ICC Women’s World Cup 2022: ‘সব কিছুর একটা শেষ থাকে’, কিসের ইঙ্গিত দিলেন মিতালি

মিতালির কথা থেকেই স্পষ্ট। আগামীতে হয়তো সাদা বলের ক্রিকেটে বা অন্তর্জাতিক ক্রিকেটে তাঁকে আর দেখা যাবে না। ঝুলনও আগে ইঙ্গিত দিয়েছিলেন এবারের বিশ্বকাপে শেষ চেষ্টা করে দেখতে চান। চেষ্টা সফল হয়নি।

ICC Women’s World Cup 2022: 'সব কিছুর একটা শেষ থাকে', কিসের ইঙ্গিত দিলেন মিতালি
হাসি মুখে বিশ্বকাপ শেয করা হল নাImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2022 | 4:01 PM

ক্রাইস্টচার্চ: ২০১৭ বিশ্বকাপের ফাইনালে একটা স্বপ্ন ভেঙেছিল। ২০২২-এ ভাঙল আরও একটা স্বপ্ন। আরও সহজ করে বলতে গেলে শেষ স্বপ্ন ভাঙল। স্বপ্ন ছিল বিশ্বচ্যাম্পিয়ন (ICC Women’s World Cup 2022) হওয়ার। মেয়েদের ক্রিকেটে সর্বোচ্চ রানের মালকিন বা সর্বোচ্চ উইকেটের মালকিনের নাম খুঁজতে গেলে সবার আগে আসে দুই ভারতীয় মেয়েরে নাম। মিতালি রাজ (Mithali Raj)। ঝুলন গোস্বামী (Jhulan Goswami)। আরও কতশত রেকর্ড ওঁদের নামের পাশে। কিন্তু বিশ্বজয়ের স্বপ্ন অধরাই থেকে গেল। ট্রফি ক্যাবিনেটে বিশ্বসেরার ট্রফিরা ছোঁয়া ছাড়াই কেরিয়ারটা শেষ করতে হচ্ছে মিতালি রাজ ও ঝুলন গোস্বামীকে। ঝুলনের কাছে বিশ্বকাপের শেষটা আরও যন্ত্রণার। শেষ ম্যাচটা চোটের জন্য খেলাই হল না মেয়েদের বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটের মালকিনের। ম্যাচ শেষে হতাশ মিতালি ইঙ্গিতটা দিয়েই দিলেন, এবার হয়তো সর্বোচ্চ পর্যায়ে আর পাওয়া যাবে না তাঁকে।

ম্যাচ শেষে মিতালি বলেন, “ব্যক্তিগত ভাবে আমি বিশ্বাস করি মেয়েরা নিজেদের সেরা দিয়েছে। গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল। খেলাটা ভালো হয়েছে। কিন্তু আমাদের অভিযান শেষ। কিন্তু আমার দলকে নিয়ে আমি গর্বিত। আমাদের বোলিং বিভাগযে শক্তি ছিল তাতে হয়তো ২৭৫ রান রক্ষা করা যেত, এর আগেও এমন রানে আমরা প্রতিপক্ষকে আটকে রেখেছি। ঝুলনের না থাকাটা একটা বড় ফ্যাক্টর। ওর অভিজ্ঞতা আমারা মিস করেছি। কিন্তু এটা অন্যদের জন্য বড় সুযোগ ছিল। সব কিছুর একটা শেষ থাকে। এই ধাক্কাটা সামলাতে একটি সময় লাগবে। কিন্তু এটাই খেলা। সবাইকে অনেক ধন্যবাদ যারা আমাদের সমর্থনে গলা ফাটিয়েছেন। আশাকরি আগামী দিনেও এ ভাবে মেয়েদের পাশে দাঁড়াবেন।”

মিতালির কথা থেকেই স্পষ্ট। আগামীতে হয়তো সাদা বলের ক্রিকেটে বা অন্তর্জাতিক ক্রিকেটে তাঁকে আর দেখা যাবে না। ঝুলনও আগে ইঙ্গিত দিয়েছিলেন এবারের বিশ্বকাপে শেষ চেষ্টা করে দেখতে চান। চেষ্টা সফল হয়নি। সেমিফাইনালে ওঠার ডু অর ডাই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৩ উইকেটে হারিয়ে দিয়েছে ভারতকে। অস্ট্রেলিয়া (Australia), দক্ষিণ আফ্রিকা (South Africa), ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ খেলবে বিশ্বসেরা হওয়ার দৌঁড়ে।

আরও পড়ুন: Christian Eriksen: হৃদরোগে আক্রান্ত হওয়ার ৯ মাস পর স্বপ্নের প্রত্যাবর্তন

আরও পড়ুন :  ICC Women’s World Cup 2022: বিশ্বকাপ থেকে বিদায় ভারতের