Money Recovery: মন্ত্রীর PA-র ‘কাজের লোকে’র বাড়ি থেকে উদ্ধার ২৫ কোটি, গণনা চলছে এখনও

ED Raid: ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের পরিচারকের বাড়ি থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার করা হয়েছে। মোট কত টাকা উদ্ধার হয়েছে, তা এখনও জানা যায়নি।

Money Recovery: মন্ত্রীর PA-র 'কাজের লোকে'র বাড়ি থেকে উদ্ধার ২৫ কোটি, গণনা চলছে এখনও
উদ্ধার হওয়া বিপুল টাকা। Image Credit source: ANI
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2024 | 12:30 PM

রাঁচি: আবারও টাকার পাহাড় উদ্ধার। লোকসভা নির্বাচনের মাঝেই ঝাড়খণ্ডে ইডির হানা, উদ্ধার হল বিপুল পরিমাণ টাকা। জানা গিয়েছে, ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের পরিচারকের বাড়ি থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার করা হয়েছে। মোট কত টাকা উদ্ধার হয়েছে, তা এখনও জানা যায়নি।

জানা গিয়েছে, গোপন সূত্রে আগেই ইডির কাছে টাকার পাহাড়ের খবর ছিল। সেই সূত্র ধরেই রাঁচিতে তল্লাশি অভিযান চালায় ইডি। রবিবার রাত থেকেই রাঁচির ছয় জায়গায় ইডি তল্লাশি চালাচ্ছিল। এদিন সকালে মন্ত্রীর ব্যক্তিগত সচিবের পরিচারকের বাড়ি থেকে বিপুল টাকা উদ্ধার হয়।

এখনও পর্যন্ত ৩০ কোটি টাকা উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। এখনও বিপুল পরিমাণ টাকা গোনা বাকি। টাকার অঙ্ক আরও বাড়তে পারে।

ইডি সূত্রে খবর, ঝাড়খণ্ড গ্রামোন্নয়ন বিভাগে আর্থিক তছরুপের মামলার তদন্তেই এই বিপুল টাকা উদ্ধার হয়েছে। ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসেই ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন বিভাগের চিফ ইঞ্জিনিয়ার বীরেন্দ্র রামকে গ্রেফতার করে ইডি। একাধিক প্রকল্পের কাজে আর্থিক তছরুপ হয়েছে বলে অভিযোগ।

টাকা উদ্ধার প্রসঙ্গে ঝাড়খণ্ড বিজেপির মুখপাত্র প্রতুল সহদেব বলেন, “দুর্নীতি শুধু ঝাড়খণ্ডেই শেষ হচ্ছে না। এই বিপুল পরিমাণ টাকা দেখেই বোঝা যাচ্ছে, নির্বাচনে টাকা ব্যবহার করা হত। নির্বাচন কমিশনের কড়া পদক্ষেপ করা উচিত।”