RG Kar case: এবার মুখ্যসচিবকে মেইল জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশনের, কী দাবি জানাল?

RG Kar case: জুনিয়র ডক্টরস ফ্রন্টের মতো এবার নিজেদের দাবিদাওয়া জানিয়ে মুখ্যসচিবকে মেইল জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশনের। জেডিএ-র প্রথম দাবি, তিলোত্তমার দ্রুত ন্যায়বিচার। এবং এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত তদন্ত করে তাদের ফাঁসির সাজার দাবি জানানো হয়েছে।

RG Kar case: এবার মুখ্যসচিবকে মেইল জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশনের, কী দাবি জানাল?
কী কী দাবি জানিয়েছে জেডিএ?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2024 | 6:08 PM

কলকাতা: জুনিয়র ডক্টরস ফ্রন্টের পাল্টা ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশন গড়েছে থ্রেট কালচারে অভিযুক্ত জুনিয়র ডাক্তাররা। তাঁদের দাবি, তাঁরাই থ্রেট কালচারের শিকার। এবার মুখ্যসচিব মনোজ পন্থকে ইমেল পাঠাল জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশন (জেডিএ)। আট দফা দাবি জানিয়েছে তারা। স্টেট লেভেল টাস্ক ফোর্স-সহ সকল সরকারি কমিটিতে জেডিএ’র প্রতিনিধিত্বদের রাখতে হবে বলে দাবি জানিয়েছে।

কী কী দাবি জানিয়েছে জেডিএ?

জেডিএ-র প্রথম দাবি, তিলোত্তমার দ্রুত ন্যায়বিচার। এবং এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত তদন্ত করে তাদের ফাঁসির সাজার দাবি জানানো হয়েছে। জেডিএ-র দ্বিতীয় দাবি, বছর তিনেক আগে রামপুরহাট মেডিক্যাল কলেজে ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনার যথাযথ তদন্ত করা এবং দোষীদের শাস্তি দেওয়া। এছাড়া রাজ্যের বিভিন্ন কলেজে অপরাধের অভিযোগগুলির তদন্তের দাবি জানিয়েছে জেডিএ। তৃতীয় দাবিতে জেডিএ জানিয়েছে, সমস্ত স্বাস্থ্যকর্মীর সুরক্ষা নিশ্চিত করতে হবে। এবং প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র থেকে মেডিক্যাল কলেজগুলিতে রোগীদের জন্য যথোপযুক্ত সুযোগসুবিধা থাকতে হবে।

এই খবরটিও পড়ুন

জুনিয়র ডক্টরস ফ্রন্টের তহবিলে টাকার উৎস ও উদ্দেশ্য নিয়ে তদন্তের দাবি জানিয়েছে জেডিএ। চতুর্থ এই দাবিতে তারা জানিয়েছে, তিলোত্তমার নামে টাকা তোলা হয়েছে। বিপুল এই টাকার উৎস ও উদ্দেশ্য নিয়ে যথাযথ তদন্তের দাবি জানায় জেডিএ।

একতরফা ভিত্তিহীন অভিযোগে যাতে কোনও মেডিক্যাল কলেজে কারও বিরুদ্ধে কোনও শাস্তিমূলক ব্যবস্থা না নেওয়া হয়, সেই দাবি জানিয়েছে জেডিএ। পঞ্চম এই দাবিতে তারা জানিয়েছে, ভবিষ্যতে এরকম হলে ওই মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ও এমএসভিপির বিরুদ্ধে তদন্ত করা দরকার। ষষ্ঠ দাবিতে তারা জানিয়েছে, টাস্ক ফোর্স-সহ সব কমিটিতে তাদের প্রতিনিধিকে রাখতে হবে।

জুনিয়র ডক্টরস ফ্রন্টের মতো জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশনের রেজিস্ট্রেশনের জন্য একটি রুমের দাবি জানিয়েছে জেডিএ। সপ্তম এই দাবিতে তারা জানিয়েছে, আরজি করে যেমন একটি রুম দেওয়া হয়েছে জেডিএফ-র রেজিস্ট্রেশনের জন্য। তেমনই তাদের একটি রুম দিতে হবে। আর যদি কোনও কারণ দেখিয়ে তাদের রুম না দেওয়া হয়, সেই একই কারণে রুম পাওয়ার কথা নয় জুনিয়র ডক্টরস ফ্রন্টের। অষ্টম দাবিতে তারা জানিয়েছে, চিকিৎসক, নার্সিং স্টাফ-সহ অন্য আধিকারিকদের নিয়োগের ক্ষেত্রে শুধুমাত্র সিনিয়রিটি দেখলে হবে না। নিয়োগের ক্ষেত্রে মেধা ও জ্ঞানকে বিবেচনা করতে হবে।

জেডিএ-র দাবি মেনে নিয়ে টাস্ক ফোর্সে কি তাদের প্রতিনিধিকে রাখা হবে? মুখ্যসচিবকে জেডিএ মেইল পাঠানোর পরই এই প্রশ্ন উঠছে। তাদের দাবি নিয়ে মুখ্যসচিব কী জবাব দেন, সেদিকেই এখন নজর সকলের।