Calcutta High Court: নিরাপত্তারক্ষী নিয়োগেও দুর্নীতি! ফের মেডিক্যাল কলেজ নিয়ে মামলা হাইকোর্টে

Calcutta High Court: ২০১৫ সাল থেকে বছরে প্রায় ১৩৫ কোটি টাকার করে ক্ষতি হয়েছে বলে হিসেব দেওয়া হল মামলায়। আগামিকাল, মঙ্গলবার বিচারপতি শম্পা দত্তের পালের এজলাসে মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

Calcutta High Court: নিরাপত্তারক্ষী নিয়োগেও দুর্নীতি! ফের মেডিক্যাল কলেজ নিয়ে মামলা হাইকোর্টে
কলকাতা হাইকোর্টImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2024 | 6:26 PM

কলকাতা: আবারও সরকারি হাসপাতাল তথা মেডিক্যাল কলেজগুলিতে দুর্নীতির অভিযোগ। এবার হাসপাতালের নিরাপত্তা এজেন্সির নিয়োগ নিয়ে আর্থিক দুর্নীতির অভিযোগে মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। দুই মেদিনীপুরের হাসপাতালগুলিতে নিরাপত্তা এজেন্সি নিয়োগের ক্ষেত্রে কোনও সরকারি বিধি মানা হয় না বলে অভিযোগ। বছরের পর বছর একজন লোককেই কাজের বরাত দেওয়া হয়! একদিকে আরজি কর মেডিক্যাল কলেজে ওঠা দুর্নীতির অভিযোগের তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা, জেলে বন্দি রয়েছেন সেই কলেজের প্রাক্তন অধ্যক্ষ। এরই মধ্যে নতুন অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

২০১৫ সাল থেকে বছরে প্রায় ১৩৫ কোটি টাকার করে ক্ষতি হয়েছে বলে হিসেব দেওয়া হল মামলায়। আগামিকাল, মঙ্গলবার বিচারপতি শম্পা দত্তের পালের এজলাসে মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

নিয়ম হল, দেড় লক্ষ টাকার বেশি যদি কোনও টেন্ডার দেওয়া হয়, সেখানে ই টেন্ডার করতে হবে। অভিযোগ, ২০১৫ সাল থেকে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে সেই আইন মানা হয়নি। এমনকী ২০১৭ সাল থেকে পরপর কয়েক বছর ই অকশন করে চূড়ান্ত অর্ডার বেরনোর মুখেই তা স্থগিত করে দিয়ে ফের পুরনো লোককেই ওই টেন্ডার দেওয়া হয় বলে অভিযোগ। মামলাকারীর আইনজীবীর অভিযোগ, আরজি করে সন্দীপ ঘোষের আদলেই দুই মেদিনীপুরের বছরের পর বছর ধরে এই দুর্নীতিকে মদত দিয়েছেন সিএমওএইচরা।

এই খবরটিও পড়ুন

সম্প্রতি একই অভিযোগ উঠেছে বর্ধমান মেডিক্যাল কলেজে। সেখানেও নিরাপত্তারক্ষী নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ তুলেছেন ডেপুটি সুপার আখতার আলি।