Oathtaking of Governor: রাজভবনে আসন নিয়ে ‘ক্ষোভ’ শুভেন্দুর, নতুন রাজ্যপালের শপথগ্রহণে গরহাজির বিরোধী দলনেতা

Suvendu Adhikari: রাজ্যপালের শপথগ্রহণ পর্বে উপস্থিত থাকতে না পারার বিষয়টি টুইটারে জানিয়েছেন শুভেন্দু। তবে রাজ্যপালকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন বিরোধী দলনেতা।

Oathtaking of Governor: রাজভবনে আসন নিয়ে 'ক্ষোভ' শুভেন্দুর, নতুন রাজ্যপালের শপথগ্রহণে গরহাজির বিরোধী দলনেতা
কী বলছেন শুভেন্দু?
Follow Us:
| Edited By: | Updated on: Nov 23, 2022 | 2:16 PM

কলকাতা: পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হিসেবে শপথ নিলেন সিভি আনন্দ বোস (CV Ananda Bose)। সেখানে আমন্ত্রিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। কিন্তু শেষ পর্যন্ত সেখানে থাকলেন না বিরোধী দলনেতা। রাজ্যপালের শপথগ্রহণ পর্বে উপস্থিত থাকতে না পারার বিষয়টি টুইটারে জানিয়েছেন শুভেন্দু। তবে রাজ্যপালকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন বিরোধী দলনেতা। শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, পরবর্তী সময়ে তিনি রাজ্যপালের সঙ্গে পৃথকভাবে দেখা করতে পারেন।

তবে ওই টুইটে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজভবনে বসার ব্যবস্থাপনা নিয়ে একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন। রাজভবনে রাজ্যপালের শপথগ্রহণ অনুষ্ঠানে কৃষ্ণ কল্যাণী ও বিশ্বজিৎ দাসের পাশেই বসার ব্যবস্থা করা হয়েছিল রাজ্যের বিরোধী দলনেতার। প্রসঙ্গত, এই দুই বিধায়ক একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে জয়ী হয়েছিলেন। এখনও খাতায় কলমে বিজেপি বিধায়ক হলেও বাস্তবে তৃণমূলের সঙ্গে তাঁদের ঘনিষ্ঠতাই বেশি বলে দাবি পদ্ম শিবিরের। দলত্যাগ বিরোধী আইনের আওতায় তাঁদের বিরুদ্ধে বিধায়ক পদ খারিজের মামলা এনেছে বিজেপি শিবির। এমন অবস্থায় ওই দুই বিধায়কের পাশে শুভেন্দু অধিকারীর বসার ব্যবস্থা করায় বেজায় বিরক্ত বিরোধী দলনেতা।

উল্লেখ্য, রাজভবনের শপথগ্রহণ অনুষ্ঠানে এই বসার ব্যবস্থাপনা করেছে রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি দফতর। এমন অবস্থায় শুভেন্দুর অভিযোগ, এমন আসন ব্যবস্থা শিষ্টাচার বিরোধী। যদিও কী কারণে, তিনি এমন গুরুত্বপূর্ণ একটি দিনে রাজভবনে উপস্থিত থাকলেন না, সেই বিষয়টি টুইটে খোলসা করেননি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিষয়টি নিয়ে অবশ্য শুভেন্দু অধিকারীর কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।