Pakistan: নির্জন রাস্তায় হাঁটছিলেন বোরখা পরিহিতা মহিলা, একা পেয়ে যা করল যুবক শুনলে শিউরে উঠবেন

Pakistan: নির্জন রাস্তায় মহিলাকে একা পেয়ে পিছন থেকে জাপটে ধরল যুবক। ব্যাপক চাঞ্চল্য ইসলামাবাদে।

Pakistan: নির্জন রাস্তায় হাঁটছিলেন বোরখা পরিহিতা মহিলা, একা পেয়ে যা করল যুবক শুনলে শিউরে উঠবেন
ভাইরাল সিসিটিভি ফুটেজ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2022 | 5:41 PM

ইসলামাবাদ: একদিকে যখন কালের অগ্রগতির সঙ্গে সঙ্গে নারী ক্ষমতায়নের জন্য জোরদার আওয়াজ উঠছে সমাজের প্রতিটা প্রান্ত থেকে, ঠিক তখনই আবার একই কয়েনের উল্টোদিকে নারী নির্যাতনের পরিমাণও বহুগুণ বেড়ে গিয়েছে। ভারত হোক বা অন্য দেশ, যেখানে রাজানীতি থেকে খেলা, প্রতিক্ষেত্রে পুরুষদের সমানেসমানে টক্কর দিচ্ছেন মহিলারা, সেখানে পুরুষতান্ত্রিক সমাজের কালো অন্ধকার ছায়া এখনও তাদের যাপনকে করে তুলছে দুর্বিষহ। এরমধ্যে পাকিস্তানের (Pakistan) রাস্তায় এক মহিলার সঙ্গে যা ঘটল তা দেখলে শিউরে উঠবেন যে কেউ। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরালও হয়েছে একটি সিসিটিভি ফুটেজ (CCTV Footage)। যা নিয়েই শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ার দেওয়ালে। 

ভিডিয়োতে দেখা যাচ্ছে বোরখা পড়ে রাস্তায় হাঁটছিলেন মহিলা। আচমকা পিছন থেকে ছুটে আসেন এক ব্যক্তি। পিছন থেকে জড়িয়ে ধরেন ওই মহিলাকে। হাত দেন বুকেও। মহিলা চিৎকার করে কিছু বুঝে ওঠার আগেই একই রাস্তা দিয়ে চম্পট দেয় ওই দুষ্কৃতি। এই ভিডিয়ো ভাইরাল হতেই ফের একবার প্রশ্নের মুখে পড়েছে পাকিস্তানের নারী নিরাপত্তা। ইতিমধ্যেই ভিডিয়োতি শেয়ার করে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন পাকিস্তানের প্রখ্যাত সাংবাদিক হামিদ মীর। দোষীর উপযুক্ত শাস্তিরও দাবি তুলেছেন তিনি। এদিকে একেবারে রাজধানী ইসলামাবাদে (Islamabad) এ ঘটনা ঘটায় তা নিয়ে ব্যাপক চর্চা শুরু হয়েছে গোটা দেশেই।  

টুইটে হামিদ মীর লেখেন, “এটা সমস্ত পুরুষদের কাছেই একটা বড় চ্যালেঞ্জ। আমাদের অবশ্যই অভিযুক্তকে খুঁজে বের করতে হবে। আমাদের মা-বোন-মেয়েরদের সম্মান রক্ষার্থে আমাদের তাঁকে খুঁজে বের করা দরকার। তাঁকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় যে কোনওদিন আপনাদের বাড়ির সামনেও এ ঘটনা ঘটে যেতে পরে।” প্রসঙ্গত,  কিছুদিন আগেই পাকিস্তানের একটি মেট্রো স্টেশনের সামনে ফাঁকা রাস্তায় একা পেয়ে এক তুর্কি মহিলার সঙ্গে অভব্যতার অভিযোগ উঠেছিল। তাঁর শ্লীলতাহানিও করা হয়। যা নিয়েও ব্যাপক শোরগোল পড়ে গিয়েছিল আন্তর্জাতিক আঙিনা। এবার ইসালাবাদের এ ঘটনাতেও নতুন করে ছড়িয়েছে চাঞ্চল্য।