Facial Steamer: হেঁসেলের উপকরণ দিয়েই হবে ফেসিয়াল স্টিমার! ত্বকের জেল্লা বাড়াতে কী কী করবেন, জানুন…

Skin care Routine: অনেকেই হয়তো জানেন না যে ফেসিয়াল স্টিমিংয়ে যে জল ব্যবহার করা হয়, সেই জলে কিছু যোগ করতে হয়। আর তাতেই মেলে উপকার।

Facial Steamer: হেঁসেলের উপকরণ দিয়েই হবে ফেসিয়াল স্টিমার! ত্বকের জেল্লা বাড়াতে কী কী করবেন, জানুন...
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 7:10 AM

সুন্দর ত্বকের জন্য কত কিছুই না করেছেন। কিন্তু একটা জিনিস সকলেরই করা প্রয়োজন। পয়সা খরচ করে পার্লারে কেউ যান ফেসিয়ালের জন্য, কেউ আবার ডিম-হাইড্রেশনের জন্য। আর বেশিরভাগই ঘরোয়া উপায়ে ত্বকের পরিচর্চার জন্য রুটিন বেছে নেন। কিন্তু উজ্জ্বল ত্বক পাওয়ার জন্য এত কর্মকাণ্ডের দরকার পড়ে না। দক্ষিণী তারকা সামান্থা প্রভুকে এখন কারোর অচেনা নয়। তাঁর ত্বকের আসল রহস্য নিয়ে বহুবার মুখ খুলেছেন। প্রতিবারই তিনি জানিয়েছেন, তাঁর সুন্দর ত্বকের জন্য ফেসিয়াল স্টিমারই দায়ী।

ফেসিয়াল স্টিমারের জন্য একটি স্টিমিং মেশিন কিনতে পারেন। এছাড়া গরম জল নিয়ে পাত্রের উপর তোয়ালে ব্যবহার করলেও দারুণ ফল পাবেন। যদিও অনেকেই হয়তো জানেন না যে ফেসিয়াল স্টিমিংয়ে যে জল ব্যবহার করা হয়, সেই জলে কিছু যোগ করতে হয়। আর তাতেই মেলে উপকার।

ফেসিয়াল স্টিমিং এর উপকারিতা

মুখ পরিষ্কার করা এবং ত্বকের ছিদ্র পরিষ্কার করার সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে ফেসিয়াল স্টিমার অন্যতম।

– রক্ত সঞ্চালন বাড়ায় – ব্রণ সৃষ্টিকারী ব্যাকটেরিয়া ও কোষ কমায় – আটকে থাকা সিবামকে নির্মূল করে – ইন-গ্রোথ কমায় – তাত্ক্ষণিকভাবে আপনার ত্বককে হাইড্রেট করে – ত্বকে স্কিন কেয়ার পণ্য শোষণ করতে সাহায্য করে – সাইনাসের কনজেশন কমায়

ফেসিয়াল স্টিমারে কী যোগ করেল কেমন ফল পাবেন, জানুন

উজ্জ্বল ত্বকের জন্য- হাইড্রেট করার, ছিদ্রগুলি পরিষ্কার করার এবং আপনাকে তাত্ক্ষণিক আভা দেওয়ার সবচেয়ে সহজ উপায় হল স্টিমারে এক চিমটে হলুদের গুঁড়ো যোগ করা।

ব্রণ-প্রবণ ত্বকের জন্য– ব্রণের ব্যাকটেরিয়া কমাতে এবং কোষগুলিকে পরিষ্কার করতে আপনাকে আপনার ছিদ্রগুলি গভীরভাবে পরিষ্কার করতে হবে। তুলসি বা নিমের কয়েকটি পাতা যোগ করুন এবং আপনার মুখটি ১৫ মিনিটের জন্য ভালভাবে ভাপ নিন। রাতের স্কিন কেয়ার রুটিন শুরু করার আগে প্রতিবার এটি করতে পারেন। অসেন্স, সিরাম ও ময়েশ্চারাইজার ব্যবহার করতে ভুলবেন না যেন।

তৈলাক্ত ত্বকের জন্য- তৈলাক্ত ত্বকের যত্ন নেওয়া বেশ কঠিন। অ্যালোভেরার একটি পাতলা স্ট্রিপ (জেল বের করে নিন ও আলাদা করে রেখে দিন)। ১৫ মিনিটের জন্য ভাপ নিন। ভাপ নেওয়ার পর গোটা মুখে লেবুর রস ব্যবহার করুন। রাতের স্কিনকেয়ার রুটিন শুরু করার আগে এটি আরও ১৫ মিনিটের জন্য অপেক্ষা করুন।

সমস্য়াযুক্ত ত্বকের জন্য- নানান সমস্যা জর্জরিত ত্বকের যত্ন নিতে সহজ পদ্ধতিটি জেনে নিন। একট পাত্রে গরম জলের মধ্যে এক চা চামচ ক্যামমিল চা যোগ করে দিন। এটির সুগন্ধ মন ও শরীরকে সতেজ করে তুলবে। তাত্ক্ষণিকভাবে আপনার ত্বককে উজ্জ্বল করতে ও ত্বককে স্বাধীনভাবে শ্বাস-প্রশ্বাস নিতে সাহায্য করে।

আরও পড়ুন: Summer Skincare for Men: আসছে প্যাচপ্যাচে গরমকাল! ত্বকের যত্ন নিতে পুরুষরাও ফলো করুন কিছু সহজ ও ঘরোয়া উপায়, জানুন…