প্রসঙ্গ টেনে লাগাতার আক্রমণ শানাতে দেখা গিয়েছে ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লাকে। খুনি, জঙ্গি মদতদাতা, চুনোপুঁটি সহ নানা মন্তব্য করেছেন নওশাদ প্রসঙ্গে। কিন্তু এখন অচমকা উলটপুরাণ। হঠাৎ তাঁর মুখে এ কথা কেন? তা নিয়েই এখন জোর চাপানউতোর রাজনৈতিক মহলে। 

কয়েকদিন আগেই যাদবপুর লোকসভা কেন্দ্রের পাশাপাশি ডায়মন্ড হারবারের জন্যও প্রার্থীদের নাম ঘোষণা করেছে আইএসএফ। কিন্তু, তা নিয়েও কোনও মন্তব্য করতে দেখা যায়নি শওকতকে। নওশাদ প্রসঙ্গেও মুখে কুলুপ। সূত্রের খবর, দল থেকে নাকি শওকত মোল্লাকে নওশাদের ব্যাপারে কিছু বলতে নিষেধ করেছে। তাহলে ভাঙড়ে কী গোপন সমঝোতা আইএসএফের সঙ্গে তৃণমূলের? এখন সেই জল্পনা ভাঙড় জুড়ে। 

এ নিয়ে নওশাদকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “কে কোন কৌশলে আইএসএফ-কে বিপদে ফেলতে চাইছে সেটা বলা মুশকিল। হয়তো তাঁরা ভাবছে এই সব স্ট্র্যাটেজি করে আইএসএফের ভাবমূর্তি নষ্ট করে নিজেদের দিকে কিছু ভোট টানবে তৃণমূল। সেটা হবে না। মানুষ আমাদের সঙ্গে আছে। পঞ্চায়েত ভোটে আমাদের তিনজন কর্মী মারা গিয়েছেন। ক্ষতি হয়েছে প্রচুর কর্মীর। আর সে গুলো সবই হয়েছে শওকত মোল্লা সাহেবের নির্দেশে। তাঁর বিরুদ্ধে আমাদের লড়াই চলছে। চলবে।” এখানেই না থেমে নওশাদ আরও বলেন, “আইনি লড়াই লড়ছি আমরা। NHRC যাকে নটোরিয়াস ক্রিমিনাল বলেছে, তাঁকে এক ইঞ্চি জমিও আইএসএফ ছেড়ে দেবে না। তাঁর বিরুদ্ধে আইনি এবং রাজনৈতিক লড়াই, দুই চলবে।” প্রসঙ্গত, একসময় ডায়মন্ড হারবারে নওশাদের দাঁড়ানো নিয়ে জোর জল্পনা ছড়িয়েছিল। নওশাদ নিজেও দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন। কিন্তু প্রার্থী তালিকায় মজনু লস্করের নাম সামনে আসতেই নওশাদকে খোঁচা দিয়েছেন তমলুকের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। বামেদের সঙ্গে আইএসএফের আসন সমঝোতা ভেস্তে যাওয়া নিয়ে আবার খোঁচা দিয়েছেন কুণাল ঘোষ।