IPL 2022: ধোনির চেন্নাইয়ের প্লে অফের স্বপ্নভঙ্গ করল রোহিতের মুম্বই

IPL 2022: ধোনির চেন্নাইয়ের প্লে অফের স্বপ্নভঙ্গ করল রোহিতের মুম্বই
IPL 2022: ধোনির চেন্নাইয়ের প্লে অফের স্বপ্নভঙ্গ করল রোহিতের মুম্বই
Image Credit source: IPL Website

এই নিয়ে চলতি আইপিএলের তৃতীয় ম্যাচ জিতল মুম্বই। তবে আজ ৫ উইকেটে জিতে নিয়ে চেন্নাইয়ের প্লে-অফের আশা ভেঙে চুরমার করে দিল মুম্বই। 

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 12, 2022 | 11:45 PM

চেন্নাই সুপার কিংস ৯৭ (১৬ ওভারে)

মুম্বই ইন্ডিয়ান্স ১০৩-৫ (১৪.৫ ওভারে)

মুম্বই: ওয়াংখেড়ের পিচ আজ অন্য গল্প দেখাল। ২২ গজে চেন্নাই-মুম্বই (CSK vs MI) দ্বৈরথ নিয়ে যে উত্তেজনা দেখা যায় তা আজও দেখা গেল। আইপিএলের (IPL 2022) লিগ টেবলের শেষ দুটো দলের লড়াইয়ে আজ বোলাররা রাজ করে গেলেন। ২০২০ সালের পর ২০২২ সালে ফের প্লে অফে পৌঁছতে পারল না চেন্নাই। মুম্বই আগেই প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়েছিল। তবে অঙ্কের হিসেব জটিল হলেও আশা ছিল মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) চেন্নাইয়ের। তবে আজ ওয়াংখেড়েতে ইয়েলোব্রিগেডকে হারিয়ে প্লে অফের স্বপ্ন ভেঙে দিল রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই। অল্প রানের লক্ষ্য দিয়েও লড়াই চালিয়েছিলেন চেন্নাইয়ের বোলাররা। কিন্তু ম্যাচ জেতাতে পারলেন না মুকেশ-সিমরনজিৎরা।

টসে জিতে শুরুতে ধোনির দলকে ব্যাটিংয়ে পাঠান মুম্বই অধিনায়ক রোহিত। প্রথম ওভারেই জোড়া উইকেট হারিয়ে ফেলে চেন্নাই। তবে ম্যাচের প্রথম ওভারেই কনওয়ের আউট নিয়ে বিতর্ক রয়েছে। মুম্বইয়ের ড্যানিয়েল স্যামসের প্রথম ওভারের দ্বিতীয় বল সিএসকের ওপেনার ডেভন কনওয়ের প্যাডে লাগার পরেই এলবিডব্লিউ দিয়ে দেন আম্পায়ার। ওই আউট নিয়ে সন্দেহ ছিল কনওয়ের। কিন্তু ওয়াংখেড়েতে ওই সময় বিদ্যুৎজনিত সমস্যার কারণে ডিআরএস পরিষেবা বন্ধ ছিল। যার ফলে কনওয়ে ডিআরএস নিতে পারেননি। এরপর ওই ওভারের চতুর্থ বলে মইনকে ফেরান স্যামস। দ্বিতীয় ওভারের মধ্যে তৃতীয় ঝটকা খায় চেন্নাই। বুমরার বলে এলবিডব্লিউ হন রবিন উথাপ্পাও। কনওয়ের পর উথাপ্পার ক্ষেত্রেও ডিআরএস নিতে পারেনি সিএসকে। তবে উথাপ্পার আউট নিয়ে তেমন বিতর্ক না থাকলেও কনওয়ের আউট নিয়ে যথেষ্ট বিতর্ক থাকছে। পরপর উইকেট হারিয়ে তীব্র চাপে পড়ে যায় সিএসকে। স্যামসের তৃতীয় শিকার হয়ে ঋতু ফেরেন ৭ রানে। পাওয়ার প্লে-র মধ্যেই ৫ উইকেট খুইয়ে ফেলে ইয়েলোব্রিগেড।

অম্বাতি রায়ডু ও শিবম দুবে করে যান ১০ রান করে। ডোয়েন ব্র্যাভোর সঙ্গে দলের মানরক্ষা করার দায়িত্ব তুলে নেন ক্যাপ্টেন মাহি। তবে ধুঁকতে থাকা চেন্নাইকে যতই অক্সিজেন দেওয়ার চেষ্টা করুন না মাহিরা, লাভ খুব একটা হয়নি। বুমরা-মেরিডিথ-কার্তিকেয়রা হাসতে হাসতে উইকেট তুলে নিচ্ছিলেন চেন্নাইয়ের। শেষ অবধি ৩৬ রানে নট আউট ছিলেন মাহি। তবে ১৬ ওভারেই থেমে যায় চেন্নাই এক্সপ্রেস। ৯৭ রানে অল আউট চেন্নাই। আইপিএলের ইতিহাসে চেন্নাইয়ের এটাই দ্বিতীয় সর্বনিম্ন স্কোর।

রান তাড়া করতে নেমে চেন্নাইয়ের মতো শুরুতেই ধাক্কা খায় মুম্বইও। প্রথম ওভারের পঞ্চম বলেই মুকেশ চৌধুরি তুলে নেন ঈশান কিষাণের (৬) উইকেট। নতুন বল হাতে নিয়ে বেশ সুইং পাচ্ছিলেন চেন্নাইয়ের বোলাররা। চতুর্থ ওভারে রোহিতকে (১৮) ফেরান সিমরজিৎ সিং। পাওয়ার প্লে-র মধ্যে আরও দুটি উইকেট হারিয়ে ফেলে মায়ানগরীর দল। পঞ্চম ওভারে মাত্র ২ রান দিয়ে জোড়া উইকেট তুলে নেন মুকেশ চৌধুরি। ড্যানিয়েল স্যামসের (১) পর ট্রিস্টান স্টাবসও (০) এলবিডব্লিউ হন মুকেশের বলে। চেন্নাইকে ম্যাচে ফেরানোর মরিয়া চেষ্টা করেন মুকেশ-সিমরনজিৎরা। তবে, দ্রুত চার উইকেট হারিয়ে ফেলে ম্যাচের হাল ধরেন তিলক ভার্মা ও ঋত্বিক শোকিন। টার্গেট বড় না হলেও ধীরে ধীরেই এগোচ্ছিল মুম্বই। তিলক-ঋত্বিক জুটিতে ওঠে ৪৮ রান। এই জুটিই পারত মুম্বইকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়তে। কিন্তু মইন আলি সেটা হতে দেননি। ১৩তম ওভারে ৩ রান দিয়ে তুলে নেন ঋত্বিকের উইকেট। বড় শট নিতে গিয়ে উইকেট দিয়ে বসেন ঋত্বিক।

তবে ঋত্বিকের উইকেট হারানোর পরও কিন্তু আর চাপে ছিল না মুম্বই। শেষ বেলায় তিলক ভার্মার সঙ্গে দলকে জিতিয়ে যান টিম ডেভিড। ৭ বলে অপরাজিত ১১ রান করে যান সিঙ্গাপুরের তারকা ক্রিকেটার। এবং ৩৪ রানে নট আউট থাকেন তিলক। ৫ উইকেট হারিয়ে ১৪.৫ ওভার ১০৩ রান তুলে ফেলে মুম্বই। এই নিয়ে চলতি আইপিএলের তৃতীয় ম্যাচ জিতল মুম্বই। তবে আজ ৫ উইকেটে জিতে নিয়ে চেন্নাইয়ের প্লে-অফের আশা ভেঙে চুরমার করে দিল মুম্বই।

সংক্ষিপ্ত স্কোর: চেন্নাই ৯৭ (মহেন্দ্র সিং ধোনি ৩৬*, ডোয়েন ব্র্যাভো ১২, অম্বাতি রায়ডু ১০, শিবম দুবে ১০, ড্যানিয়েল স্যামস ৩-১৬, জসপ্রীত বুমরা ১-১২, রাইলি মেরিডিথ ২-১২, রমনদীপ সিং ১-৫, কুমার কার্তিকেয় ২-২২)। মুম্বই ১০৩-৫ (তিলক ভার্মা ৩৪*, ঋত্বিক শোকিন ১৮, রোহিত শর্মা ১৮, মুকেশ চৌধুরি ৩-২৩, সিমরজিৎ সিং ১-২২, মইন আলি ১-১৭)।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA