Hardik Pandya: কেন ভারতের টি-২০ ক্যাপ্টেন হওয়া হল না হার্দিক পান্ডিয়ার? সামনে এল বড় তথ্য

হঠাৎ করেই হার্দিক পান্ডিয়ার ভাগ্য ঘুরেছে। টি-২০ টিমের ক্যাপ্টেন তো দূর, সহ-অধিনায়কের দায়িত্বও পাননি হার্দিক। সম্প্রতি জানা গিয়েছে, হার্দিকের ক্যাপ্টেন্সি দেওয়ার ধরণ, নেতা হিসেবে পারফরম্যান্স মনে ধরেনি নির্বাচক প্রধান অজিত আগরকরের।

Hardik Pandya: কেন ভারতের টি-২০ ক্যাপ্টেন হওয়া হল না হার্দিক পান্ডিয়ার? সামনে এল বড় তথ্য
Hardik Pandya: কেন ভারতের টি-২০ ক্যাপ্টেন হওয়া হল না হার্দিক পান্ডিয়ার? সামনে এল বড় তথ্যImage Credit source: Hardik Pandya X
Follow Us:
| Updated on: Jul 21, 2024 | 12:12 PM

কলকাতা: লাইমলাইট থেকে এক বিন্দু সরছেন না হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। তাঁকে নিয়ে নানা আলোচনা প্রকাশ্যে এসেই চলেছে। বিশ্বজয়ের হিরো হার্দিককে সম্প্রতি ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা। ব্যক্তিগত জীবনে একদিকে তোলপাড় চলছে হার্দিকের। সদ্য স্ত্রী নাতাশার সঙ্গে বিচ্ছেদ হয়েছে তাঁর। সেই যন্ত্রণার কথা তিনি প্রকাশ না করলেও, কারও অজানা নয়। তারই মাঝে হার্দিকের ভাগ্য ঘুরেছে। ক্রিকেট মহলে মনে করা হয়েছিল রোহিত শর্মা যেহেতু আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, তাই ভারতের পরবর্তী টি-২০ নেতা হবেন হার্দিক। টি-২০ টিমের ক্যাপ্টেন তো দূর, সহ-অধিনায়কের দায়িত্বও পাননি হার্দিক। সম্প্রতি জানা গিয়েছে, হার্দিকের ক্যাপ্টেন্সি দেওয়ার ধরণ, নেতা হিসেবে পারফরম্যান্স মনে ধরেনি নির্বাচক প্রধান অজিত আগরকরের। তাই তিনি এবং ভারতের নতুন হেড কোচ গৌতম গম্ভীর মিলে টি-২০ ক্যাপ্টেন হিসেবে স্কাইকে বেছে নিয়েছেন।

হার্দিক পান্ডিয়া ক্যাপ্টেন হিসেবে কেমন? আইপিএলে নজর দিলে দেখা যায়, ২০২২ সালে গুজরাট টাইটান্সকে চ্যাম্পিয়ন বানিয়েছিলেন। এরপর ২০২৩ সালেও গুজরাটকে ফাইনালে তুলেছিলেন। কিন্তু এ বছর তাঁর ক্যাপ্টেন্সি রেকর্ড নিয়ে যত কম বলা হয় যেন ততই ভালো। হার্দিকের নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্সের এক্কেবারে ভরাডুবি হয়েছিল। একদিক থেকে সেটাও ভাবিয়েছে ভারতীয় নির্বাচন কমিটিকে।

কয়েকদিন আগে টি-২০ বিশ্বকাপেও হার্দিক ছিলেন রোহিত শর্মার ডেপুটি। কিন্তু তারপরও তাঁকে নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হল না। জানা গিয়েছে, অজিত আগরকর ও গৌতম গম্ভীর দু’জনেই সূর্যকুমার যাদবকে ভারতের নতুন ক্যাপ্টেন হিসেবে যোগ্য মনে করেছেন। একইসঙ্গে ভবিষ্যতের কথা ভেবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট যে শুভমন গিলকে তৈরি করতে চাইছে, তা-ও স্পষ্ট। কারণ, শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে তাঁকে সহ-অধিনায়ক করা হয়েছে। এর আগে এ মাসেই জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজে গিলের নেতৃত্বেই ভারত ৪-১ ব্যবধানে জিতেছে।