Recipe: স্ট্রিট-স্টাইলে স্ন্যাকস বানাতে ট্রাই করুন হায়দরাবাদি টোস্ট! রইল তার রেসিপি

আলু, সিক্রেট মশলা, চাটনির সংমিশ্রণে এই টোস্টটি যেমন মুখরোচক তেমনি তার স্বাদ। সকালের ব্রেকফাস্ট হোক বা সন্ধ্যায় চায়ের সঙ্গে এই রেসিপির কোনও বিকল্প হয় না।

Recipe: স্ট্রিট-স্টাইলে স্ন্যাকস বানাতে ট্রাই করুন হায়দরাবাদি টোস্ট! রইল তার রেসিপি
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 8:30 AM

খিদের চোটে রান্নাঘরে তেমন কিছু না থাকলে পাউরুটি টোস্ট করেই খেয়ে নেওয়া যায়। তবে ভারতীয়রা নিজেদের মতো করে রেসিপি বানাতে দারুণ সিদ্ধহস্ত। ডিম টোস্ট, বাটার টোস্ট বানিয়ে তার সঙ্গে সবজি বা পনির মিশিয়ে দুরন্ত টোস্ট বানিয়ে নিতে পারে। তবে রাস্তার ধারের দোকানগুলিতে এই টোস্ট পাওয়া যায়। আর সেখানে টোস্টের নানান স্বাদের রেসিপি দেখলে অবাক হতে হয়। সারা ভারতেই স্ট্রিট ফুডের কদর করা হয়। বিশেষ করে লখনউ ও হায়দরাবাদের স্ট্রিটফুডগুলি অত্যন্ত জনপ্রিয়।

বাড়িতে মাখন ও ডিম ছাড়া আর কীভাবে টোস্ট বানানো সম্ভব? হায়দরাবাদের জনপ্রিয় স্ট্রিট ফুড হিসেবে হায়দরাবাদি টোস্ট অত্যন্ত সুস্বাদু। আলু, সিক্রেট মশলা, চাটনির সংমিশ্রণে এই টোস্টটি যেমন মুখরোচক তেমনি তার স্বাদ। সকালের ব্রেকফাস্ট হোক বা সন্ধ্যায় চায়ের সঙ্গে এই রেসিপির কোনও বিকল্প হয় না। ঘরে অতিথি এলে স্টার্টার হিসেবে এই খাবার পরিবেশন করতে পারেন। কিংবা বাড়িতে বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়ার সময় বা স্ন্যাকসের সময় হায়দরাবাদি টোস্ট বানিয়ে তাক লাগিয়ে দিতে পারেন। আর তা করবেন কীভাবে?তা দেখে নিন একনজরে…

কীভাবে তৈরি করবেন

প্রথমে এই সহজ ও সুস্বাদু রেসিপিটি বানাতে একটি পাত্রের মধ্যে সেদ্ধ, ম্যাশড আলু নিন। এবার তাতে লাল লঙ্কার গুঁড়ো, গোলমরিচ, হলুদ গুঁড়ো, চাট মশলা ও স্বাদু অনুযায়ী নুন দিতে হবে। প্রত্যেকটি উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন। এবার তাতে তাজা ধনে পাতার কুচনো দিয়ে আরও একবার মিশিয়ে নিতে হবে। এবার একটি পাউরিটির স্লাইসকে দুভাগে ভাগ করে নিন। তাতে এই ফিলিং দিয়ে একটি স্লাইসের উপর আরেকটি স্লাইস চাপিয়ে দিন। এবার একটি পাত্রে মধ্যে বেসন ফেটিয়ে রাখুন। তারপর পুর দেওয়া পাউরুটিগুলি বেসনে চুবিয়ে ডিপ ফ্রাই করতে পারেন। বাদামি হয়ে এলে তেল থেকে তুলে ফেলুন।

গরম গরম হায়দরাবাদি টোস্ট সবুজ চাটনি ও তেঁতুলের চাটনির সঙ্গে পরিবেশন করুন। সঙ্গে ভুজিয়া বা চিপস দিতে পারেন।

আরও পড়ুন: Viral Video: চটপটা ভুট্টার বদলে এ কী রেসিপি! ভাইরাল ভিডিয়ো দেখে রেগে আগুন নেটিজ়েনরা