Fraud Case: RBI-এর লোগো দেওয়া বিভিন্ন নথি, ঘোরাফেরা করতেন ভারত সরকার স্টিকার লাগানো গাড়িতে, বড় চক্রের পর্দাফাঁস

Fraud Case: প্রাচীন মুদ্রা ও ভেষজ সম্পদের কোম্পানির নাম করে তারা এই প্রতারণা চক্র চালাত। পাশাপাশি তারা নাকি দুষ্প্রাপ্য জিনিস পাচারেরও কাজ করত। আর সেই কাজেই ওই সমস্ত সরকারি ভুয়ো নথি ব্যবহার করতো।

Fraud Case: RBI-এর লোগো দেওয়া বিভিন্ন নথি, ঘোরাফেরা করতেন ভারত সরকার স্টিকার লাগানো গাড়িতে, বড় চক্রের পর্দাফাঁস
প্রতারণার অভিযোগে গ্রেফতারImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2024 | 5:18 PM

হুগলি: একাধিক ভুয়ো কোম্পানির নাম করে প্রতারণার অভিযোগ। চক্রের এক পান্ডা-সহ মোট ৯ জনকে গ্রেফতার করল গোঘাট থানার পুলিশ। বৃহস্পতিবার ভোররাতে গোঘাটের শ্যামবল্লভপুর থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। জানা গিয়েছে, এই চক্রের মূল পান্ডা ওই গ্রামেরই বাসিন্দা সৃষ্টিধর মাইতি। তার বাড়িতে রীতিমতো অফিস খুলে এই প্রতারণা চক্র চালানো হচ্ছিল। তার বাড়ি থেকে ভারত সরকারের স্ট‍্যাম্প দেওয়া দুটি গাড়ি ছাড়াও RBI-এর লোগো, অশোকচক্র-সহ বিভিন্ন কোম্পানির নামে জাল নথিপত্র উদ্ধার হয়েছে।

জানা গিয়েছে, প্রাচীন মুদ্রা ও ভেষজ সম্পদের কোম্পানির নাম করে তারা এই প্রতারণা চক্র চালাত। পাশাপাশি তারা নাকি দুষ্প্রাপ্য জিনিস পাচারেরও কাজ করত। আর সেই কাজেই ওই সমস্ত সরকারি ভুয়ো নথি ব্যবহার করতো। গোপন সূত্রে খবর পেয়ে, গোঘাট থানার পুলিশ ওই বাড়িতে হানা দিয়ে মোট ৯ জনকে গ্রেফতার করেছে।

তাদেরকে শুক্রবার বৃহস্পতিবার আরামবাগ মহাকুমা আদালতে তোলা হয়। ধৃতদের বেশিরভাগেরই বাড়ি গোঘাটের বালি গ্রাম পঞ্চায়েত এলাকায়। বাকিদের বাড়ি চন্দ্রকোণা, ঝাড়গ্রাম, ঘাটাল ইত্যাদি এলাকায়। যদিও আদালতে নিয়ে যাওয়ার পথে অভিযুক্তরা ক্যামেরার সামনে কেউই মুখ খোলেননি। অভিযুক্তদের বাড়ির লোকজন কিছুই জানেন না বলে জানিয়েছেন। স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধানেরও কিছুই জানা নেই বলে জানিয়েছেন।