Fashion Style: অন্যদের থেকে আলাদা দেখাতে চান? এই ৫ স্টাইলেই বদলে ফেলুন নিজেকে

Fashion Tips: নিজের মনের মত সাজার যে আনন্দ ও অনুভূতি, তা নিজে না করলে বোঝা দায়। এই ৫ টিপসের মাধ্যমে কী কী করতে পারেন, তার খানিক ঝলক এখানে দেওয়া রইল...

Fashion Style: অন্যদের থেকে আলাদা দেখাতে চান?  এই ৫ স্টাইলেই বদলে ফেলুন নিজেকে
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Feb 11, 2023 | 9:14 AM

ঘর থেকে বের হওয়ার সময় মাঝে মাঝেই মনে হয় ওয়ারড্রোবে আপনার মনের মতো কোনও পোশাকই নেই। প্রতিবার একই পোশাক পরতে পরতে একঘেঁয়ে হয়ে গিয়েছেন? নতুন কিছু, অন্যদের থেকে আলাদা দেখাতে গেলে আবার সেই গাদা টাকা খরচ, ফের শপিংয়ে সময় নষ্ট করার মত অনেকেরই সময় নেই। নয়া ড্রেসে নিজেকে অনন্য দেখাতে ব্যর্থ হলে মন আরও খারাপ হয়ে যায়। তাই বলে প্রতিটি ফ্যাশন ট্রেন্ডের ( Fashion Trends) সঙ্গে আপনার স্টাইল পরিবর্তন করার কথা হচ্ছে না, কিন্তু নিজস্ব স্টাইল (Personal Fashion) নিজেই করার কোনও সমস্যা তো নেই। পার্সোনাল ফ্যাশন স্টাইল (Personal Fashion Style) মানেই একজনের ড্রেসিং সেন্স ও রুচিসম্পন্ন পছন্দের প্রকাশ পায়। ফেব্রিক, স্টাইল, মুড বোর্ড ও রঙের তালিকা অনেক। কিন্তু আপনার রুচি অনুযায়ী নিজের স্টাইল প্যার্টান বদলে ফেলারও মানসিক দৃঢ়তা থাকা উচিত। নিজের মনের মত সাজার যে আনন্দ ও অনুভূতি, তা নিজে না করলে বোঝা দায়। এই ৬ টিপসের মাধ্যমে কী কী করতে পারেন, তার খানিক ঝলক এখানে দেওয়া রইল…

শরীরের ধরন ও রঙ

একটি ফ্যাশন স্টাইল যদি বদলাতেই চান, তাহলে প্রথমে নিজের শরীরের ধরন জানুন। শরীরের গঠন ও ধরন জানলেই নিজস্ব স্টাইলের প্যাটার্ন তৈরি করতে সাহায্য করে। আপনি যে ধরণের পোশাক বেছে নেবেন সেগুলি শরীরের খুঁতগুলি আড়াল করতে কতটা সাহায্য করছে, কীভাবে পোশাকের রঙ আপনাকে আরও উজ্জ্বর করে তুলছে, তা লক্ষ্য করুন। মনের মতো ও ট্রেন্ডি হবে কি না তাও দেখে নিতে পারেন।

ব্যক্তিত্ব ও স্টাইল

অন্যের থেকে আলাদা দেখাতে শুধু পোশাকে নয়, নিজের ব্যক্তিত্ব ও রুচিও অনেকটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই নিজেকে বদলাতে গেলে ব্যক্তিত্ব সম্পর্কেও সচেতন থাকা উচিত। আপনি কীভাবে নিজেকে সকলের সামনে উপস্থাপন করতে চান তা গুরুত্বপূর্ণ। এই সুযোগে, নিজের জীবনধারা কেমন তাও চিন্তা করুন। ক্লাসিক, রোম্যান্টিক, বোহেমিয়ান, নাকি রুচিসম্পন্ন ব্যক্তি? প্রতিদিনের নিজের স্টাইল ও ব্যক্তিত্ব অনুযায়ী পোশাক বেছে নিন।

ইনস্পিরেশন

অন্যের থেকে আলাদা দেখাতে নিজের মতো করেই ফ্যাশনকে ভালোবাসুন। কারণ ফ্যাশনের সঙ্গে নিজের আত্মাও জড়িয়ে রয়েছে। তাই কোনও কিছু অন্য রকম সাজতে গেলে সাহসের প্রয়োজন হয়। ঝুঁকিও নিতে হয়। বিভিন্ন দেশের ফ্যাশন দেখে নিজের স্টাইল সম্পর্কে পরীক্ষা করে নিতে পারেন। শরীরের গঠন, ব্য়ক্তিত্ব ও ফ্যাশনের সেন্স নিয়ে অন্যরকম করতে গেলে একধাপ এগিয়ে যাচাই করুন। বিভিন্ন চেহারার জন্য ফ্য়াশনের ধারা রয়েছে আলাদা। নিজের পোশাক কেমন হবে তা আপনার কাছে পরিষ্কার থাকা উচিত। সেইভাবে ঢেলে সাজার চিন্তা ভাবনা করতে পারেন। কীভাবে সাজবেন, পোশাকের ডিজাইন কেমন হলে ভালো লাগবে, তা জানার জন্য ইন্টারনেটের সাহায্য নিতে পারেন। ফ্য়াশন ব্লগারদের ভিডিয়ো ও টিপস নিয়ে নিজের মতো করে সাজিয়ে নিতে পারেন।

গুণমানের সঙ্গে আপোস নয়

যেমন খুশি সাজো, আর সেই মতো হরেক ডিজাইনের পোশাক থাকবেই। নিজেকে যখন অন্যদের চোখে আলাদা দেখাতে চান, তাহলে প্রথম থেকেই সেই ফ্যাশন স্টাইলটাই বজায় রাখুন। ভালো মানের পোশাক, ডিজাইন ও স্টাইল যেন বজায় থাকে, সেদিকে খেয়াল রাখা দরকার। ক্লাসিক ড্রেস যেমন থাকবে, তেমনি চামড়ার জ্যাকেট, ডেনিমের শর্ট ড্রেস, ট্র্যাডিশনাল শাড়ি, কোট ইত্যাদিও সঙ্গে রেখে দিন। ।

বুদ্ধি খাটিয়ে ফ্যাশন সেন্স তৈরি করুন

নিজের ব্যক্তিত্ব ও স্বভাবের প্রভাব পড়ে পোশাকের উপরও। তাই যা নিজের জন্য করবেন তা সঠিক ও শৌখিন জিনিস হওয়া দরকার। গয়না, স্কার্ফ, ব্যাগ নিয়ে যদি এক্সপেরিমেন্ট করার জন্য কোনটি আপনার জন্য ভালো তা নিজেই ঠিক করুন। গ্ল্যামারাস ও অনন্য চেহারার জন্য বিভিন্ন জিনিসপত্র মিশিয়ে পরতে পারেন। আলাদা স্বাদ আনতে মিস-ম্যাচ করতে ভয় পাবেন না। কারণ এখন ম্যাচিংয়ের থেকে মিস-ম্যাচ-ই বেশি ট্রেন্ডি।