Jasprit Bumrah: ‘মিডিয়াম নয়, ফাস্ট…’, ভুল শুধরে দিলেন জসপ্রীত বুমরা

Indian Cricket Team: আইপিএলের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক ক্রিকেটেও তারকা হয়ে উঠেছেন। জসপ্রীত বুমরা যে গতিতে বোলিং করেন, তাঁকে কি মিডিয়াম পেসার বলা যায়? সেটাই তো! ভুল শুধরে দেন জসপ্রীত বুমরাই। মিডিয়াম নয়, ফাস্ট। আর তাঁর এই ভিডিয়ো অত্যন্ত 'ফাস্ট' ছড়িয়েও পড়ছে।

Jasprit Bumrah: 'মিডিয়াম নয়, ফাস্ট...', ভুল শুধরে দিলেন জসপ্রীত বুমরা
Image Credit source: PTI FILE
Follow Us:
| Updated on: Sep 10, 2024 | 1:25 PM

রাইট আর্ম ‘কুইক’ বোলার। পরিচয় পর্বে বিরাট কোহলি শুরুর দিকে এমনটাই বলেছিলেন। তবে তাঁর বোলিংয়ের গতি যে কুইক নয়, সেটা সকলেই দেখেছেন। যদিও বিরাট কোহলির বিচার বোলিং দিয়ে নয়, ব্যাটিং দিয়েই হয়। আর সেই দায়িত্বটা বছরের পর বছর দুর্দান্ত ভাবে পালন করে এসেছেন। ভারতীয় বোলিংয়ে তেমনই ধারাবাহিক জসপ্রীত বুমরা। ফরম্যাট যাই হোক, জসপ্রীত বুমরা এই মুহূর্তে বিশ্বের সেরা পেসার। এই বিষয়ে দ্বিমত নেই। বুমরার উত্থান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুম্বই ইন্ডিয়ান্সের হয়েই। আচ্ছা, জসপ্রীত বুমরা যে গতিতে বোলিং করেন, তাঁকে কি মিডিয়াম পেসার বলা যায়? সেটাই তো! ভুল শুধরে দেন জসপ্রীত বুমরাই। মিডিয়াম নয়, ফাস্ট। আর তাঁর এই ভিডিয়ো অত্যন্ত ‘ফাস্ট’ ছড়িয়েও পড়ছে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে জসপ্রীত বুমরার কেরিয়ারের শুরুর দিকের সেই ভিডিয়ো। মুম্বই ইন্ডিয়ান্স জার্সিতে বুমরা ভালো বোলিং করায় তাঁর সম্পর্কে নানা প্রতিবেদনই বেড়িয়েছিল। কোথাও তাঁকে মিডিয়াম পেসার উল্লেখ করা হয়েছে। যা দেখে বুমরা বলছেন, ‘ভুল লিখেছে। এটা মিডিয়াম নয়, ফাস্ট হবে।’ তরুণ বুমরার সেই ভিডিয়ো মন জয় করে নিয়েছে। বিশেষ করে তাঁর সারল্য। আন্তর্জাতিক ক্রিকেটে তারকা হয়ে উঠেছেন। এখনও যেমন বিনয়ী, তাতে মুগ্ধ অনেকেই। আর তাঁর বোলিং নিয়ে আলাদা করে বলারও প্রয়োজন পড়ে না।

এই খবরটিও পড়ুন

টি-টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আর এতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন জসপ্রীত বুমরা। বিশ্বকাপের মঞ্চে একাধিক ম্যাচে সেরার পুরস্কার জিতেছেন। শুধু তাই নয়, টুর্নামেন্টের সেরা প্লেয়ারের পুরস্কারও তাঁর ঝুলিতেই। সামনে ভারতের ১০টি গুরুত্বপূর্ণ টেস্ট। শুরু হচ্ছে বাংলাদেশ দিয়ে। ঘরের মাঠে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। আপাতত বাংলাদেশ সিরিজের জন্য প্রথম টেস্টেরই দল ঘোষণা হয়েছে। রয়েছেন জসপ্রীত বুমরাও। বাংলাদেশের ব্যাটারদের জন্য যা আতঙ্কের খবর।