Rohit Sharma : টেস্ট দল নিয়ে বার্তা অধিনায়ক রোহিতের

তরুণদের কথা বলে অভিজ্ঞদের বার্তা দেওয়া হয়েছে, মত ক্রিকেট মহলের। আর একটা অংশ মনে করছে, রাহানে-পূজারার কথা ভুলে আগামীর জন্য, তরুণদের দিকেই তাকাতে চাইছে রোহিত শর্মা-রাহুল দ্রাবিড়ের নতুন ভারত। তাই জুনিয়র ক্রিকেটারদের বার্তা দিয়ে রাখলেন রোহিত শর্মা।

Rohit Sharma : টেস্ট দল নিয়ে বার্তা অধিনায়ক রোহিতের
আগামীর চ্যালেঞ্জ নিতে তৈরি ক্যাপ্টেন রোহিত শর্মা। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 4:29 PM

লখনউ: ভারতীয় টেস্ট দলের নেতা নির্বাচিত হওয়ার পর প্রথম সংবাদ মাধ্যমের মুখোমুখি হলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। টেস্ট দলে নির্বাচন নিয়ে গত কয়েকদিনে বেশকিছু বিতর্ক তৈরি হয়েছে। দল থেকে বাদ পরে বিস্ফোরণ ঘটিয়েছেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। অজিঙ্কে রাহানে (Ajinkya Rahane), চেতেশ্বর পূজারার (Cheteshwar Pujara) মত ক্রিকেটার দল থেকে বাদ পরেছেন। যাঁরা দল থেকে বাদ পরেছেন তাঁদের নির্বাচকরা জানিয়েছেন, রঞ্জি ট্রফিতে রান করে আবার ফিরে আসতে পারেন দলে। এমন অবস্থায় মুখ খুললেন নতুন টেস্ট অধিনায়ক। তাঁর মুখেও রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) পারফর্ম করার কথা। তবে রোহিত জুনিয়র ক্রিকেটারদের উদ্দেশ্য করে মন্তব্য করেছেন রোহিত। যদিও ক্রিকেট মহল বলছে, জুনিয়রদের আড়ালে সিনিয়র ক্রিকেটারদেরও একই বার্তা দিয়েছেন নতুন টেস্ট অধিনায়ক।

রোহিত শর্মা বলেছেন, “আমি তরুণ ক্রিকেটারদের বলতে পারি, রান করে যাও। সুযোগ ঠিক আসবে। যেমন সুযোগ এসেছিল, হনুমা বিহারি, শ্রেয়স আইয়ার, শুভমন গিলদের সামনে। এখন ওরা বর্তমান দলের সদস্য। জুনিয়রদের বলব, রান করে যাও, আর মাথায় একটা বিষেয় পরিস্কার করে রাখ, নিজিদের কাজ করতে হবে। সুযোগ ঠিক সামনে আসবে। তবে কবে সেই সুযোগ আসবে সেটা নিয়ে ভাবতে হবে না। দল নির্বাচনের সময় অনেক কিছু মাথায় রাখতে হয়, কোথায় খেলা হচ্ছে, পরিস্থিতি কেমন, প্রতিপক্ষ কে ইত্যাদি। আপাতত শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটি ম্যাচের টেস্ট দল ঘোষণা করা হয়েছে। এরপর ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট দল বাছতে হবে। সেটা নিয়ে আমরা পরে ভাববো। রঞ্জি ট্রফির প্রথম ম্যাচের মতই আগামী দুটি ম্যাচেও আরও ভালো পারফরম্যান্স দেখতে পাব, এটাই আমার আশা।”

রোহিতের মুখে রাহানে বা পূজারার নাম ছিল না। ক্রিকেট মহলের মতে তরুণদের কথা বলে রোহিত একই বার্তা দিলেন নিজের প্রাক্তন দুই সতীর্থকে। রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে সেঞ্চুরি করেছেন রাহানে। ৯১ রানের ইনিংস এসেছে পূজারার ব্যাট থেকে। ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট খেলবে ভারত। গত বছর শেষ না হওয়া সিরিজের বাকি একটি ম্যাচ। সেই ম্যাচে পূজারা-রাহানের অভিজ্ঞতা গুরুত্বপূর্ণ বলেই মনে করছে ক্রিকেট মহল। তাই তরুণদের কথা বলে অভিজ্ঞদেওর বার্তা দেওয়া হয়েছে, মত ক্রিকেট মহলের। আরেকটা অংশ মনে করছে, রাহানে-পূজারার কথা ভুলে আগামীর জন্য তরুণদের দিকেই তাকাতে চাইছে রোহিত শর্মা রাহুল দ্রাবিড়ের নতুন ভারত। তাই জুনিয়র ক্রিকেটারদের বার্তা দিয়ে রাখলেন রোহিত শর্মা।

আরও পড়ুন : India vs Sri Lanka: বড় ধাক্কা ভারতীয় দলে, চোটে ছিটকে গেলেন দুই তারকা ক্রিকেটার