CM Mamata Banerjee meeting with junior doctors: ‘এভাবে অ্যাকাউন্ট খোলা যায়?’, ডাক্তারদের সামনে কুণালের অভিযোগ উঠল মমতার কণ্ঠে

CM Mamata Banerjee meeting with junior doctors: রবিবার এক্স হ্যান্ডলে কুণাল ঘোষ অভিযোগ করেন, একটি বেসরকারি ব্যাঙ্কের হাইকোর্ট শাখায় অ্যাকাউন্টটি রয়েছে। বিনামূল্যে রক্তদান, স্বাস্থ্য ও চক্ষুশিবিরের জন্য ওই ট্রাস্ট খোলা হয়েছে। কুণাল ঘোষ জানান, আরজি কর হাসপাতালের কেবি হস্টেলের ৩২ নম্বর ঘরের ঠিকানায় নথিভুক্ত রয়েছে ট্রাস্টের ঠিকানা।

CM Mamata Banerjee meeting with junior doctors: 'এভাবে অ্যাকাউন্ট খোলা যায়?', ডাক্তারদের সামনে কুণালের অভিযোগ উঠল মমতার কণ্ঠে
নবান্নে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2024 | 7:27 PM

কলকাতা: আরজি কর কাণ্ডের প্রতিবাদে রাস্তায় জুনিয়র ডাক্তাররা। আর সেই আন্দোলনের সময়ই আরজি কর মেডিক্যাল কলেজের হস্টেলে জুনিয়র ডাক্তার ফ্রন্টের নামে ট্রাস্ট খোলার অভিযোগ উঠেছে। যে ট্রাস্টের নামে ব্যাঙ্ক অ্যাকাউন্টও রয়েছে। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ সম্প্রতি এই নিয়ে একাধিক অভিযোগ করেছেন। সোমবার নবান্নে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকে হস্টেলের নামে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার প্রসঙ্গ তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গতকাল এক্স হ্যান্ডলে কুণাল ঘোষ অভিযোগ করেন, একটি বেসরকারি ব্যাঙ্কের হাইকোর্ট শাখায় ওই অ্যাকাউন্টটি রয়েছে। বিনামূল্যে রক্তদান, স্বাস্থ্য ও চক্ষুশিবিরের জন্য ওই ট্রাস্ট খোলা হয়েছে। কুণাল ঘোষ জানান, আরজি কর হাসপাতালের কেবি হস্টেলের ৩২ নম্বর ঘরের ঠিকানায় নথিভুক্ত রয়েছে ট্রাস্টের ঠিকানা। তৃণমূল মুখপাত্র দাবি করেন, গত ১৬ অক্টোবর পর্যন্ত ওই অ্যাকাউন্টে ১ কোটি ৭০ লক্ষ টাকা ছিল।

সোমবার নবান্নে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে জুনিয়র ডাক্তারদের ওই ট্রাস্টের অ্যাকাউন্টের প্রসঙ্গ তোলেন তিনি। মুখ্যমন্ত্রী প্রশ্ন করেন, হস্টেলের নামে অ্যাকাডেমিক কাউন্সিল আর অ্যাকাউন্ট কি করা যায়? এটা কি বৈধ?

এই খবরটিও পড়ুন

মুখ্যসচিবের কাছে মমতা জানতে চান, এটা কি বৈধ? এরপর মুখ্যমন্ত্রী বলেন, “ডিপার্টমেন্টের অনুমতি ছাড়া হয় না। আমি একজন মুখ্যমন্ত্রী হিসেবে নিজেই কোনও নতুন কোনও প্রকল্প করতে গেলে, অর্থ দফতরকে ছুঁয়ে যেতে হয়। মুখ্যসচিবকে জানাতে হয়। কারণ, প্রত্যেক পয়সার হিসাব নেয় অডিটেড জেনারেল। এই ব্যাপারগুলো খুব সেনসিটিভ।” জুনিয়র ডাক্তারদের তরফে অবশ্য বৈঠকে এই নিয়ে কিছু বলা হয়নি।