Abhishek Banerjee: ‘দিদিকে বলো’র ধাঁচে এবার ‘এক ডাকে অভিষেক’

TMC Abhishek Banerjee: এবার ডায়মন্ড হারবারে শুরু হচ্ছে নতুন এক কর্মসূচি। এক ডাকে অভিষেক। চালু করা হচ্ছে হেল্পলাইন নম্বরও।

Abhishek Banerjee: 'দিদিকে বলো'র ধাঁচে এবার 'এক ডাকে অভিষেক'
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নতুন কর্মসূচি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2022 | 3:54 PM

কলকাতা : রাজ্যে পঞ্চায়েত ভোটের আগে সংগঠনকে আরও মজবুত করতে তৎপর তৃণমূল কংগ্রেস। জোর দেওয়া হচ্ছে জনসংযোগে। এর আগে ‘দিদিকে বলো’-র মতো কর্মসূচি দেখেছে বাংলার মানুষ। এবার ডায়মন্ড হারবারে শুরু হচ্ছে নতুন এক কর্মসূচি। এক ডাকে অভিষেক। চালু করা হচ্ছে হেল্পলাইন নম্বরও। অতীতে ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেসের প্রচার কর্মসূচি ছিল দিদিকে বলো। এই কর্মসূচির মাধ্যমেই জনসংযোগে নতুন মাত্রা নিয়ে এসেছিল রাজ্যের শাসক শিবির। এবার ২০২৪ সালের লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের জন্য নতুন জনসংযোগ কর্মসূচি শুরু করতে চলেছে, যার নাম দেওয়া হয়েছে ‘এক ডাকে অভিষেক’। যে হেল্পলাইন নম্বর দেওয়া হচ্ছে, তার মাধ্যমে সরাসরি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জানাতে পারবেন নিজের সমস্যার কথা। রাজ্য রাজনীতির পর্যবেক্ষকদের একাংশের মতে, ‘দিদিকে বলো’ মডেলের অনুসরণ করেই এই ‘এক ডাকে অভিষেক’ চালু করা হচ্ছে।

উল্লেখ্য, অতীতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সময়ে ডায়মন্ড হারবারকে একটি মডেল হিসেবে তুলে ধরার চেষ্টা করেছেন। এমন পরিস্থিতিতে আবারও একবার মানুষের কাছে আট বছরের সাংসদ হিসেবে নিজের কাজের খতিয়ান ডায়মন্ড হারবারের মানুষের কাছে তুলে ধরার চেষ্টা করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, “উনি একজন নির্বাচিত সাংসদ। তিনি তাঁর নির্বাচনী কেন্দ্রের মধ্যে একটি পদ্ধতি নিয়ে এসেছেন, যাতে তাঁর সঙ্গে যোগাযোগ করা যায়। জনসংযোগের জন্য তিনি তা করতেই পারেন। কিন্তু আসলে তো এটি একটি পরিবারতান্ত্রিক দল। এই দলের মালিকানা সম্পূর্ণ তাঁর হাতে। উত্তরাধিকার হিসেবে অভিষেক বন্দ্যোপাধ্যায় পাবেন। এবার নির্বাচনী কেন্দ্রের পরে তিনি গোটা রাজ্যেও করতে পারেন, গোটা দেশেও করতে পারেন। এটি সম্পূর্ণ তাঁদের বিষয়।”

এই নিয়ে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, “বোঝা যাচ্ছে রাজ্যের মধ্যে ডায়মন্ড হারবার একটি বিশেষ ব্যাপার। শান্তিনিকেতনের স্টাইলে, মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় এবং বদান্যতায়। এর কোন মানে আছে, তা আমার জানা নেই। দিদিকে ফোন করে করে কেউ পায়নি। এখানে ডায়মন্ড হারবারেই কয়েক হাজার ছেলেমেয়ের লাখ লাখ টাকা চাকরি দেওয়ার নামে যে লুঠ হয়েছে, তা কি ফেরত দেওয়ার কথা বলা হয়েছে? এক ডাকে টাকা ফেরত, বলুন সেই প্রকল্প চালু করতে।”