IPL 2025 Auction: এগিয়ে আসছে দিন, ভারতে নয়, কোথায় বসবে পঁচিশের IPLএর মেগা নিলামের আসর?

IPL Auction: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৮তম সংস্করণের মেগা নিলামের দিন এগিয়ে আসছে। তবে এ বার দেশে নয়, বড় আইপিএল নিলাম অনুষ্ঠিত হতে চলেছে বিদেশে। বোর্ডের সূত্রের খবর এমনটাই।

IPL 2025 Auction: এগিয়ে আসছে দিন, ভারতে নয়, কোথায় বসবে পঁচিশের IPLএর মেগা নিলামের আসর?
IPL 2025 Auction: এগিয়ে আসছে দিন, ভারতে নয়, কোথায় বসবে পঁচিশের IPLএর মেগা নিলামের আসর?Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Sep 20, 2024 | 4:41 PM

কলকাতা: পঁচিশের আইপিএলের নিলাম (IPL Auction) কবে? এই নিয়ে খোঁজ পড়েছে ভারতীয় ক্রিকেট মহলে। এর আগে শোনা গিয়েছিল এ বছরের শেষে বসবে আইপিএলের মেগা নিলামের আসর। আপাতত জানা গিয়েছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৮তম সংস্করণের মেগা নিলামের দিন এগিয়ে আসছে। তবে এ বার দেশে নয়, বড় আইপিএল নিলাম অনুষ্ঠিত হতে চলেছে বিদেশে। বোর্ডের সূত্রের খবর এমনটাই।

বোর্ডের পক্ষ থেকে ২০২৫ সালের আইপিএলের মেগা নিলাম লন্ডন বা সংযুক্ত আরব আমিরশাহিতে করা হতে পারে বলে খবর। আইপিএলের গভর্নর কাউন্সিলে থাকা সদস্যদের মধ্যে তা নিয়ে আলোচনা চলছে। অবশ্য এখনও বোর্ড এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। দিন দুয়েকের ওই মেগা নিলাম ডিসেম্বরের জায়গায় নভেম্বরে হতে পারে জানিয়েছেন বোর্ডের এক নিকট সূত্র।

সেই সূত্রের খবর অনুযায়ী, আইপিএল নিলাম নভেম্বর ১৬-১৭ বা ডিসেম্বর ১৫ ও ২০-র মধ্যে হতে পারে। বোর্ডের পক্ষ থেকে সব দিক বিবেচনা করা হচ্ছে। নিলামের ভেনু নিয়ে বিসিসিআই কথাবার্তা বলছে। সিদ্ধান্ত চূড়ান্ত হলে আইপিএলের ১০ ফ্র্যাঞ্চাইজিকে কয়েক সপ্তাহের মধ্যেই জানানো হবে।

এই খবরটিও পড়ুন

আইপিএলের নিলাম বিদেশে অনুষ্ঠিত হওয়ার ঘটনা নতুন অবশ্য নয়। গত বছরের মিনি নিলামই দুবাইতে অনুষ্ঠিত হয়েছিল। আর শেষ ২০২২ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের যে মেগা নিলাম হয়েছিল, তা বেঙ্গালুরুতে হয়েছিল। এ বারও শোনা গিয়েছিল ভারতেরই কোনও জায়গায় হবে বড় নিলাম। কিন্তু পরিস্থিতি যে দিকে এগোচ্ছে, তাতে দুবাইয়ের পাল্লা ভারি। আইপিএলের নিলাম নিয়ে নতুন আপডেট তো পাওয়া গিয়েছে, কিন্তু রিটেনশন নিয়ম নিয়ে স্পষ্ট ধারনা এখনও নেই ১০ ফ্র্যাঞ্চাইজির।