T20 World Cup 2022: বৃষ্টিতে পয়েন্ট ভাগ নিউজিল্যান্ড-আফগানিস্তানের

Melbourne: দক্ষিণ আফ্রিকা-জিম্বাবোয়ের মতো তাদেরও পয়েন্ট ভাগাভাগি করতে হল।

T20 World Cup 2022: বৃষ্টিতে পয়েন্ট ভাগ নিউজিল্যান্ড-আফগানিস্তানের
Image Credit source: ICC
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2022 | 5:57 PM

মেলবোর্ন: টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2022) ভারত-পাকিস্তান রুদ্ধশ্বাস ম্যাচের রেশ। একদিকে যেমন রোমাঞ্চ বাড়িয়েছে, তেমনই কয়েক ম্যাচে লাগাতার বৃষ্টির প্রভাব হতাশা বাড়াচ্ছে। আগের দিন হোবার্টে বৃষ্টির কারণে ম্যাচ শুরুর জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে। ওভার কমিয়ে ম্যাচ শুরুও করা হয়। দক্ষিণ আফ্রিকার জয়ের দোরগোড়ায় ছিল। এমন সময় ফের বৃষ্টি। জিম্বাবোয়ে-দক্ষিণ আফ্রিকার মধ্যে শেষ অবধি পয়েন্ট ভাগ হয়। এ দিন মেলবোর্নে (Melbourne) মুখোমুখি হওয়ার কথা ছিল নিউজিল্যান্ড (New Zealand), আফগানিস্তানের।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮৯ রানের বিশাল জয় দিয়ে সুপার টুয়েলভ পর্ব শুরু করেছিল নিউজিল্যান্ড। আফগানিস্তান প্রথম ম্যাচে ৫ উইকেটে হেরেছিল ইংল্যান্ডের কাছে। নিউজিল্যান্ড-আফগানিস্তান দু-দলের কাছেই গুরুত্বপূর্ণ ছিল আজকের ম্যাচ। মেলবোর্নে জিতে পয়েন্ট এবং নেট রান রেট বাড়িয়ে নেওয়ার লক্ষ্য ছিল কিউয়িদের। তেমনই আফগানিস্তানের নজরে ছিল পয়েন্টের খাতা খোলা। কোনওটাই হল না। লাগাতার বৃষ্টিতে টস, এক বলও খেলা হল না। দক্ষিণ আফ্রিকা-জিম্বাবোয়ের মতো তাদেরও পয়েন্ট ভাগাভাগি করতে হল।

প্রথম ম্যাচে বড় ব্যবধানে জয়ে নেট রান রেট অনেকটাই বাড়িয়ে নিয়েছিল নিউজিল্যান্ড। ফলে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ধরে রেখেছে তারা। আরও অনেক ম্যাচেই বৃষ্টির প্রভাব পড়তে পারে। তার জন্য মানসিক প্রস্তুতির কথাও জানালেন নিউজিল্যান্ড কোচ। ম্যাচ ভেস্তে যাওয়ার পর সাংবাদিক সম্মেলনে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড, ‘টি-য়োটেন্টি ফরম্যাটে কোনও এক-দুজন প্লেয়ার কিংবা এক-দুটো ওভার, কয়েকটা বল ম্যাচের রং বদলে দিতে পারে।’ প্রকৃতির উপর কারও হাত নেই। তবে সংক্ষিপ্ত ম্যাচ হলে, মানসিকতা বদলে নামবেন এবং সে ভাবেই প্রস্তুতি নেবেন বলে জানালেন নিউজিল্য়ান্ড কোচ গ্যারি স্টিড।