রুক্ষ-শুষ্ক চুলের সমস্যায় নাজেহাল? ব্যবহার করতে পারেন অ্যাপেল সিডার ভিনিগার মিশ্রিত শ্যাম্পু

আপনার চুলে পুষ্টিও জোগান দেয় অ্যাপেল সিডার ভিনিগার। তাই যাঁরা চুলের বিভিন্ন সমস্যায় ভোগেন, বিশেষ করে রুক্ষ-শুষ্ক ভাব, ডগা ফাটা, চুল লালচে হয়ে যাওয়া, চুল বড় না হওয়া--- এইসব সমস্যার সমাধান করে অ্যাপেল সিডার ভিনিগার।

রুক্ষ-শুষ্ক চুলের সমস্যায় নাজেহাল? ব্যবহার করতে পারেন অ্যাপেল সিডার ভিনিগার মিশ্রিত শ্যাম্পু
যেসব শ্যাম্পুতে এই উপকরণ থাকে, সেই শ্যাম্পু রুক্ষ চুলের সতেজতা ফেরাতে কাজে লাগে।
Follow Us:
| Updated on: Mar 31, 2021 | 7:47 PM

অ্যাপেল সিডার ভিনিগার- বেশ অনেকদিন ধরেই স্বাস্থ্য এবং সৌন্দর্যের ক্ষেত্রে অন্যতম উপকরণ হয়ে উঠেছে এই তরল উপাদান। এর সাহায্যে অনেকেই এর মধ্যে বেশ ভালরকম ওজন ঝরিয়ে ফেলেছেন। অতিরিক্ত মেদ কমিয়ে স্লিম ট্রিম হওয়ার সঙ্গে সঙ্গে অ্যাপেল সিডার ভিনিগার চুলের পরিচর্যাতেও কাজে লাগে। বিশেষ করে যাঁদের স্ক্যাল্প বা মাথার তালু এবং চুল রুক্ষ-শুষ্ক, তাঁদের ক্ষেত্রে ভাল কন্ডিশনার হিসেবে কাজ করে এই অ্যাপল সিডার ভিনিগার। শুধু তাই নয়, যেসব শ্যাম্পুতে এই উপকরণ থাকে, সেই শ্যাম্পু রুক্ষ চুলের সতেজতা ফেরাতে কাজে লাগে।

অ্যাপেল সিডার ভিনিগার থাকা শ্যাম্পুর উপকারিতা-

১। চুলের রুক্ষ এবং শুষ্ক ভাব দূর করে। ডগা ফাটার সমস্যা দূর হয়। চুলের সিল্ক-শাইন অর্থাৎ চকচকে ভাব এবং ঔজ্জ্বল্য ফিরে আসে। অকারণ চুলে জট পড়ে না। চুল থাকে নরম মোলায়েম।

২। যাঁদের শুষ স্ক্যাল্পের সমস্যা রয়েছে, তাঁদের মাথায় অনেকসময় চুলকানির সৃষ্টি হয়। অ্যাপেল সিডার ভিনিগার বেসড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিলে এইসব চুলকানি বা ইচিং ইরিটেশন অর্থাৎ অস্বস্তি দূর হবে।

৩। অনেকের ক্ষেত্রেই দেখা যায় চুল একদম বাড়তে চায় না। চুল কাটার অনেক মাস পর পর্যন্তও দেখা যায় চুল প্রায় বাড়েইনি। অ্যাপেল সিডার ভিনিগার মেশানো শ্যাম্পু চুল কন্ডিশনিংয়ের পাশাপাশি লম্বায় চুল বাড়তেও সাহায্য করে।

৪। চুলের গ্রোথের সঙ্গে চুলে গোছ অর্থাৎ চুলের ভলিউম বাড়াতে সাহায্য করে অ্যাপেল সিডার ভিনিগার। যাঁদের চুল খুব পাতলা এবং রুক্ষ, তাঁরা এই ধরনের শ্যাম্পু ব্যবহার করলে উপকার পাবেন।

৫। আপনার চুলে পুষ্টিও জোগান দেয় অ্যাপেল সিডার ভিনিগার। তাই যাঁরা চুলের বিভিন্ন সমস্যায় ভোগেন, বিশেষ করে রুক্ষ-শুষ্ক ভাব, ডগা ফাটা, চুল লালচে হয়ে যাওয়া, চুল বড় না হওয়া— এইসব সমস্যার সমাধান করে অ্যাপেল সিডার ভিনিগার।