Important Packing Tips For Brides: শ্বশুরবাড়ি যাওয়ার আগে নিজের ব্যাগ নিজেই গোছান, যে ৫ জিনিস সঙ্গে অবশ্যই নেবেন…

Bridal Bag Packing: বিয়ের পর শ্বশুরবাড়িতে এসে বরণের জন্য যে শাড়ি পরবেন, ভাত কাপড়ের অনুষ্ঠানে যে শাড়ি পরবেন তা ঠিক করে গুছিয়ে রাখুন

Important Packing Tips For Brides: শ্বশুরবাড়ি যাওয়ার আগে নিজের ব্যাগ নিজেই গোছান, যে ৫ জিনিস সঙ্গে অবশ্যই নেবেন...
শ্বশুরবাড়ি যাওয়ার আগে যা কিছু গুছিয়ে নেবেন
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 10:16 AM

‘যেতে নাহি দিব তবু যেতে দিতে হয়’- শ্বশুরবাড়ি যেতে কোনও মেয়ই চান না তবুও যেতে হয়। যদিও একেবারে ধরে বেঁধে শ্বশুরবাড়ি পাঠিয়ে দেওয়া হয় বিষয়টা মোটেই এমন নয়। তবুও দিনের শেষে আমাদের দেশে এখনও মেয়েরাই নিজের বাড়ি ছেড়ে পরের বাড়ি যান। নতুন সংসারে মেয়েদেরই বারবার মানিয়ে নেওয়ার কথা শুনতে হয়। যদিও এখন দিন বদলেছে। মেয়েরা নিজেরা নিজেদের মত কর্মজগতে প্রতিষ্ঠিত। সব সময় যে কর্মস্থল শ্বশুরবাড়ির সামনেই হবে এমন নয়। আর তাই নিজেদের মত করে ভিন রাজ্যে অফিস, সংসার সব কিছুই তাঁরা সামলাচ্ছেন। নিজের বাড়ি যেমনই হোক না কেন তার কোনও তুলনা হয় না। যে বাড়িতে ছোট থেকে বড় হওয়া সেই বাড়ি ছেড়ে যেতে একটু কষ্টই হয়। আর তাই বিয়ের পর নিজের বাড়ি ছেড়ে যে কয়েকদিন শ্বশুরবাড়িতে থাকবেন তার জন্য একটা ব্যাগও গুছিয়ে আনা জরুরি।

হাজার হোক, নতুন জায়গা। তাই নিজের প্রয়োজনীয় সব কিছুই সঙ্গে রাখবেন। বিয়ে মানেই নানা অনুষ্ঠান লেগেই থাকে। আর ওই কয়েকটা দিন অধিকাংশ মেয়ে শাড়িই পরেন। বিয়ের পর শ্বশুরবাড়িতে এসে বরণের জন্য যে শাড়ি পরবেন, ভাত কাপড়ের অনুষ্ঠানে যে শাড়ি পরবেন তা ঠিক করে গুছিয়ে রাখুন। সেই শাড়ির জন্য প্রয়োজনীয় ব্লাউজ, গয়না নিজের সঙ্গে রাখুন। বাড়িতে পরার মত একটাই আরামদায়ক হ্যান্ডলুমের শাড়ি রাখুন। এই শাড়ি পরে ফেলা খুবই সহজ আর দেখতেও লাগে বেশ ভাল। অতিরিক্ত শাড়ি, জামাকাপড় কিনবেন না।

রাতে যে পোশাকে নিজে অভ্যস্ত সেই রকম পোশাকেই ঘুমোতে চান। সঙ্গে নাইট স্যুট, হাউস কোট এসবও রাখতে ভুলবেন না। এখন সালোয়ার, কুর্তি সকলেই পরেন। আর তাই বিয়ের পর শ্বশুরবাড়িতে পরার জন্য কিছু কুর্তি কিনে রাখুন। শুধু পোশাক কিনলেই হবে না নিজের প্রয়োজনীয় অর্ন্তবাসও সঙ্গে রাখবেন। এছাড়াও বাড়িতে ব্যবহার করার জন্য একজোড়া জুতো সঙ্গে রাখুন। নিজের তোয়ালে, ব্রাশ, পেস্ট, প্রসাধনী- আপাতত চার থেকে পাঁচদিন চলার মত যা যা প্রয়োজন সব কিছুই সঙ্গে রাখুন।

বিয়েতে ছোট ছোট বিভিন্ন গয়না উপহার পাওয়া যায়। এছাড়াও নিজেরও কিছু গয়না থাকে। সেই গয়না গুঠিয়ে রাখার জন্য সঙ্গে একটা ব্যাগ রাখুন অবশ্যই। ছোট পাউচ ব্যাগে নিজের জিনিস সব সময় গুঠিয়ে রাখুন। দামি জিনিসপত্র আলমারিতে রাখুন বা ট্রলি ব্যাগের মধ্যে থাকলে তা লক করে রাখতে ভুলবেন না। নিজের হাতে প্রণামী বা উপহার তুলে দিন শ্বশুরবাড়ির সদস্যদের হাতে। এতে তাঁরাও খুশি হবেন আর আপনারও ভালই লাগবে।