IPL 2022: টিমের মনোভাবেই কি নিজের উপর নিয়ন্ত্রণ হারালেন শ্রেয়স আইয়ার?

একের পর এক ম্যাচ হারছে টিম। কিন্তু ভুলত্রুটির শেষ হচ্ছে না। যা মেনে নিতে পারছেন না শ্রেয়স আইয়ার। সেই কারণেই কি নিয়ন্ত্রণ হারালেন নিজের উপর। এক ক্রিকেটারের উপর রেগে গেলেন। কোচের সঙ্গে তর্কাতর্কিতে জড়ালেন।

IPL 2022: টিমের মনোভাবেই কি নিজের উপর নিয়ন্ত্রণ হারালেন শ্রেয়স আইয়ার?
ভেঙ্কটেশের উপর চটলেন শ্রেয়স। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 19, 2022 | 3:51 PM

মুম্বই: মাঠে সাধারণত রাগতে দেখা যায় না তাঁকে। কিন্তু তীব্র চাপের ম্যাচে শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) মতো ‘কুল’ ক্রিকেটারকেও রাগতে দেখা গেল। রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে জেতার জন্য টার্গেট ছিল ২১৮। রান তাড়া করতে নেমে কেকেআর (KKR) কখনওই মুঠো আলগা করেনি। বরং ম্যাচ জেতার জন্য মরিয়া তাগিদ দেখাতে শুরু করেছিল শ্রেয়স আইয়ারের টিম। একটা সময় মনে হচ্ছিল ম্যাচটা জিতেও যেতে পারে নাইটরা। কিন্তু বেশ কিছু ভুলের জন্য হাত থেকে ম্যাচ বেরিয়ে যায়। ২১৭-৫ এর জবাবে শেষ পর্যন্ত ২১০ তোলে কেকেআর। ৭ রানে হেরে যায় তারা। শ্রেয়স অবশ্য ৫১ বলে ৮৫ রানের চমৎকার ইনিংস খেলেন। তাতেও টিমকে জেতাতে পারেননি। সব মিলিয়ে হারের হ্যাটট্রিক হয়ে গেল কেকেআরের। আইপিএলে পরের ম্যাচ যে কারণে অত্যন্ত গুরুত্বপূর্ণ বেগুনি জার্সিদের কাছে।

সঞ্জু স্যামসনের টিমের বিরুদ্ধে ১৬তম ওভারে ঘটে ঘটনাটা। দ্বিতীয় রান নিতে চেয়েছিলেন শ্রেয়স। কিন্তু উল্টো দিকে থাকা ভেঙ্কটেশ আইয়ার না বলে দেন। তাতেই চটে যান কেকেআরের ক্যাপ্টেন। প্রায় রান আউট হতে বাঁচেন শ্রেয়স। ওই ঘটনার পরই তীব্র ক্ষোভে ফেটে পড়েন কেকেআরের অধিনায়ক। মাঠেই নিজের বিরক্তি প্রকাশ করেন। ভেঙ্কটেশের উপর রীতিমতো চিৎকার করতে দেখা যায়। কী হয়েছিল? ডিপ পয়েন্টের দিকে বল ঠেলে একটা রান নেন ভেঙ্কটেশ। দ্বিতীয় রানের সুযোগ ছিল। সেটাই নিতে চেয়েছিলেন শ্রেয়স। কিন্তু ভেঙ্কটেশ আগ্রহ দেখাননি। প্রায় মাঝ পিচ থেকে ফিরে আসেন শ্রেয়স।

শুধু ভেঙ্কটেশই নন, কোচ ব্রেন্ডন ম্যাকালামের সঙ্গেও তর্কাতর্কিও করতে দেখা গিয়েছে কেকেআর ক্যাপ্টেনকে। এক ক্রিকেট ভক্তের পোস্ট করা ভিডিওতে দেখা গিয়েছে, ডাগআউটে কোচ ম্যাকালামের সঙ্গে উত্তেজিত হয়ে কথা বলছেন তিনি। বোঝাই যাচ্ছিল, মাঠের কিছু বিষয় নিয়ে একেবারে অখুশি। কোচের কাছে তা নিয়ে অভিযোগও করছেন। পর পর তিনটে ম্য়াচ হারতে হওয়ায় শ্রেয়স বেশ বিরক্ত। রাজস্থানের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে আগ্রাসী স্ট্র্যাটেজি নিয়েছিল কেকেআর। সুনীল নারিনকে ওপেন করতে পাঠানো হয়। কিন্তু তিনি প্রথম বলেই রান আউট হয়ে যান। অ্যারন ফিঞ্চের ডাকে সাড়া দিলেও ঢিলেঢালা মনোভাব ছিল তাঁর। যা এই রকম ম্যাচে একেবারেই মেনে নেওয়া যায় না। এই রকম বেশ কিছু টুকরো টুকরো ঘটনা মেনে নিতে পারছেন না শ্রেয়স। এই মরসুমে প্রথম কেকেআরের নেতা হলেও তিনি টিমকে সাফল্য দিতে মরিয়া। সেই কারণেই টিমের মধ্যে আরও বেশি তাগিদ দেখতে চান। কোচ ম্যাকালামকে হয়তো তাই বোঝানোর চেষ্টা করছিলেন।

রাজস্থান-কেকেআর ম্যাচ চরম উত্তেজক ছিল। জস বাটলারের সেঞ্চুরি অনেকটা চাপে ফেলে দিলেও রান তাড়া করতে নেমে কেকেআর পাল্টা চাপ দেওয়া শুরু করেছিল রাজস্থানকে। শ্রেয়স যখন ম্যাচ জেতার স্বপ্ন দেখাচ্ছিলেন, তখনই আবার যুজবেন্দ্র চাহাল দুরন্ত পারফর্ম করেন। এক ওভারে হ্যাটট্রিক সহ চার উইকেট নেন। তাতেই কেকেআর হেরে যায়।

আরও পড়ুন: IPL 2022: করোনার থাবা, পুনে থেকে সরল দিল্লি-পঞ্জাব ম্যাচ