Virat Kohli: দয়া করে ব্যান করবেন না… আম্পায়ারের কাছে কোহলির বিরাট আকুতি!

Throwback: ব্যাটিংয়ের সময় প্রতিপক্ষ বোলারের ঘুম উড়িয়ে দেওয়ার চেষ্টা করেন বিরাট কোহলি। ফিল্ডিংয়ের সময় জান প্রাণ দিয়ে লড়েন। তাঁর মতো ফিট ক্রিকেটার ভারতীয় দলে খুব কম রয়েছেন। দেশের মাটিতে হোক বা বিদেশ সফর বিরাট কোহলির নানা কারনামা ঘুরে ফিরে শিরোনামে এসেছে।

Virat Kohli: দয়া করে ব্যান করবেন না... আম্পায়ারের কাছে কোহলির বিরাট আকুতি!
Virat Kohli: দয়া করে ব্যান করবেন না... আম্পায়ারের কাছে কোহলির বিরাট আকুতি! Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 07, 2024 | 7:41 PM

কলকাতা: বাইশ গজে নামলে বিরাট কোহলির (Virat Kohli) আগ্রাসী মেজাজ সকলের নজর কাড়ে। ব্যাটিংয়ের সময় প্রতিপক্ষ বোলারের ঘুম উড়িয়ে দেওয়ার চেষ্টা করেন তিনি। ফিল্ডিংয়ের সময় জান প্রাণ দিয়ে লড়েন। তাঁর মতো ফিট ক্রিকেটার ভারতীয় দলে খুব কম রয়েছেন। দেশের মাটিতে হোক বা বিদেশ সফর বিরাট কোহলির নানা কারনামা ঘুরে ফিরে শিরোনামে এসেছে। তেমনই এক ঘটনা ঘটেছিল ২০১২ সালে। টিম ইন্ডিয়ার (Team India) অস্ট্রেলিয়া সফরে। তরুণ বিরাট কোহলি তখনও উত্তেজনায় ভরপুর ছিলেন। সেই সময় অজি সফরে গিয়ে বিরাট এমন এক কাণ্ড ঘটিয়েছিলেন, যা আজও ক্রিকেট প্রেমীরা ভোলেননি।

বছর ১২ আগে বিরাট কী কাণ্ড ঘটিয়েছিলেন? সিডনিতে ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্ট চলাকালীন সেই ঘটনা ঘটেছিল। বিরাট বাউন্ডারি লাইনের সামনে। সেই সময় গ্যালারি থেকে অস্ট্রেলিয়ার এক গুচ্ছ ফ্যানেরা বিরাটকে উত্তেজিত করার জন্য কিছু বলছিলেন। তাতে কোহলি চুপ থাকেননি। গ্যালারির যে প্রান্ত থেকে বিরাটের জন্য বিদ্রুপাত্মক মন্তব্য ভেসে আসছিল, সেই দিকে উল্লেখ করে মধ্যমা প্রদর্শন করেন বিরাট।

দর্শকদের টিপ্পনি সহ্য করতে না পেরে কোহলি মাঠের মাঝে ওইরকম আচরণ করেন। এরপর তিনি শিরোনামে চলে আসেন। পরবর্তীতে উইজডেন পত্রিকায় এক সাক্ষাৎকারে কোহলি জানান, ওই ঘটনার পরদিন সেই ম্যাচের রেফারি রঞ্জন মদুগলে তাঁকে ডেকে পাঠান। এরপর তিনি কোহলির কাছে ওই ঘটনা সম্পর্কে জানতে চান। ম্যাচ রেফারির প্রশ্নের উত্তরে প্রথমত বিরাট কিছু বলেননি। এরপর রেফারি তাঁকে সংবাদপত্রে বড় বড় হেডিং সহ তাঁর একটি ছবি দেখান।

এই খবরটিও পড়ুন

এরপরই বিরাট পুরো ঘটনার জন্য ম্যাচ রেফারির কাছে ক্ষমা চেয়ে নেন। এরপর বিরাট তাঁর কাছে ব্যান না করার আর্জিও জানান। কোহলি বলেন, ‘আমি খুবই দুঃখিত। দয়া করে আমাকে ব্যান করবেন না।’ একইসঙ্গে পরবর্তীতে মাঠে এমন কোনও আচরণ করবেন না বলেও ম্যাচ রেফারিকে জানান বিরাট। ওই আচরণের শাস্তি স্বরূপ বিরাটের ম্যাচ ফি-র ৫০ শতাংশ কেটে নেওয়া হয়েছিল।