SSC Scam: এসএসসি দুর্নীতির প্রতিবাদে করুণাময়ীতে বাম ছাত্র যুবদের মিছিলে উত্তেজনা, আটক মীনাক্ষী-কলতান সহ অনেকে

SSC Scam: করুনাময়ীতে বামেদের মিছিল যে উত্তেজনা ছড়াতে পারে তার ইঙ্গিত আগেই মিলেছিল। মিছিল আটকাতে এদিন দুপুর থেকেই করুণাময়ী মোড়ের একাধিক রাস্তায় ব্যারিকেড ফেলে দেয় পুলিশ।

SSC Scam: এসএসসি দুর্নীতির প্রতিবাদে করুণাময়ীতে বাম ছাত্র যুবদের মিছিলে উত্তেজনা, আটক মীনাক্ষী-কলতান সহ অনেকে
ছবি - লাঠিচার্জ পুলিশের
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 27, 2022 | 6:37 PM

সল্টলেক: এসএসি দুর্নীতির প্রতিবাদ (Protest against SSC corruption), অভিযুক্ত তৃণমূল নেতা-মন্ত্রীদের গ্রেফতারের দাবি, শিক্ষাক্ষেত্রে সর্বস্তরে শূন্যপদে স্বচ্ছ নিয়োগের দাবিতে শুক্রবার করুণাময়ীতে যে জমায়েতের ডাক দিয়েছিল বামপন্থী ছাত্র-যুবরা (left student youth)। মিছিল করে যাওয়ার কথা ছিল আচার্য সদনে। এদিকে করুণাময়ীতে(Karunamayi) মিছিল আসার আগেই প্রতিবাদীদের আটকাতে আগেই সমস্ত প্রস্তুতি সেরে রেখেছিল বিধাননগর পুলিশ। বিক্ষোভকারীরা এগোতেই পথ আটকায় পুলিশ। নির্ধারিত সময়ের আগেই করুণাময়ীর বিভিন্ন দিকে ছড়িয়ে ছিটিয়ে আসা ছাত্র যুবদের গ্রেফতার করে পুলিশ। তবে আটক বা গ্রেফতারের সংখ্যা এখনও জানায়নি পুলিশ।

সিটি সেন্টার ১ থেকে মিছিল করে আসা বাম যুব নেতৃত্ব মীনাক্ষী মুখোপাধ্যায়, কলতান দাশগুপ্তদের ময়ূখ ভবনের কাছে ব্যরিকেড করে আটকায় পুলিশ। তীব্র ধাক্কাধাক্কির পরে আটক করা হয় তাঁদের। লাঠিচার্জও করে পুলিশ। এদিকে আটক করে নিয়ে যাওয়ার সময় বাসের মধ্যে থেকে পুলিশকে মেরে বেরিয়ে যান কয়েকজন বিক্ষোভকারী। পুলিশও পাল্টা বাসের মধ্যে উঠে মারধর করে বলে অভিযোগ। এমনকী মহিলাদের আটক করার সময় তাদের জামাকাপড় ছিঁড়ে দেওয়ার চেষ্টা করা হয় বলেও অভিযোগ।  সহজ কথায় মহিলাদের গ্রেফতার সময়ে শালীনতা বজায় রাখা হয়নি।

এই খবরটিও পড়ুন

এ প্রসঙ্গে পুলিশ কর্তা বিশ্বজিৎ মাহাতো বলেন,“সবটাই খতিয়ে দেখা হচ্ছে”।যদিও বিক্ষোভকারীদের অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন আরেক পুলিশ কর্তা বিশপ সরকার। মিছিল বা জমায়েতে অনুমতি না থাকাযর কারণেই বিক্ষোভকারীদের আটক করা হয়েছে বলে পুলিশের দাবি। রাজারহাট, নিউটাউন আর বিধাননগর সাউথ থানায় আলাদা করে নিয়ে যাওয়া হয়েছে বিক্ষোভকারীদের। একইসঙ্গে এসএফআই নেতা দেবাঞ্জন পুলিশের লাঠির আঘাতে আহত হয়েছেন বলে অভিযোগ। প্রসঙ্গত, এসএসসি কেলেঙ্কারিতে একের পর এক নেতা-মন্ত্রীর নাম জড়িয়ে যাওয়ায় শুরু থেকেই চাপ বেড়েছে রাজ্য সরকারের উপর। সাঁড়াশি আক্রমণের রাস্তায় হেঁটেছে পদ্ম ও বাম শিবিরের যুব ব্রিগেড। এদিকে করুনাময়ীতে বামেদের মিছিল যে উত্তেজনা ছড়াতে পারে তার ইঙ্গিত আগেই মিলেছিল। মিছিল আটকাতে এদিন দুপুর থেকেই করুণাময়ী মোড়ের একাধিক রাস্তায় ব্যারিকেড ফেলে দেয় পুলিশ। ব্যাহত হয় যান চলাচল। ভোগান্তি বাড়ে নিত্যযাত্রীদের। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla