T20 World Cup 2021: সেমিফাইনালে জেতাই কিন্তু শেষ নয়, বিশ্বজয়ের পথ এখনও বাকি: জিমি নিস্যাম

টি-২০ বিশ্বকাপের ফাইনালে রবিরাতে মুখোমুখি নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া। দুই দলই এখনও পর্যন্ত টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন হতে পারেনি।

T20 World Cup 2021: সেমিফাইনালে জেতাই কিন্তু শেষ নয়, বিশ্বজয়ের পথ এখনও বাকি: জিমি নিস্যাম
T20 World Cup 2021: সেমিফাইনালে জেতাই কিন্তু শেষ নয়, বিশ্বজয়ের পথ এখনও বাকি: জিমি নিস্যাম
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2021 | 9:28 AM

দুবাই: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) সেমিফাইনালের রুদ্ধশ্বাস ম্যাচে ইংল্যান্ডকে (England) হারিয়ে ফাইনালে উঠেছে কিউয়িরা। তবে এত বড় ম্যাচে জেতার পরও নির্লিপ্ত নিউজিল্যান্ডের (New Zealand) অলরাউন্ডার জিমি নিস্যাম (Jimmy Neesham)। কারণ, তিনি ভালো মতোই জানেন ফাইনালে (Final) উঠে স্বপ্নভঙ্গ হলে কেমন যন্ত্রনা হয়। তার জন্যই জিমির সতীর্থরা যখন ম্যাচের শেষে উল্লাসে ফেটে পড়েছেন তখন তিনি নির্বিকার। টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে ১১ বলে ২৭ রানের ইনিংসটা ম্যাচের টার্নিং পয়েন্ট। তবে তাতে উচ্ছ্বাস না দেখিয়ে জয়ের নেপথ্যে অবদান রাখা জিমি নিস্যাম ডাগআউটে শান্ত। তাঁর মতে রবিবারের ফাইনালে অজিদের হারানোতেই তিনি ও তাঁর সতীর্থরা ফোকাস করতে চান।

টি-২০ বিশ্বকাপের ফাইনালে রবিরাতে মুখোমুখি নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া। দুই দলই এখনও পর্যন্ত টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন হতে পারেনি। জিমির নির্লিপ্ত সেলিব্রেশনের কারণ হিসেবে তিনি বলেন, “এটি একটি সেমিফাইনালে জয় – আমার অনুমান উদযাপন করার যোগ্য এটি একটি পরিস্থিতি – কিন্তু শুধুমাত্র একটা সেমিফাইনাল জিতে দায়িত্ব শেষ হচ্ছে না। একটা ম্যাচ এখনও বাকি রয়েছে। আমি নিশ্চিত, সেটাই জিততে পারলেই আবেগ ধরে রাখা কঠিন হতে চলেছে।”

নিউজিল্যান্ড বিশ্ব ক্রিকেটে এবং বিশেষ করে আইসিসির (ICC) ইভেন্টে সব চেয়ে ধারাবাহিক দলগুলোর একটি। নিস্যাম বলেন, তাদের দৃঢ় পরিকল্পনা তাদের ধারাবাহিকতার অন্যতম কারণ। নিস্যামের কথায়, “দেখুন, আমি মনে করি আমরা এটাতে অভিজ্ঞ। আমরা পাঁচ বা ছয় বছর ধরে টুর্নামেন্টে এত ভালো এবং ধারাবাহিকভাবে পারফর্ম করেছি। আমরা জানি কীভাবে আমরা রিসেট বোতাম টিপতে পারি এবং খুব দ্রুত জয় বা হারকে পিছনে ফেলে এগিয়ে যেতে পারি।”

রবিবার অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে এ বারের টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। আরও একটা বড় জয় দিয়ে চলতি বছরটাকে স্মরণীয় করে রাখতে চায় কিউয়িরা।

আরও পড়ুন: Indian Cricket: টিমের সবাইকে আলাদা করে ফোন দ্রাবিড়ের

আরও পড়ুন: Ravi Shastri: হতাশা থাকলেও স্বস্তি পেয়েছে রবি শাস্ত্রী

আরও পড়ুন: T20 World Cup 2021: প্রোটিয়া দিয়ে শুরু পাক দিয়ে শেষ, নেপথ্যে ওয়েড-স্টোইনিস জুটি