Viral: বাজার কাঁপাচ্ছে অ্যাডিডাসের ভাই ‘অজিতদাস’! আনন্দ মহিন্দ্রার পোস্ট ঘিরে হাসির রোল নেটপাড়ায়

Bizarre Fashion News: একটি ধবধবে সাদা রঙের জুতো। জুতোর গোড়ালির দিকের অংশের নিচে দেওয়া রয়েছে অ্যাডিডাস সংস্থার লোগো ও তার নিচে কালো রঙের কালিতে লেখা 'অজিতদাস'! বিচিত্র ও মজাদার এই পোস্টটি ঘিরে এখন নেটপাড়ায় হাসির রোল উঠেছে।

Viral: বাজার কাঁপাচ্ছে অ্যাডিডাসের ভাই 'অজিতদাস'! আনন্দ মহিন্দ্রার পোস্ট ঘিরে হাসির রোল নেটপাড়ায়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 23, 2022 | 8:26 PM

ঝাঁ চকচকে শপিং মল বা ব্র্যান্ডের দোকান থেকে কেনাকাটার করার থেকে কলকাতার নিউমার্কেটের নামী-দামি ব্র্যান্ডের অনুকরণে বহু জিনিস কেনায় বিশ্বাসী বহু বাঙালি। নকলের কোনও জিনিসের দামের কোনও সীমা নেই। সেক্ষেত্রে দরদাম করে পছন্দ মত জিনিস কিনে মনকে তৃপ্ত করায় বেশি খুশি থাকে মধ্যবিত্তরা।সেখানে ফ্যাশনের ফারাক পড়ে না। মনেও হবে না আপনি ব্র্যান্ডেড পড়েছেন না পাতি সস্তার জ্যাকেট বা জুতো পড়েছেন। তাছাড়া আসলের থেকে নকল জিনিসের রমরমিয়ে বাজার চলছে। তাই কোনটা নকল আর আসল তা বিচার করা দুঃসাধ্য। তবে নকলের আবার হেরফের আছে।

মুষ্টিমেয় ব্যবসায়ী লাভের আশায় অভিনব পদ্ধতিতে ব্যান্ডেড জিনিসের নকল পণ্য তৈরি করে। সাধারণত ব্র্যান্ডের নাম নকল করে পণ্য নির্মাণ করা হয়ে থাকে। তবে এবার ঘটেছে এক জনপ্রিয় ও বিখ্যাত স্পোর্টস সামগ্রী প্রস্তুতকারীর নামকে ব্যবহার করে। জার্মান সংস্থা অ্যাডিডাস লিমিটেডের নকল নাম করে পণ্য বিক্রির ভিডিয়ো এই মুহূর্তে ভাইরাল।

সম্প্রতি ভারতের অন্যতম শিল্পপতি আনন্দ মহিন্দ্রা স্পোর্টস ব্র্যান্ড অ্যাডিডাসের ব্র্যান্ডের লোগো-সহ নকল নাম ব্যবহার করে একটি জুতোর ছবি শেয়ার করেছেন। দূর থেকে দেখলে ঘুণাক্ষরে কেউ বুঝতেও পারবেন না এটি আদৌও অ্যাডিডাস লেখা না অজিতদাস! জুতোয় সাটানো লোগো অ্যাডিডাসের হলেও নাম বদলে হয়েগিয়েছে ‘অজিতদাস’। এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে।

আনন্দ মহিন্দ্রার শেয়ার করা ছবিতে দেখা গিয়েছে, একটি ধবধবে সাদা রঙের জুতো। জুতোর গোড়ালির দিকের অংশের নিচে দেওয়া রয়েছে অ্যাডিডাস সংস্থার লোগো ও তার নিচে কালো রঙের কালিতে লেখা ‘অজিতদাস’! বিচিত্র ও মজাদার এই পোস্টটি ঘিরে এখন নেটপাড়ায় হাসির রোল উঠেছে। এই প্রথমবার মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান এমন বিচিত্র পোস্ট শেয়ার করেছেন তা নয়। বরং তিনি মাঝেমধ্য়েই ভাইরাল হওয়া পোস্ট শেয়ার করেন। এমনকি গুরুত্বপূর্ণ সামাজিক সমস্যা ও বিশ্ব রাজনীতি নিয়েও মন্তব্য করে থাকেন। তবে এই সপ্তাহে সস্তার নকল জুতো পোস্ট করে ফের একবার সকলের নজরে চলে এসেছেন।

স্পোর্টস পণ্য তো বটেই, ফ্যাশন জগতেও অ্যাডিডাসের উল্লেখযোগ্য় পদক্ষেপ রয়েছে। কিন্তু এমন সস্তার রেপ্লিকায় শিল্পকার্য দেখে হাসির উদ্রেক যেমন হয়েছে, তেমনি অবাকও হয়েছেন। এই ছোটখাটো পরিবর্তনই দেশি ও বিদেশিদের কাছে আরও আকর্ষণীয় হয়ে ওঠে। এই নকল করে রেপ্লিকা পণ্য বিক্রি করা নতুন কিছু ঘটনা নয়। মহিন্দ্রার কথায়, অ্যাডিডাসের ভাই অজিতদাস! তাঁর কথায়,এই নামে যুক্ত রয়েছে। এর মানে হল আদি, আর তাই তার ভাইয়ের নাম অজিত! বাসুধৈব কুটুম্বকম!

প্রসঙ্গত এই ভাইরাল ছবিটি পোস্ট করার পর থেকে লাইক পড়েছে ৮ হাজারেও বেশি , রিট্যুইট করেছেন ৫০০-এরও বেশি।