Abhishek Banerjee: ইডি ডাকলেও কেন হাজিরা দিচ্ছেন না অভিষেক? নিজেই দিলেন উত্তর

Abhishek Banerjee: প্রসঙ্গত, কয়লাকাণ্ডে এদিনই আবার অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছিল ইডি। চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে বিকাল সাড়ে ৪টে নাগাদ সিজিও থেকে বেরিয়ে যান তিনি।

Abhishek Banerjee: ইডি ডাকলেও কেন হাজিরা দিচ্ছেন না অভিষেক? নিজেই দিলেন উত্তর
অভিষেক বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2023 | 11:40 PM

কলকাতা: কয়েকদিন আগেই ডেকে পাঠিয়েছিল সিবিআই (CBI)। তখনও ছিলেন নবজোয়ার কর্মসূচিতে। তবে সিবিআইয়ের ডাকে সাড়া দিয়ে হাজিরা দিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ফের তাঁকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। যখন এই নোটিস গেল তখন তিনি রয়েছেন নদিয়ায়। চলছে নবজোয়ার কর্মসূচি। সেখান থেকেই সাফ জানিয়ে দিলেন এখন হাজিরা দেওয়া তাঁর পক্ষে সম্ভব নয়। অভিষেক বললেন, “৮ তারিখ নির্বাচন হয়ে যাবে। আপনি যদি ৯ তারিখে আমাকে আসতে বলেন আমি আসব। আপনি যদি ১০ তারিখে আসতে বলেন আমি যাব। ৮ তারিখের পর যেদিন বলবেন আমি যাব। কিন্তু, এখন আমাদের কর্মসূচি রয়েছে, তারপর পঞ্চায়েত ভোট রয়েছে। মানুষের মধ্যে পৌঁছে যাওয়াই আমাদের এখন একমাত্র প্রচেষ্টা। মানুষের দাবি-দাওয়া, সমস্যার কথা শুনে তা আমার ক্ষমতা অনুযায়ী সমাধানের চেষ্টা করছি। সেই কাজে বাধা দেওয়ার চেষ্টা করছে বিজেপি। এই যাত্রা যতদিন চলছে ততদিন ১০-১২ ঘণ্টা অপচয় করার মতো আমার হাতে সময় নেই। আমি একদিনের জন্যও ব্রেক নিইনি। আরও ৮-১০ দিন এই কর্মসূচি চলবে। এই আরও ৮-১০ দিন ১০-১২ ঘণ্টা অপচয় করার মতো সময় আমার কাছে নেই। এই কর্মসূচি শেষ হওয়ার পর আমাকে প্রচারে অংশ নিতে হবে।”

এরপরই কেন্দ্রীয় সরকারকে এক হাত নিয়ে দেখা যায় অভিষেককে। বলেন, “আগেও এরা সিবিআইকে দিয়ে আমাকে ডাকিয়েছিল। তার নির্যাস শূন্য ছিল। আমি বারবার বলি সিবিআই হচ্ছে একটা ইঞ্জিন, ইডি হচ্ছে আর একটা ইঞ্জিন। এটাই হচ্ছে কেন্দ্রীয় সরকারের ডাবল ইঞ্জিনের সরকারের নির্দশন বা মডেল। সিঙ্গেল ইঞ্জিন ফেল করেছে তাই আবার ইডিকে লাগিয়েছে।”

প্রসঙ্গত, শেষবার সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের পর অভিষেক বলেছিলেন, “তদন্তের নামে জনসংযোগ যাত্রাকে বাধা দেওয়া ও ভাঙার জন্য এটি একটি ধারাবাহিক, মজ্জাগত, সুপরিকল্পিত অভিসন্ধি। রাজনৈতিক দলের নির্দেশে আজ এই কাজগুলি হচ্ছে।” এদিনও অভিষেকের গলায় শোনা গেল সেই একই সুর। এ প্রসঙ্গে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, “ইডি কাকে কখন কীভাবে ডাকবে সেটা ইডি জানে। যেহেতু এটা কোর্টের নজরদারিতে তদন্ত চলছে সুতরাং যা বলার শেষ পর্যন্ত আদালত বলবে।”  

প্রসঙ্গত, কয়লাকাণ্ডে এদিনই আবার অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছিল ইডি। চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে বিকাল সাড়ে ৪টে নাগাদ সিজিও থেকে বেরিয়ে যান তিনি। তার কিছুক্ষণের মধ্যেই ১৩ তারিখ হাজিরার নোটিস যায় অভিষেকের কাছে।