Anubrata Mondal: পার্থ, অনুব্রতদের ১০০ কেজির উপরে ওজনই চিন্তার, আজও হাসপাতালে চেকআপ ‘কেষ্ট’র

CBI: শুধু অনুব্রত মণ্ডলই নন, ইডির হাতে গ্রেফতার হওয়ার পর আপাতত জেল হেফাজতে রয়েছেন শাসকদলের আরও এক 'ওজনদার' নেতা পার্থ চট্টোপাধ্যায়।

Anubrata Mondal: পার্থ, অনুব্রতদের ১০০ কেজির উপরে ওজনই চিন্তার, আজও হাসপাতালে চেকআপ 'কেষ্ট'র
তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। ছবি PTI
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Aug 16, 2022 | 9:40 AM


কলকাতা: মঙ্গলবার ফের অনুব্রত মণ্ডলের স্বাস্থ্য পরীক্ষা। নিজাম প্যালেস থেকে কম্যান্ড হাসপাতালে নিয়ে যাওয়ার কথা অনুব্রতকে। নানাবিধ অসুস্থতা রয়েছে তৃণমূল নেতার। তার মধ্যে বেশ কয়েকটি ক্রনিক। আসানসোলের বিশেষ সিবিআই আদালতের নির্দেশে ৪৮ ঘণ্টা অন্তর স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে অনুব্রতর। কোর্টের নির্দেশে তৈরি হয়েছে মেডিক্যাল বোর্ডও।

সূত্রের খবর, এদিন দ্বিতীয়ার্ধে অনুব্রত মণ্ডলকে কম্যান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হতে পারে। কারণ, সকালে কম্যান্ড হাসপাতালে আউটডোরে রোগীর ভিড় থাকে। বেলা ২টোর পর সেই বহির্বিভাগ বন্ধ হয়ে গেলে যাতে অনুব্রতকে নিয়ে আসা হয়, সে সংক্রান্ত একটি আর্জিও সিবিআইয়ের কাছে গিয়েছে বলেই সূত্রের খবর। এর আগেও দুপুরের পরই অনুব্রতকে নিজাম প্যালেস থেকে কম্যান্ড হাসপাতালের জন্য নিয়ে রওনা হন সিবিআই আধিকারিকরা। মঙ্গলবারও সেই সম্ভাবনা রয়েছে বলেই জানা যাচ্ছে।

শুধু অনুব্রত মণ্ডলই নন, ইডির হাতে গ্রেফতার হওয়ার পর আপাতত জেল হেফাজতে রয়েছেন শাসকদলের আরও এক ‘ওজনদার’ নেতা পার্থ চট্টোপাধ্যায়। এই দু’জনের বেশ কিছু শারীরিক সমস্যা রয়েছে। মূলত ক্রনিক সমস্যা, যা বহুদিন ধরেই রয়েছে তাঁদের। আর এই ক্রনিক সমস্যাগুলি মানসিক স্বাস্থ্যেও প্রভাব ফেলে বলেই মত চিকিৎসকদের। হাইপার টেনশন, ডায়াবেটিস, হার্টের সমস্যা একজনের ‘মেন্টাল হেলথ’-এর সঙ্গে অঙ্গাঅঙ্গিভাবে জড়িয়ে। এছাড়া পার্থ, অনুব্রত দু’জনেরই দৈহিক ওজনও অনেকটাই। সেটাও একটা চিন্তার বিষয়।

বিশেষজ্ঞ চিকিৎসক ধীমান কোহলির কথায়, “দু’জনই সিরিয়াস ডিজিজে ভুগছেন এতে কোনও সন্দেহ নেই। এটাকে আমরা কার্ডিও মেটাবলিক ডিজিজ বলি। এটা ইনসুলিন রেজিস্ট্যান্সের জন্য হয়। সুগার জাতীয় জিনিস কিছু খাওয়া চলবে না। তাঁর হয়ত ডায়াবেটিস হয়নি। প্রি ডায়াবেটিক। ভাত খেতে পারেন। আমি কাউকে বলি না শুধু রুটি খেয়ে থাকুন। অল্প ভাত খাবেন। সুষম পরিমিত আহার। ১২০০ থেকে ১৩০০ ক্যালোরি নেওয়া উচিৎ।”

আরেক বিশেষজ্ঞ চিকিৎসক দীপঙ্কর দত্ত বলেন, “ওবেসিটি বা মর্বিডলি ওবেসিটির সঙ্গে স্লিপ অ্যাপনিয়ার কিন্তু একটা সম্পর্ক রয়েছে। দেখা যায় যে ভারী চেহারার জন্য স্লিপ অ্যাপনিয়া, শুধু কিন্তু তা নয়, স্লিপ অ্যাপনিয়ার জন্যও অনেকের ভারী চেহারা হয়। এই যে একটা ক্রনিক অক্সিজেনের ঘাটতি, তার জন্যই টিস্যুর মেটাবলিজম হয় না। যা খাচ্ছেন ফ্যাটে পরিণত হচ্ছে।” দুই চিকিৎসকেরই পরামর্শ, এই মুহূর্তে পার্থ, অনুব্রতরা যে অবস্থায় আছেন, তাতে চিকিৎসার মধ্যেই থাকা উচিৎ। সারা বছর যে ওষুধ ওনারা খান, সেগুলি নিয়ম করেই খেতে হবে।

এই খবরটিও পড়ুন

আরও পড়ুন: 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla