India vs Sri Lanka: বড় ধাক্কা ভারতীয় দলে, চোটে ছিটকে গেলেন দুই তারকা ক্রিকেটার

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কা (India vs Sri Lanka) টি-২০ সিরিজ। প্রথম ম্যাচ লখনউয়ে। এরপর ২৬ ও ২৭ তারিখ ধর্মশালায় দুটি ম্যাচ। ভারতের পাশাপাশি শ্রীলঙ্কা শিবিরেও ধাক্কা।

India vs Sri Lanka: বড় ধাক্কা ভারতীয় দলে, চোটে ছিটকে গেলেন দুই তারকা ক্রিকেটার
নতুন করে পরিকল্পনা তৈরি করতে হচ্ছে টিম ইন্ডিয়াকে। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 3:51 PM

লখনউ: ভারতীয় দলের পূর্ণাঙ্গ অধিনায়ক হওয়ার পর প্রথম সাংবাদিক সম্মেলনে অশঙ্কার কথাটা বলেছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজে থেকেই বছরের শেষে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) প্রস্তুতি শুরু করেছে ভারত। রোহিত স্পষ্ট ভাবেই বলেছিলেন, সিনিয়র-জুনিয়র মিলিয়ে ক্রিকেটারদের একটা বড় পুল তৈরি করতে চান তাঁরা। কারণ একটাই, লম্বা সময় বায়ো বাবলে ক্রিকেট খেলতে খেলতে চোট আঘাত সমস্যা সামনে আসবে। সতর্ক ভাবেই তাই এগোতে হবে তাঁদের। রোহিতের কথা খাটতে শুরু করেছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে টি-২০ সিরিজ শুরুর আগেই ধাক্কা ভারতীয় দলে। চোট কাটিয়ে জাদেজা ফিরেছেন। বিশ্রামের পর সহ অধিনায়কের দায়িত্ব নিয়ে বুমরা ফিরেছেন। কিন্তু নতুন করে চোটের জন্য ছিটকে গেলেন দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটার। সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ও দীপক চাহার (Deepak Chahar)। ধাক্কা হজম করতে হচ্ছে ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই। ১৮ জনের দল কমে দাঁড়াল ১৬ জনে।

হাতে হেয়ারলাইন ফ্যাকচার। তিন ম্যাচের টি-২০ সিরিজে নেই ভারতীয় দলের নতুন তারকা সূর্যকুমার যাদব। খুব গুরুতর চোট নয়, কিন্তু কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় টিম ম্যানেজমেন্ট। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুরন্ত খেলা সূর্যকে বাইরে রেখেই শ্রীলঙ্কার চ্যালেঞ্জ সামলাতে মাঠে নামবে রোহিতের টিম ইন্ডিয়া।

ব্যাটিং বিভাগে এই ধাক্কার পর, বোলিং বিভাগেও ধাক্কা। ভারতীয় সীমিত ওভারের ক্রিকেটের অন্যতম গুরুত্বপূর্ণ বোলার দীপক চাহারের চোট। তিনিও শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে মাঠে নবাবেন না। ইডেনে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে বোলিং করার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান দীপক। তারপর আর মাঠে নামেননি তিনি। তাঁর ক্ষেত্রেও কোনও ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট। দুই ক্রিকেটারকেই পাঠানো হচ্ছে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ১৮ বলে অপরাজিত ৩৪ রানের ইনিংস খেলেছিলেন সূর্যকুমার। দ্বিতীয় ম্যাচে যদিও তাঁর ব্যাট থেকে এসেছিল মাত্র ৮ রান। তৃতীয় ও শেষ ম্যাচে আবার জ্বলে উঠেছিল সূর্যকুমারের ব্যাট। ৩১ বলে ৬৫ রান করেছিলেন সূর্য। অন্যদিকে প্রথম টি-২০ ম্যাচে ২৮ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন দীপক চাহার। দ্বিতীয় ম্যাচে ৪০ রান খরচ করেও কোনও উইকেট পাননি দীপক। তৃতীয় ম্যাচে চোটের জন্য মাঠ থেকে উঠে যাওয়ার আগে ১ ওভার ৫ বল হাত ঘুড়িয়েছিলেন দীপক চাহার। ১৫ রান খরচ করে ২টি উইকেট তুলেছিলেন দীপক।

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কা (India vs Sri Lanka) টি-২০ সিরিজ। প্রথম ম্যাচ লখনউয়ে। এরপর ২৬ ও ২৭ তারিখ ধর্মশালায় দুটি ম্যাচ। ভারতের পাশাপাশি শ্রীলঙ্কা শিবিরেও ধাক্কা। কোভিডের পর এখনও ম্যাচ ফিটে হয়ে উঠতে পারেননি লঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। আইপিএল ইতিহাসে সব থেকে দামি শ্রীলঙ্কান ক্রিকেটারকে ছাড়াই মাঠে নামতে হবে লঙ্গা ব্রিগেডকে।

আরও পড়ুন: Suresh Raina: আইপিএলে ব্রাত্য রায়নার চোখ বিদেশে