T20 World Cup 2024: রাহুল-সঞ্জুর জায়গা নেই? এক প্রাক্তন সাজিয়ে দিলেন ভারতের বিশ্বকাপ টিম!

Team India: বিশ্বকাপের টিমে কুলদীপ আর চাহাল কার্যকর ভূমিকা নিতে পারবেন, এমনটা বলে দিচ্ছেন অনেকেই। কিন্তু বাকি টিম কী হবে? আইপিএলের পারফরম্যান্স মাথায় রাখা হবে। তরুণ বেশ কিছু ক্রিকেটার উঠে এসেছেন। তাঁদেরকে কি সুযোগ দেওয়া উচিত?

T20 World Cup 2024: রাহুল-সঞ্জুর জায়গা নেই? এক প্রাক্তন সাজিয়ে দিলেন ভারতের বিশ্বকাপ টিম!
T20 World Cup 2024: রাহুল-সঞ্জুর জায়গা নেই? এক প্রাক্তন সাজিয়ে দিলেন ভারতের বিশ্বকাপ টিম!Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2024 | 1:46 PM

কলকাতা: এ বার কি কুল-চা ফিরছে ভারতীয় টিমে? এক সময় ভারতীয় বোলিংয়ের মুখ ছিলেন কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। কুলদীপ এ বারও দুরন্ত ফর্মে রয়েছেন। চাহাল প্রতি ম্যাচে চমৎকার পারফর্ম করছেন। এ বারের বিশ্বকাপ (T20 World Cup 2024) আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে। ভারতীয় পিচের সঙ্গে দুই দেশের বাইশ গজের মিল থাকবে অনেকটাই। বল থমকে আসবে, টার্ন থাকবে। বিশ্বকাপের টিমে কুলদীপ আর চাহাল কার্যকর ভূমিকা নিতে পারবেন, এমনটা বলে দিচ্ছেন অনেকেই। কিন্তু বাকি টিম কী হবে? আইপিএলের পারফরম্যান্স মাথায় রাখা হবে। তরুণ বেশ কিছু ক্রিকেটার উঠে এসেছেন। তাঁদেরকে কি সুযোগ দেওয়া উচিত? ভারতীয় টিমের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান কিন্তু দুই তারকা ক্রিকেটারকে বাদ দিয়ে বিশ্বকাপের টিম সাজাতে বলছেন। কারা তাঁরা?

ইরফানের পরামর্শ ধরলে, ভারতের টপ অর্ডারে বিরাট কিছু বদল থাকছে না। রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন যশস্বী জয়সওয়াল। তিনে বিরাট কোহলি। ওপেনিং এবং তিন নম্বরের বিকল্প হিসেবে থাকবেন শুভমন গিল। চার থেকে ছয়ে মিডল অর্ডারের জন্য সূর্যকুমার যাদব, রিঙ্কু সিং ও শিবম দুবে, ঋষভ পন্থ। পেস বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং স্পিন বোলিং অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। বোলিং বিভাগে চাহাল, কুলদীপ, বুমরা, সিরাজ ও অর্শদীপ সিং।

ঠিক এখানে থাকছে প্রশ্ন, লোকেশ রাহুল, সঞ্জু স্যামসন, তাঁদের কি বিশ্বকাপ টিমে রাখা হবে না? রাহুল শুরুতে খেলতে পারছিলেন না। কিন্তু চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথম দফার ম্যাচে রান পেয়েছিলেন। আবার চেন্নাইয়ের মাঠে রান পাননি। সঞ্জু কিন্তু এ বারের আইপিএলে যথেষ্ট ভালো ফর্মে আছেন। টিমের প্রয়োজন মতো রান করছেন। টিমকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সঞ্জুকে টিমে রাখার দাবি তুলছেন অনেকেই। কিন্তু ইরফান তাঁকে রাখেননি। ফর্মই যদি শেষ কথা হল, তা হলে দীনেশ কার্তিককেও ভাবতে হবে। কার্তিক আইপিএলের প্রতি ম্যাচে রান করছেন। ফিনিশার হিসেবে নিজেকে মেলে ধরছেন।