IPL 2022 Points Table: শনিবারের ডাবল হেডারের আগে দেখে নিন আইপিএলের পয়েন্ট টেবলে কোন দল রয়েছে কোথায়

আজ, শনিবার রয়েছে আইপিএলের ডাবল হেডার। সেই দুই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৮টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল...

IPL 2022 Points Table: শনিবারের ডাবল হেডারের আগে দেখে নিন আইপিএলের পয়েন্ট টেবলে কোন দল রয়েছে কোথায়
IPL 2022 Points Table: শনিবারের ডাবল হেডারের আগে দেখে নিন আইপিএলের পয়েন্ট টেবলে কোন দল রয়েছে কোথায়Image Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2022 | 10:30 AM

কলকাতা: আজ, শনিবার ডাবল হেডারের প্রথম ম্যাচে ডিওয়াই পাতিল স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও সঞ্জু স্যামসনের (Sanju Samson) রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। এবং পুনের এমসিএ স্টেডিয়ামে আজকের দ্বিতীয় ম্যাচে নামবেন হার্দিক পান্ডিয়া গুজরাত টাইটান্স (Gujarat Titans) এবং ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। তবে শুক্রবার রাতে বীর-জারার দ্বৈরথে ৬ উইকেটে জিতেছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। এবং এই জয়ের ফলে লিগ টেবলের শীর্ষে পৌঁছে গিয়েছেন আন্দ্রে রাসেলরা। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত মোট ৮টি ম্যাচ হয়েছে। ভারতের কোটিপতি লিগ চলাকালীন ক্রিকেটপ্রেমীরা বিশেষ নজর রাখে পয়েন্ট টেবলের (Points Table) দিকে। লিগ টেবলের প্রথম চারটি দল টুর্নামেন্টের প্লে অফে খেলার সুযোগ পায়। তার পর সেখান থেকে কোয়ালিফায়ার পর্ব ও এলিমিনেটর পর্ব হয়। সব থেকে শেষে হয় ফাইনাল। প্রত্যেক ম্যাচে বিজয়ী দল পায় ২ পয়েন্ট। আর কোনও ফলাফল না হলে ১ পয়েন্ট। ম্যাচ টাই হলে সেক্ষেত্রে ‘সুপার ওভার’ হয়।

আজ, শনিবার রয়েছে আইপিএলের ডাবল হেডার। সেই দুই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৮টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল…

১. এখনও অবধি আইপিএল-১৫-র ৮টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। শুক্রবার রাতে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাবকে হারিয়ে লিগ টেবলের মগডালে উঠে পড়েছেন আন্দ্রে রাসেলরা। এখনও পর্যন্ত তিনটি ম্যাচের ২টিতে জয় ও ১টি হার জুটেছে নাইটদের কপালে। ফলে ৪ পয়েন্ট রয়েছে রাহানেদের। এবং কেকেআরের নেট রান রেট +০.৮৪৩।

২. লিগ টেবলের দ্বিতীয় স্থানে রয়েছে ১টি ম্যাচে খেলা সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। রাজস্থানের নেট রান রেট +৩.০৫০। রাজস্থান একটি ম্যাচে খেলেছে। এবং তাতে জিতেছে।

৩. পয়েন্ট টেবলের তিন নম্বরে রয়েছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। দিল্লির নেট রান রেট +০.৯১৪। দিল্লিও এখনও অবধি ১টি ম্যাচে খেলেছে, সেটিতেই জিতেছে।

৪. পয়েন্ট টেবলের চতুর্থ স্থানে রয়েছে হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। গুজরাতের নেট রান রেট +০.২৮৬। গুজরাতও এখনও অবধি ১টি ম্যাচে খেলেছে। তাতে ২পয়েন্ট পেয়েছেন হার্দিকরা।

৫. লিগ টেবলের পাঁচ নম্বরে রয়েছে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস। লখনউয়ের নেট রান রেট -০.০১১। এখনও অবধি লখনউ ২টি ম্যাচে খেলেছে। তাতে একটিতে জিতেছেন ক্রুণালরা। এবং ১টি ম্যাচে হেরেছে লখনউ।

৬. পয়েন্ট টেবলের ছয় নম্বরে রয়েছে ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির নেট রান রেট -০.০৪৮। এখনও অবধি আইপিএলের ২টি ম্যাচে খেলেছে আরিসিবি। তাতে ১টি ম্যাচে জয় ও ১টি ম্যাচে হার জুটেছে বিরাটদের কপালে।

৭. লিগ টেবলের সাত নম্বরে রয়েছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। এখনও পর্যন্ত ২টি ম্যাচে খেলে ১টিতে জিতেছেন ও ১টিতে হেরেছেন ধাওয়ানর। প্রীতির পঞ্জাবের নেট রান রেট -১.১৮৩।

৮. পয়েন্ট আট নম্বরে রয়েছে রবীন্দ্র জাডেজার চেন্নাই সুপার কিংস। সিএসকের নেট রান রেট -০.৫২৮। চেন্নাই ২টি ম্যাচে খেলেছে। এবং দুটিতেই হারতে হয়েছে মাহিদের।

৯. লিগ টেবলের নয় নম্বরে রয়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের নেট রান রেট -০.৯১৪।

১০. এই মুহূর্তে লিগ টেবলের সবথেকে শেষে রয়েছে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। হায়দরাবাদের নেট রান রেট -৩.০৫০।

আরও পড়ুন: IPL 2022: ওয়াংখেড়েতে রাসেল ঝড়, উড়ে গেল মায়াঙ্কের পঞ্জাব