Air Crew: বন্ধগলা জ্যাকেট, কমলা শর্ট কুর্তা, কালো স্নিকার্স, এয়ারলাইন্সে কেবিন ক্রু-এর পোশাকও এবার পরিবেশবান্ধব

Akasa Air Crew: মহিলাদের জন্য কমলা রঙের বন্ধগলা শর্ট কুর্তা এবং পুরুষদের জন্য কমলা রঙের টি-শার্ট রাখা হয়েছে। টিশার্টের সঙ্গে ছেলেরা পরছেন কালো কোট। এই সব পোশাকই কিন্তু পরিবেশ বান্ধব

Air Crew: বন্ধগলা জ্যাকেট, কমলা শর্ট কুর্তা, কালো স্নিকার্স, এয়ারলাইন্সে কেবিন ক্রু-এর পোশাকও এবার পরিবেশবান্ধব
ফ্যাশান যখন পরিবেশবান্ধব
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2022 | 7:12 PM

কেবিন ক্রু বলতেই আমাদের চোখের সামনে ভেসে ওঠে নির্দিষ্ট একটা ছবি। একরঙা হাঁটু ঝুল ড্রেস বা স্কার্টে বিমানের মধ্যে অর্ভ্যথা জানান সুন্দর বিমান ক্রু-রা। এতদিন তাঁদের পোশাকে ছিল পশ্চিমেরই ছোঁয়া। নতুন এই এয়ারলাইন্স এবার একদম অন্যভাবে পোশাক পরিকল্পনা করল বিমানের ক্রু সদস্যদের। বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার উদ্যোগে শুরু হচ্ছে নতুন এয়ারলাইন আকসা এয়ার। আর শুরুর থেকেই কেবিন ক্রুদের পোশাকে থাকছে বিশেষ চমক। পরিবেশ নিয়ে সচেতনতা এখন সর্বত্র। এই প্রথম ক্রুদের পোশাকও এবার পরিবেশ বান্ধব।

মহিলাদের জন্য কমলা রঙের বন্ধগলা শর্ট কুর্তা এবং পুরুষদের জন্য কমলা রঙের টি-শার্ট রাখা হয়েছে। টিশার্টের সঙ্গে ছেলেরা পরছেন কালো কোট। পায়ে বুট নয়, সবার জন্য রয়েছে স্মার্ট স্নিকার্স। সংস্থার তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, বিমানের সব কর্মীদের ফিট দেখাই তাঁদের উদ্দেশ্য। সেই সঙ্গে কর্মীদের পোশাক যাতে আরামদায়ক হয় তাও ছিল তাঁদের প্রথম পছন্দ।

সেই কথা মাথায় রেখেই এবং ভারতীয় পোশাক সংস্কৃতির সঙ্গে সাযুজ্য রেখে বন্ধগলা শর্ট কুর্তা রাখা হয়েছে। সঙ্গে ভ্যানিলা মুনের লাইটওয়েট স্নিকার্স। এই স্নিকার্সের বিশেষত্ব হল এতে কোনও প্লাস্টিকের ব্যবহার নেই। পুনর্ব্যবহারযোগ্য রাবার দিয়েই তৈরি করা হয়েছে এই বিশেষ জুতো। জুতোর মত পোশাকেও রয়েছে চমক। সামুদ্রিক বর্জ্য এবং প্লাস্টিক বোতল থেকেই তৈরি জ্যাকেটের পলিয়েস্টার ফ্যাব্রিক। যা পুণরায় ব্যবহার করা যায়।

আপাতত পরীক্ষামূলক ভাবে ফ্লাইট চালানো হচ্ছে। জুলাইয়ের শেষ থেকে পুরোপুরি উড়ান পরিষেবা চালু হবে। ২১ জুল প্রথম এয়ার বাস ভারতে এসে পৌঁচ্ছেছে। আপাতত ৮ টি বিমান চলাচল করবে দেশের মধ্যে। সংস্থার তরফে একটি ট্যুইট করে জানানো হয়েছে, ‘কর্মীদের আরামদায়ক এবং পরিবেশ বান্ধব পোশাক উপহার দেওয়া আমাদের লক্ষ্য। সেই সঙ্গে দেশীয় ডিজাইন রাখার চেষ্টা হয়েছে পোশাকে। ভবিষ্যতে আরও অন্যরকম পোশাকের ভাবনা রয়েছে’।