‘বাংলার মায়েদের রান্নাঘরে বোমা তৈরি হোক’, জেএমবি জঙ্গিদের কলকাতার ডেরা থেকে উদ্ধার জেহাদি লিফলেট!

JMB: তিন জনই বাংলাদেশে মোস্ট ওয়ান্টেড তালিকাভুক্ত।

'বাংলার মায়েদের রান্নাঘরে বোমা তৈরি হোক', জেএমবি জঙ্গিদের কলকাতার ডেরা থেকে উদ্ধার জেহাদি লিফলেট!
ফাইল চিত্র।

কলকাতা: ভারতের মাটিতে বসে ভারতের বিরুদ্ধেই জেহাদ ঘোষণা। কলকাতা থেকে গ্রেফতার তিন সন্দেহভাজন জেএমবি জঙ্গিকে জেরা করে একের পর এক বিস্ফোরক তথ্য তদন্তকারীদের হাতে। হরিদেবপুরে যে ধৃতরা ভাড়া থাকত, সেখানে হানা দিয়ে এসটিএফের হাতে বেশ কিছু লিফলেট উঠে এসেছে। যেখানে লেখা, ‘বাংলার মায়েদের রান্নাঘরে বোমা তৈরি হোক’। একইসঙ্গে ভারতের বিরুদ্ধে জেহাদ ঘোষণার কথাও লেখা ছিল বলে কলকাতা পুলিশ সূত্রে খবর।

JMB

রবিবারই হরিদেবপুর থানা এলা কা থেকে বাংলাদেশের সন্দেহভাজন তিন জেএমবি জঙ্গিকে গ্রেফতার করে কলকাতা পুলিশের এসটিএফ। এরপরই ধৃতদের ডেরায় হানা দিয়ে বেশ কিছু তথ্য হাতে পায় গোয়েন্দারা। সব থেকে চাঞ্চল্যকর তথ্য হল, একেবারে গোটা গোটা বাংলা অক্ষরে একাধিক লিফলেট সেখান থেকে পাওয়া গিয়েছে। যেখানে বলা হয়েছে, বাংলায় মায়েদের রান্নাঘরে যেন বোমা তৈরি হয়। সোমবার ধৃতদের আদালতে তোলা হলে ২৬ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়।

দক্ষিণ কলকাতার হরিদেবপুরে একটি বাড়ি ভাড়া নিয়ে ছিল তিন যুবক। প্রায় এক বছর ধরে ওই বাড়িতে বসবাস করছিল। নিজেদের নাম পরিবর্তন করে ভারতীয় নাগরিক হিসাবে পরিচয় দেয়। এরই মধ্যে পুলিশ জানতে পারে তিন জেএমবি জঙ্গি শহরে পরিচয় ভাঁড়িয়ে লুকিয়ে রয়েছে। তড়িঘড়ি তল্লাশি চালায় তারা। এর পরই তিনজনকে গ্রেফতার করা হয়। কোন উদ্দেশে তারা কলকাতার দক্ষিণ শহরতলিতে ঘাঁটি গেড়েছিল, এখনও স্পষ্ট নয়। তবে তিন জনই বাংলাদেশে মোস্ট ওয়ান্টেড তালিকাভুক্ত। ধৃতদের নাম নাজিউর রহমান ওরফে জোসেফ, শেখ সাব্বির ও রবিউল ইসলাম। আরও পড়ুন: রাজ্যে বিজেপির ভরাডুবির জেরেই কি সরতে হল আরএসএস নেতা প্রদীপ জোশীকে

সূত্রের খবর, ধৃত এই দলটির পাণ্ডা জোসেফ জেএমবি বাংলাদেশের মাথা আল-আমিনের আত্মীয়। আগে বিজিবি-র চাকরি করলেও জঙ্গি সংগঠনে হাতে খড়ির পর কাজ হারায়। জেলও খাটতে হয়। তার পরই সম্ভবত কলকাতায় ডেরা বানিয়েছিল বলে অনুমান পুলিশের।

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla