India vs New Zealand: বিশ্বকাপ শেষ, ভারত সফরে পাখির চোখ কিউয়ি কোচ গ্যারি স্টেডের

ভারতের বিরুদ্ধে জয়পুরে প্রথম টি-২০ (T20) ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। তারপর বিরাটদের বিরুদ্ধে দুটো টেস্ট (Test) ম্যাচও খেলবেন উইলিয়ামসনরা।

India vs New Zealand: বিশ্বকাপ শেষ, ভারত সফরে পাখির চোখ কিউয়ি কোচ গ্যারি স্টেডের
India vs New Zealand: বিশ্বকাপ শেষ, ভারত সফরে পাখির চোখ কিউয়ি কোচ গ্যারি স্টেডের (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 6:37 PM

দুবাই: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) পালা শেষ। সদ্য শেষ হওয়া বিশ্বকাপে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হল নিউজিল্যান্ডকে (New Zealand)। বিশ্বকাপে হারের যন্ত্রনা সামলেই নতুন সফরের জন্য যাত্রা শুরু করতে চলেছে কিউয়িরা। বিশ্বকাপের পাট চুকিয়ে এ বার ভারতের (India) বিরুদ্ধে ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে নিউজিল্যান্ড। ১৭ তারিখ থেকে শুরু হবে এই সিরিজ। তার আগে কিউয়ি কোচ গ্যারি স্টেড (Gary Stead) বলছেন, নিউজিল্যান্ড একটা কঠিন ও চ্যালেঞ্জিং সূচির জন্য প্রস্তুত হচ্ছে। বিশ্বকাপের ফাইনালের পর হাতে মাত্র ২ টো দিন পাচ্ছে কিউয়িরা। তারপরই নতুন সিরিজে নেমে পড়ছেন উইলিয়ামসনরা।

ভারতের বিরুদ্ধে জয়পুরে প্রথম টি-২০ (T20) ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। তারপর বিরাটদের বিরুদ্ধে দুটো টেস্ট (Test) ম্যাচও খেলবেন উইলিয়ামসনরা। টেস্ট দলের যে সদস্যরা কিউয়িদের টি-২০ দলের সদস্য ছিলেন না তাঁরা বর্তমানে ভারতে রয়েছেন। এবং অনুশীলন চালিয়ে যাচ্ছেন। ভারত-নিউজিল্যান্ড সিরিজের আগে কিউয়ি কোচ গ্যারি স্টেড বলছেন, “আমার মনে হয় এটা প্রথম বার হচ্ছে যে আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই খুব তাড়াতাড়ি অন্য একটি সিরিজে প্রবেশ করতে চলেছি। এটা অবশ্যই কঠিন এবং চ্যালেঞ্জিং তবে এটা ঠিক আমাদের সামনে। আমদের ৯-১০ জন প্লেয়ার রয়েছে যারা ভারতে ইতিমধ্যেই সেই টেস্ট ম্যাচগুলির জন্য প্রস্তুতি নিচ্ছেন, এবং আশা করি, আমরা ভারতের বিরুদ্ধে সত্যিই দুর্দান্ত পারফর্ম করতে পারব।”

কাফ মাসেলের চোটের জন্য টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন লকি ফার্গুসন। তবে তিনি ভারতের বিরুদ্ধে নিউজিল্যান্ড সিরিজে রয়েছেন। তাঁর ব্যাপারে গ্যারি বলেন, “লকির ব্যাপারে আমার মনে হয় ও এই সিরিজের কাছাকাছি রয়েছে। আমরা এই মুহূর্তে নিশ্চিত করতে চাই যে আমরা ভালোভাবে ভ্রমণ করব এবং ফ্লাইট নিয়ে কোনও সমস্যা হবে না। তবে আমি আশাবাদী ওকে বাছার সুযোগ থাকবে। আর সেটা কিন্তু দারুণ হবে।”

নিউজিল্যান্ডের কোচ আরও যোগ করেছেন যে, তারা টেস্ট ম্যাচের দিকে মনোনিবেশ করছে এবং ক্রিকেটের সব থেকে বড়ো ফর্ম্যাটটি বরাবার তাদের কাছে অগ্রাধিকার পাবে। কারণ তারা তাদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপাটি ধরে রাখতে চায়।

আরও পড়ুন: T20 World Cup 2021: ধিক্কার থেকে নায়ক, মিচেল মার্শের ম্যাজিকে মুগ্ধ সারা দেশ

আরও পড়ুন: T20 World Cup 2021: ‘চোয়াল চাপা জেদই ওর সাফল্যের কারণ’, বললেন ওয়ার্নারের ‘বন্ধু’ শ্রীবত্‍স

আরও পড়ুন: T20 World Cup 2021: বাবরের বদলে টুর্নামেন্টের সেরার পুরস্কার ওয়ার্নারের ঝুলিতে, রেগে কাই শোয়েব আখতার