Rahul Dravid: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বিশ্বজয়ী রাহুল দ্রাবিড়ের রয়্যাল প্রত্যাবর্তন!

IPL 2025, Rajasthan Royals: ২০২১ সালে ভারতের সিনিয়র টিমের দায়িত্ব নেন। তাঁর কোচিংয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং গত বছর ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারতীয় ক্রিকেট টিম। যদিও দুই টুর্নামেন্টেই ফাইনালে হার। আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপই ছিল ভারতের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের শেষ অ্যাসাইনমেন্ট।

Rahul Dravid: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বিশ্বজয়ী রাহুল দ্রাবিড়ের রয়্যাল প্রত্যাবর্তন!
Image Credit source: X
Follow Us:
| Updated on: Jul 23, 2024 | 1:39 PM

রাজকীয় প্রত্যাবর্তন হতে চলেছে রাহুল দ্রাবিড়ের! সব কিছু ঠিক থাকলে, পরিস্থিতি এমনটাই। আইপিএলে প্লেয়ার হিসেবে রাহুল দ্রাবিড়ের কেরিয়ার শুরু হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে। এরপর রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন। রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে ২০১৩ সালে আইপিএল প্লে-অফ এবং চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টির ফাইনালে উঠেছিল রাজস্থান রয়্যালস। ২০১৪ সালে মেন্টরের দায়িত্ব নেন রাহুল দ্রাবিড়। দু-মরসুম এই ভূমিকায় ছিলেন। ভারতীয় যুব দল এবং জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব নেওয়ার পর রাজস্থান রয়্যালস ছাড়েন রাহুল দ্রাবিড়। ফের এই ফ্র্যাঞ্চাইজিতে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে। এ বার হেড কোচের ভূমিকায়।

ভারতের যুব দলের দায়িত্ব নিয়ে ২০১৮ সালে অনূর্ধ্ব ১৯ আইসিসি বিশ্বকাপ জিতেছিলেন কোচ রাহুল দ্রাবিড়। ২০২১ সালে ভারতের সিনিয়র টিমের দায়িত্ব নেন। তাঁর কোচিংয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং গত বছর ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারতীয় ক্রিকেট টিম। যদিও দুই টুর্নামেন্টেই ফাইনালে হার। আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপই ছিল ভারতের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের শেষ অ্যাসাইনমেন্ট। বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

বিশ্বজয়ী কোচকে নিয়ে আইপিএলের বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখিয়েছিল। তবে তাঁকে নেওয়ার বিষয়ে এগিয়ে রাজস্থান রয়্যালস। নিজের পুরনো টিমে নতুন ভূমিকায় ফেরা যেন সময়ের অপেক্ষা। শুধু একটা বিষয়েই ধোঁয়াশা থাকছে। রাজস্থান রয়্যালসের ক্রিকেট ডিরেক্টর কুমার সাঙ্গাকারা। তাঁকে রেখেই রাহুল দ্রাবিড়কে কোচ করা হবে নাকি সাঙ্গাকারাকে ছেড়ে দেওয়া হবে। তবে রাহুল দ্রাবিড়ের সঙ্গে রাজস্থানের কথা পাকা। শীঘ্রই ঘোষণা হতে পারে তাঁর নাম।