Rajarhat: দাউ-দাউ করে জ্বলছে আগুন, কেউ দেখার আগেই শেষ সবকিছু

Suicide: দীর্ঘদিন মানসিক অবসাদে ভুগছিলেন ওই মহিলা।

Rajarhat: দাউ-দাউ করে জ্বলছে আগুন, কেউ দেখার আগেই শেষ সবকিছু
গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যা (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2021 | 9:59 AM

রাজারহাট: দাউ-দাউ করে জ্বলছে আগুন। বাড়ির সদস্যদের যখন নজর গেল তখন সব শেষ। দোতলার ঘর থেকে উদ্ধার হল পৌঢ়ার ঝলসানো দেহ। তাহলে কি খুন হয়েছেন তিনি ?নাকি আত্মহত্যা?

মৃতের নাম অনিমা রায় (৫৭)। অনিমাদেবী রাজারহাট শিখরপুর রায়পাড়া এলাকার বাসিন্দা। আজ ভোরবেলা বাড়ির এক সদস্য নীচ থেকে হঠাৎ দেখতে পান দাউ-দাউ করে আগুন জ্বলছে অনিমাদেবীর ঘরে। এরপর একটুও দেরী না করে সঙ্গে-সঙ্গে তিনি পরিবারের অন্য সদস্যদের ডাকাডাকি শুরু করে। কিন্তু ততক্ষণে আর বাকি নেই কিছুই। পুড়ে গিয়েছে দেহের অধিকাংশ অংশ।

খবর দেওয়া হয় রাজারহাট থানায়। পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে নিয়ে যায়। পরিবারের সদস্যদের দাবি, অনেকদিন ধরেই তাঁর স্বামী অসুস্থ রয়েছেন। সেই কারণে ,দীর্ঘদিন মানসিক অবসাদে ভুগছিলেন। যার জেরে গায়ে কেরোসিন তেল ঢেল আত্মহত্যা করেছেন ওই পৌঢ়া।

পরিবারের এক সদস্য অনিমেষ রায় জানান,” ভোরবেলা পাঁচটা নাগাদ দেখি ঘরে আগুন জ্বলছে। আমি প্রথমে ভেবেছি বাড়িতে আগুন লেগে গিয়েছে। তারপর ভিতরে গিয়ে দেখি এই অবস্থা। কালকেও সব ঠিক ছিল। আমরা একসঙ্গে খাওয়া-দাওয়া করছিলাম। হঠাৎ কী হল বুঝতে পারলাম না।” অনিমেষ বাবু আর বলেন,” আমার জেঠু দীর্ঘদিন অসুস্থ ছিলেন। জেঠিমাও অসুস্থ ছিলেন। হাই প্রেসার ছিল ওনার। ” ইতিমধ্যেই পুলিশ ময়না তদন্তের জন্য মৃতদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে।

উল্লেখ্য, মানসিক অবসাদ অথবা কথাকাটাকাটি বিভিন্ন সময়ে বিভিন্ন কারণে আত্মহত্যার খবর সামনে এসেছে। অষ্টমীর রাতে কথাকাটাকাটির জেরে গায়ে কেরোসিন তেল ঢেলে গায়ে আগুন লাগিয়ে দেন এক গৃহবধূ। মৃত গৃহবধূর নাম সাধনা। পরে হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়। ঘটনাটি ঘটেছে পুর্ব মেদিনীপুরের পটাসপুর থানার মংলামাড়োর দেবীদাসপুর গ্রামে। পুজোর মধ্যে এমন একটি মর্মান্তিক ঘটনায় চাঞ্চল্য তৈরি গয়েছে গোটা গ্রামে।

সাধনা নামে ওই গৃহবধূর বাবা নকুল চন্দ্র মেইকাপ জানান, গত ৯ বছর আগে ভরত গুছাইতের সঙ্গে তাঁর মেয়ে সাধনার বিয়ে দিয়েছিলেন তিনি। ভরত দেবীদাসপুর গ্রামের বাসিন্দা। সাধনা ও ভরতের তিন সন্তান রয়েছে। তাঁদের দুই মেয়ে ও এক ছেলে আছে। তিনি জানান, সপ্তমীর দিন স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটি হয়। পরে তা চরমে পৌঁছয়। তার জেরে মেয়ে রাগে গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন লাগিয়ে নেয়। এই অবস্থায় তাঁকে প্রথমে গণআড়া প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। কিন্ত সেখানে তাঁর অবস্থার অবনতি হতে শুরু করে। এরপর তাঁকে এগরা সুপার স্পেসিলিটি হসপিটালে নিয়ে যাওয়া হয়। অষ্টমীর দিন ভোরে মৃত্যু হয় তাঁর মেয়ে সাধনার।

আরও পড়ুন: COVID Protocol: অরক্ষিত মুখে ঘুরছিলেন তৃণমূল নেতা, ধমক দিয়ে মাস্ক পরালেন থানার বড়বাবু!