Rahul Gandhi: সব জায়গায় শুধু সাদা টি-শার্ট পরেই কেন প্রচার করছেন রাহুল?

Lok Sabha Election 2024: কেরলের ওয়েনাডে ভোট মিটেছে, এবার পালা উত্তর প্রদেশের রায়বরৈলির। ভোট প্রচারে ব্যস্ত রাহুল গান্ধীকে কিন্তু সবসময়ই দেখা যাচ্ছে একই ধরনের পোশাকে। সাদা টি-শার্ট ও ট্রাউজার। কেন শুধু সাদা জামাই পরছেন রাহুল?

Rahul Gandhi: সব জায়গায় শুধু সাদা টি-শার্ট পরেই কেন প্রচার করছেন রাহুল?
কেন সাদা টি-শার্টেই প্রচার করছেন রাহুল?Image Credit source: PTI
Follow Us:
| Updated on: May 06, 2024 | 8:09 AM

নয়া দিল্লি: লোকসভা নির্বাচন চলছে। প্রচারে খুব ব্যস্ত রাহুল গান্ধী (Rahul Gandhi)। এবারের নির্বাচনেও দুই আসন থেকে লড়ছেন রাহুল। কেরলের ওয়েনাডে ভোট মিটেছে, এবার পালা উত্তর প্রদেশের রায়বরৈলির। ভোট প্রচারে ব্যস্ত রাহুল গান্ধীকে কিন্তু সবসময়ই দেখা যাচ্ছে একই ধরনের পোশাকে। সাদা টি-শার্ট ও ট্রাউজার। কেন শুধু সাদা জামাই পরছেন রাহুল? উত্তর দিলেন কংগ্রেস নেতা নিজেই।

৫৩ বছর বয়সী রাহুলের এখন ট্রেডমার্ক লুক হয়ে গিয়েছে এই সাদা টি-শার্ট। কেন শুধু সাদাই পরছেন, এই প্রশ্নের জবাবে কংগ্রেস সাংসদ বলেন, “স্বচ্ছতা ও অতি সাধারণের জন্য। আমি পোশাক নিয়ে বিশেষ মাথা ঘামাই না। আমি সাধারণ পোশাক পরতেই পছন্দ করি।”

প্রসঙ্গত, ভারত জোড়ো যাত্রা ও ভারত জোড়ো ন্যায় যাত্রার সময়ও রাহুলকে সাদা টি-শার্টেই দেখা গিয়েছিল। তবে সেই টি-শার্টের দাম জানতেই অনেকের চোখ কপালে উঠেছিল। জানা গিয়েছিল, একটি নামী ব্রান্ডের টি-শার্ট পরেন রাহুল গান্ধী, যার এক একটি টি-শার্টের দামই নাকি ৪১ হাজার টাকা!

নির্বাচনী প্রচার নিয়েও মজার উত্তর দিয়েছেন রাহুল। তাঁকে প্রশ্ন করা হয়েছিল, প্রচারের সবথেকে ভাল অংশ কোনটা? জবাবে রাহুল বলেন, “যখন প্রচার শেষ হয়ে যায়।”

নিজের এই বক্তব্যের ব্যাখ্যাও দিয়েছেন কংগ্রেস নেতা। তিনি বলেন, “আমি প্রায় ৭০ দিন ধরে প্রচার করছি। ভারত জোড়ো যাত্রা প্রচার ছিল না, কিন্তু পরিশ্রমের দিক থেকে দেখতে গেলে নির্বাচনী প্রচারের থেকে কঠিন ছিল ওটা। একটানা হেঁটেছিলাম। ফলে অনেকদিন ধরেই আমি বাইরে রয়েছি। তবে অদ্ভুত একটা বিষয় জানেন, আমার বক্তব্য রাখতে ভাল লাগে। আমি মনে করি, এতে দেশ কী চায়, তা নিয়ে একজনকে ভাবাতে বাধ্য করে।”