Bankura: সরকারি বাসের ধাক্কায় মৃত্যু দম্পতির, ক্ষোভে ফুঁসছেন বাসিন্দারা

Bankura: বৃহস্পতিবার দুপুরে বাঁকুড়ার রাইপুর থানার অমৃতপালের কাছে দুর্গাপুর থেকে ঝাড়গ্রামগামী একটি সরকারি বাসের ধাক্কায় মৃত্যু হয় বাইক আরোহী এক দম্পতির। অভিযোগ ওঠে রাস্তা মেরামতের নামে তা খুঁড়ে রাখায় ওই সরকারি বাস নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার শিকার হয়।

Bankura: সরকারি বাসের ধাক্কায় মৃত্যু দম্পতির, ক্ষোভে ফুঁসছেন বাসিন্দারা
বাঁকুড়ায় দুর্ঘটনায় মৃত্যু, প্রতিবাদে বিক্ষোভImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2024 | 3:13 PM

বাঁকুড়া: সরকারি বাসের ধাক্কায় দম্পতি মৃত্যুর জের। পরিবারের চাকরির দাবি ও দ্রুত রাস্তা মেরামতের দাবিতে বাঁকুড়া ঝাড়গ্রাম রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ সিমলাপালে। যাত্রীবাহী সরকারি বাসের ধাক্কায় দম্পতির মৃত্যুর ঘটনার জেরে এবার এলাকার মানুষের ক্ষোভ আছড়ে পড়ল বাঁকুড়ার সিমলাপালে।  বুধবার বাঁকুড়ার রাইপুরে সরকারি একটি বাসের ধাক্কায় মৃত্যু হয় বাইক আরোহী এক দম্পতির। এরপর মৃতের পরিবারের এক সদস্যকে চাকরি ও দ্রুত রাস্তা মেরামতের দাবিতে বৃহস্পতিবার দুপুর থেকে বাঁকুড়ার সিমলাপালে বাঁকুড়া ঝাড়গ্রাম রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসী।

বৃহস্পতিবার দুপুরে বাঁকুড়ার রাইপুর থানার অমৃতপালের কাছে দুর্গাপুর থেকে ঝাড়গ্রামগামী একটি সরকারি বাসের ধাক্কায় মৃত্যু হয় বাইক আরোহী এক দম্পতির। অভিযোগ ওঠে রাস্তা মেরামতের নামে তা খুঁড়ে রাখায় ওই সরকারি বাস নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার শিকার হয়। স্থানীয় বাসিন্দাদের আরও অভিযোগ,  সুধাময় রানা ও ডলি রানা নামের ওই দম্পতিকে যে সরকারি যাত্রীবাহী বাস ধাক্কা দেয় সেই বাসের কোনও ফিটনেস শংসাপত্র নেই, নেই বিমাও।

ফিটনেস শংসাপত্র ও বিমা ছাড়াই কীভাবে একটি সরকারি বাস রাস্তায় চলাচল করে সেই প্রশ্ন তুলে আজ বাঁকুড়ার সিমলাপালে রাস্তায় নেমে আসেন মহিলা সহ স্থানীয় বাসিন্দারা। বাঁকুড়ার সিমলাপাল হাইস্কুল মোড়ে বাঁকুড়া ঝাড়গ্রাম রাজ্য সড়ক অবরোধ করে রাস্তায় বসে পড়েন তাঁরা। অবরোধকারীদের দাবি, সরকারি অবহেলার জেরে দুর্ঘটনায় দুজনের প্রাণ চলে গেলেও শুধুমাত্র গরিব মানুষ হওয়ায় প্রশাসন ও কোনও রাজনৈতিক দল তাঁদের খোঁজ রাখেনি।

যতক্ষণ পর্যন্ত রাস্তা সংস্কার ও মৃত দম্পতির পরিবারের একজনের চাকরির প্রস্তাব মিলছে ততক্ষণ আন্দোলন চালিয়ে নিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিক্ষোভকারীরা ।