Mussoorie: পোষ্যকে সঙ্গে নিয়ে ভ্রমণের প্ল্যান করছেন? কুকুরের জন্য সেরা গন্তব্যস্থল এখন এই হোটেল

The Dogs Story: প্রতিটি ঘরেই পোষ্যের জন্য আলাদা বিছানা, জল ও খাবারের বাটি রয়েছে। আপনার কুকুরের জন্য একটি বিশেষ ডিজাইনের মেনু সেট করা রয়েছে।

Mussoorie: পোষ্যকে সঙ্গে নিয়ে ভ্রমণের প্ল্যান করছেন? কুকুরের জন্য সেরা গন্তব্যস্থল এখন এই হোটেল
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2022 | 8:55 AM

পোষ্যকে বাড়িতে রেখে ভ্রমণে যাওয়া, মন মানে না। কারণ পোষ্যের দেখভাল করা ছাড়াও অন্য কারোর ভরসায় তাকে ছেড়ে যাওয়া যায় না। তবে এখন সময় পাল্টাচ্ছে। পর্যটকদের কথা মাথায় রেখে বিভিন্ন জায়গায় পোষ্য-বান্ধব হোটেলের ব্যবস্থা করা হয়েছে।

পাহাড়ের মনোরম পরিবেশে পোষ্যকে নিয়ে একাই যদি চলে যেতে যান তাহলে আপনার জন্য সঠিক গন্তব্য হওয়া উচিত উত্তর ভারতের খুব সুন্দর ও ছোট্ট জায়গা, মুসৌরির দ্য ডগ স্টোরি। পোষা প্রাণীকে সঙ্গে নিয়ে থাকার অনুমতি মেলে এখানে। পাহাড়ের পাদদেশে এক চিলতে জায়গায় অসাধারণ প্রাকৃতিক পরিবেশের মধ্যে একটি হোটেলে রয়েছে এই বিশেষ সুবিধা।

দেরাদুন ও মুসৌরির মধ্যে রিখোলিতে অবস্থিত এই সুন্দর সাজানো হোটেল। অসাধারণ একটি জায়গায় অবস্থিত হোটেলটিতে আপনার কুকুরের জন্য তো ভালই, সঙ্গে আপনার সঙ্গে পোষ্যের সম্পর্ক আরও উন্নত হয়ে উঠতে সাহায্য করবে। পোষ্যের সঙ্গে দারুণ সময় কাটানোর জন্যই তৈরি করা হয়েছে।এই হোটেল বুকিং করতে হলে আপনার কুকুরের নামে বুকিং করতে হবে। পাহাড়ের কোলে সবুজ পরিবেশের মধ্যে কুকুররা তো বটেই, আপনিও রিল্যাক্সিং অনুভব করতে পারবেন। চারপাশে ফাঁকা জায়গা, দৌড়ানোর অনেকটা জায়গা, আনন্দ করার জন্য মজার মজার খেলার সেট করা রয়েছে এখানে। যার ফলে এই জায়গাটা যে পোষ্যের জন্য স্বর্গরাজ্য, তা বলার অপেক্ষা রাখে না।

এখানেই শেষ নয়, এই হোটেলের কাছেই রয়েছে একটি সুন্দর জলপ্রপাত ও লেক যেখানে পোষ্যটি সাঁতারও কাটতে পারবে। আসল কথা হল, পোষ্য কুকুরের সঙ্গে দারুণ সময় কাটানোর পাশাপাশি পাহাড়ের নৈশ্বর্গিক পরিবেশে নিজের জন্য দুর্দান্ত সময় কাটাতে পারবেন।

দেওদার, সাল ও চির নামে তিবটি ঘর বেছে নিতে পারবেন এখানে। হোটেলটিতে পর্যটকদের জন্য যেমন সুবিধা রয়েছে তেমন পোষ্যের জন্য সব রকম ব্যবস্থা রয়েছে। প্রতিটি ঘরেই পোষ্যের জন্য আলাদা বিছানা, জল ও খাবারের বাটি রয়েছে। আপনার কুকুরের জন্য একটি বিশেষ ডিজাইনের মেনু সেট করা রয়েছে।

তবে এই হোটেলের সেরা জিনিস হল, কুকুরের জন্য হাইকিংয়ে যাওয়ার সুযোগ। এই এলাকায় বেশ কয়েকি আকর্ষণীয় হাইকিংয়ের জন্য সুন্দর জায়গা রয়েছে।

আগ্রা, জয়পুর ও করবেট কান্ট্রিতেও কুকুরের জন্য বিশেষ ব্যবস্থাযুক্ত দ্য ডগ স্টোরি হোটেল রয়েছে। তবে আপনার কুকুরের জন্য সবচেয়ে ভাল গন্তব্যস্থল যেখানে সেখানেই একান্তে ও চমত্‍কার সময় কাটানোর জনন্য নিয়ে যান। খোলামেলা জায়গায় নিয়ে গেলে কুকুরের জন্য তা কার্যকরী হয়।

আরও পড়ুন: Srinagar: এশিয়ার বৃহত্তম টিউলিপ গার্ডেন দেখার জন্য উপছে পড়ছে ভিড়! রেকর্ড গড়ল শ্রীনগর