Weather Forecast: সরস্বতী পুজোয় শীত কেমন থাকবে? জানাল হাওয়া অফিস

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sukla Bhattacharjee

Updated on: Jan 23, 2023 | 7:30 PM

আগামী ২৭ তারিখ আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢোকার সম্ভাবনা রয়েছে। যার সরাসরি প্রভাব উত্তর-পশ্চিম ভারতে পড়বে। তার ফলে পূর্ব ভারতেও শীতের দাপট কমবে।

Weather Forecast: সরস্বতী পুজোয় শীত কেমন থাকবে? জানাল হাওয়া অফিস
সরস্বতী পুজোয় আবহাওয়ার পূর্বাভাস।

কলকাতা: মকর সংক্রান্তির পর থেকেই কমতে শুরু করেছিল শীতের দাপট। এবার সরস্বতী পুজোতেও মিলবে না শীতের আমেজ। আবহাওয়া দফতরের পূর্বাভাসে এমনই ইঙ্গিত মিলছে। আর এভাবে শীতের দাপট কমে যাওয়ার জন্য ‘ভিলেন’ পশ্চিমী ঝঞ্ঝা। যার জেরে অন্তত আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত কনকনে ঠান্ডার আমেজ থাকছে না।

কেন হঠাৎ করে উধাও হয়ে গেল শীত? আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বর্তমানে উত্তুরে হাওয়ার প্রধান বাধা হয়ে দাঁড়িয়ে রয়েছে পশ্চিমী ঝঞ্ঝা। যদিও ঝঞ্ঝাটি পূর্ব আফগানিস্তানে অবস্থান করছে। এর ফলে এই মুহূর্তে উত্তরের শীতল বাতাস ঢুকতে বাধা পাচ্ছে। বরং পশ্চিমী ঝঞ্ঝার জেরে উত্তর-পূর্বাঞ্চলে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যার পরোক্ষ প্রভাব বঙ্গেও পড়বে। ফলে আপাতত ২৭ তারিখ পর্যন্ত কনকনে ঠান্ডার আমেজ পাওয়ার কোনও সম্ভাবনা নেই বঙ্গে।

এই ঝঞ্ঝাটি সরলে আগামী ২৭ তারিখ আরো একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢোকার সম্ভাবনা রয়েছে। যার সরাসরি প্রভাব উত্তর-পশ্চিম ভারতে পড়বে। তার ফলে পূর্ব ভারতেও শীতের দাপট কমবে।

এই খবরটিও পড়ুন

এদিন সকালে শহরের তাপমাত্রা পৌঁছে গিয়েছিল ১৭ ডিগ্রি সেলসিয়াসের দোরগোড়ায়। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস। আগামী দু-দিনের মধ্যে এই তাপমাত্রা আরও বেড়ে ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি পৌঁছবে এবং সর্বনিম্ন তাপমাত্রাও আরও বাড়বে বলে হাওয়া অফিস সূত্রে খবর। বর্তমানে রাতের তাপমাত্রা আর দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩-৪ ডিগ্রি বেশি রয়েছে এবং আগামী কয়েকদিন এরকমই চলবে বলে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে। ফলে সরস্বতী পুজোয় ছাত্রছাত্রীদের সোয়েটার, চাদর ছেড়ে শাড়ি-পাঞ্জাবি পরে বেড়াতে যে অসুবিধা হবে না, তা বলা বাহুল্য।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla