India Tour Of New Zealand: পিছিয়ে গেল কোহলিদের কিউয়ি সফর

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সেই সফরে যাবে ভারতীয় দল। পরের বছর অস্ট্রেলিয়ায় বসছে টি-২০ বিশ্বকাপের আসর। তারপরই কিউই সফরে ২০২৩ বিশ্বকাপের সুপার লিগের কোয়ালিফাইং রাউন্ড খেলতে যাবে ভারতীয় দল।

India Tour Of New Zealand: পিছিয়ে গেল কোহলিদের কিউয়ি সফর
পিছিয়ে গেল ভারতের কিউই সফর। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 4:11 PM

মুম্বই: করোনার কারণে বাতিল হয়ে গিয়েছে ভারত-ইংল্যান্ড ম্যাঞ্চেস্টার টেস্ট (Manchester Test)। সিরিজের পঞ্চম টেস্ট বাতিল হওয়ায় কম জলঘোলা হয়নি। এ বার কোভিডের কারণে পিছিয়ে গেল ভারতের নিউজিল্যান্ড সফর। নিউজিল্যান্ড (New Zealand) ক্রিকেট বোর্ডের তরফ থেকে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হয়েছে, ২০২২ সালের শেষের দিকে কিউয়ি সফরে যাবে ভারতীয় দল।

তবে সূচি অনুযায়ী দেশের ভারত-নিউজিল্যান্ড টেস্ট আর টি-টোয়েন্টি সিরিজ হবে। এরপর আর কিউয়ি সফরে এখনই যাবে না ভারতীয় দল। কারণ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন কোহলিরা। ২০২৩ বিশ্বকাপের সুপার লিগের জন্য কোয়ালিফাইং রাউন্ডের ম্যাচ খেলতে হবে কোহলিদের। আইসিসির এফটিপি অনুযায়ী, কিউয়ি সফরে ৩টে একদিনের ম্যাচ খেলবে ভারত। বিশ্বকাপের পরই উইলিয়ামসনদের বিরুদ্ধে সিরিজ ছিল রোহিতদের। কিন্তু ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সেই সফরে যাবে ভারতীয় দল। পরের বছর অস্ট্রেলিয়ায় বসছে টি-২০ বিশ্বকাপের আসর। তারপরই কিউয়ি সফরে ২০২৩ বিশ্বকাপের সুপার লিগের কোয়ালিফাইং রাউন্ড খেলতে যাবে ভারতীয় দল।

টি-২০ বিশ্বকাপের পর নভেম্বরে ভারত সফরে ২টো টেস্ট ম্যাচের সিরিজ খেলবে নিউজিল্যান্ড। একই সঙ্গে ৩টে টি-টোয়েন্টি ম্যাচের সিরিজও খেলবেন উইলিয়ামসনরা। ভারত সফর শেষ করে ডিসেম্বরের শুরুতে দেশে ফিরতে পারবে না কিউয়ি ক্রিকেট দল। কারণ ১৪ দিনের কোয়ারান্টিন পর্ব শেষ করতে হবে উইলিয়ামসনদের। বড়দিনের কয়েকদিন আগে দেশে ফিরবেন সাউদিরা।

আরও পড়ুন: UEFA Champions League: অধরা মেসি ম্যাজিক, শুরুতেই হোঁচট খেল পিএসজি