Ranji Trophy: জয়ের দোরগোড়ায় বাংলা

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই ফের ব্যাটিং বিপর্যয়ের মুখে চণ্ডীগড়। দুই ওপেনার আর্সলান খান ও হর্নুর সিং প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন। তৃতীয় দিনের শেষে চণ্ডীগড়ের স্কোর ২ উইকেটে ১৪। ১টি করে উইকেট নেন মুকেশ কুমার আর ঈশান পোড়েল।

Ranji Trophy: জয়ের দোরগোড়ায় বাংলা
বাংলা ক্রিকেট দল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2022 | 6:15 PM

কটক: ১৩৩-৬ থেকে ২০৬ অল আউট। চণ্ডীগড়কে দ্রুত শেষ করে দেন বাংলার (Bengal Cricket Team) বোলাররা। রঞ্জিতে (Ranji Trophy) ফের একটা জয়ের সামনে অরুণ লালের (Arun Lal) ছেলেরা। বরোদা আর হায়দরাবাদকে হারিয়ে নক আউটের পথে পা বাড়িয়েই রেখেছে বাংলা। চণ্ডীগড়কে হারিয়ে অল উইন রেকর্ড ধরে রাখাই লক্ষ্য অভিমন্যুদের। ব্যাটিং বিক্রমের পর বোলিং দাপটেও হর্নুর সিংদের কোণঠাসা করে দেয় বাংলা। একে কৌশিকের ৬৩ ছাড়া কোনও ব্যাটারই দাঁড়াতে পারেননি। অধিনায়ক মন ভোরা ৩৫, জসকরনদীপ ৩১ রানে আউট হন। বাংলার হয়ে ৩ উইকেট নেন নীলকন্ঠ দাস। ২টি করে উইকেট নেন মুকেশ কুমার, ঈশান পোড়েল, সায়নশেখর মণ্ডল। ১ উইকেট সংগ্রহ করেন শাহবাজ আহমেদ। বাংলার প্রথম ইনিংস শেষ হয় ৪৩৭ রানে। ফলো অন করানোর সুযোগ থাকলেও বোলারদের বিশ্রাম দিয়েই দ্বিতীয় ইনিংসে ব্যাট করে টার্গেট কিছুটা বাড়িয়ে দেন অনুষ্টুপরা।

আক্রমণাত্মক ভঙ্গিতেই ব্যাটিং শুরু করে বাংলা। ৮ উইকেটে ১৮১ রান তুলে ইনিংস ডিক্লেয়ার দেন অভিমন্যু ঈশ্বরন। সর্বোচ্চ ৪৩ করেন অনুষ্টুপ মজুমদার। ৬৩ বলে ৩৮ করেন অভিষেক পোড়েল। ৪৬ বলে ৩২ রানে আউট হন শাহবাজ আহমেদ। বাকি ব্যাটাররা সে ভাবে রান পাননি। ৪১২ রানে এগিয়ে থেকেই ইনিংস ছাড়ে বাংলা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই ফের ব্যাটিং বিপর্যয়ের মুখে চণ্ডীগড়। দুই ওপেনার আর্সলান খান ও হর্নুর সিং প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন। তৃতীয় দিনের শেষে চণ্ডীগড়ের স্কোর ২ উইকেটে ১৪। ১টি করে উইকেট নেন মুকেশ কুমার আর ঈশান পোড়েল। রবিবার খেলার শেষ দিন। ম্যাচ জিততে বাংলার দরকার আর ৮ উইকেট।

ম্যাচের পর অনুষ্টুপ বলেন, ‘আমাদের থেকে সেরাটা আসতে এখনও বাকি আছে। বোর্ডে বড় রান তুললেও ব্যাটারদের মধ্যে এখনও ধারাবহিকতার অভাব দেখা যাচ্ছে। বাংলার হয়ে রান করলে সব সময়ই ভালো লাগে। উইকেট এখন অনেক স্লো হয়ে গিয়েছে। উইকেট পেতে বোলারদের অনেক কষ্ট করতে হচ্ছে। তবে বোলারদের উপর আমাদের পূর্ণ আস্থা আছে। আমাদের শেষ ২টো ম্যাচ ওরাই জিতিয়েছে। উইকেট থেকে সাহায্য না পেলেও আমরা জানি, আমাদের বোলাররা বাকি ৮ উইকেট তুলে ম্যাচ জেতাতে সক্ষম হবে।’

আরও পড়ুন: India vs Sri Lanka: মোহালিতে দ্বিতীয় দিনই চালকের আসনে ভারত