Attempt to Suicide in Metro: ফের মেট্রোয় ঝাঁপ, ব্যস্ত সময়ে বন্ধ হল পরিষেবা

Suicide Attempt in Metro: গত সোমবারই মেট্রোয় আত্মহত্যার চেষ্টা করেন এক মহিলা। গিরিশ পার্ক স্টেশনে সেই ঘটনা ঘটে।

Attempt to Suicide in Metro: ফের মেট্রোয় ঝাঁপ, ব্যস্ত সময়ে বন্ধ হল পরিষেবা
কলকাতা মেট্রো
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2022 | 11:48 AM

কলকাতা : বহু সাবধানতা নিয়ে মেট্রোয় আত্মহত্যার ঘটনা নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। ফের মেট্রো লাইনে ঝাঁপ দিলেন এক ব্যক্তি। শুক্রবার সকালে কালীঘাট স্টেশনের কাছে আত্মহত্যার চেষ্টা করেন ওই ব্যক্তি। সঙ্গে সঙ্গে তৎপর হয় মেট্রো কর্তৃপক্ষ। পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। সকাল ১০ টা ২৯ মিনিটে এই ঘটনা ঘটেছে। যে সময়ে নিত্যযাত্রীর ভিড় থাকে মেট্রোতে, তখনই পরিষেবা বন্ধ করে দিতে হয় কর্তৃপক্ষকে।

সাধারণত কেউ মেট্রো লাইনে ঝাঁপ দিলে সঙ্গে সঙ্গে লাইনের বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিতে হয়। এ ক্ষেত্রেও তাই হয়েছে। ওই ব্যক্তি আত্মহত্যার চেষ্টা করার পরই বিদ্যুৎ বন্ধ করে দেওয়া হয়। থেমে যায় মেট্রো। প্রাথমিকভাবে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত পুরো লাইন বন্ধ করে দেওয়া হয়। পরে কবি সুভাষ থেকে টলিগঞ্জ পর্যন্ত ও ময়দান থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত লাইন চালু করা হয়। বেশ কিছুক্ষণ পর পুরোপুরি স্বাভাবিক হয় মেট্রো পরিষেবা। তবে ব্যস্ত সময়ে এ ভাবে পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় হয়রানির শিকার হতে হয় যাত্রীদের।

ঘটনার পরই ওই ব্যক্তিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। সাধারণত এই ক্ষেত্রে খুব ধীরগতিতে পুরো প্রক্রিয়া সম্পন্ন হয়। তাই পরিষেবা স্বাভাবিক হতে অনেকটা সময় লাগে।

উল্লেখ্য, গত সোমবারই মেট্রোয় আত্মহত্যার চেষ্টা করেন এক মহিলা। গিরিশ পার্ক স্টেশনে আত্মহত্যার চেষ্টার ঘটনা ঘটেছিল।

কলকাতা মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা আগেও একাধিকবার ঘটেছে। কেউ কেউ প্রাণে বেঁচে গিয়েছেন, মৃত্যুর ঘটনাও ঘটেছে একাধিকবার। সম্প্রতি চালু হয়েছে শিয়ালদহ মেট্রো স্টেশন। শিয়ালদহ থেকে সেক্টর ৫ পর্যন্ত আসা যাচ্ছে মেট্রোতে। আত্মহত্যার ঘটনা এড়াতে শিয়ালদহ স্টেশনের ট্র্যাকের পাশে লাগানো হয়েছে কাঁচ। ট্রেন এলে তবেই সেই কাঁচের দরজা খুলে যাবে। ফলে কেউ ঝাঁপ দিতে পারবেন না।