Quinton de Kock: আট বার, বাউন্ডারি পার! বাটলারদের বিরুদ্ধে ডি’ককের ব্যাটে হাফসেঞ্চুরি

T20 World Cup 2024: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে প্রোটিয়াদের হয়ে উইকেটকিপার ব্যাটার কুইন্টন ডি'কক চার ম্যাচ খেলেছিলেন। তাতে মোট ৪৮ রান করেছিলেন। সুপার এইটে উঠে সেই ডি'ককের ব্যাট বদলে গিয়েছে। আসছে রান।

Quinton de Kock: আট বার, বাউন্ডারি পার! বাটলারদের বিরুদ্ধে ডি'ককের ব্যাটে হাফসেঞ্চুরি
Quinton de Kock: আট বার, বাউন্ডারি পার! বাটলারদের বিরুদ্ধে ডি'ককের ব্যাটে হাফসেঞ্চুরি Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Jun 21, 2024 | 11:20 PM

কলকাতা: ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে ড্যারেন সামি স্টেডিয়ামে হাফসেঞ্চুরি করেছেন প্রোটিয়া উইকেটকিপার ব্যাটার কুইন্টন ডি’কক (Quinton de Kock)। এই নিয়ে পরপর দুই ম্যাচে অর্ধশতরান করলেন প্রোটিয়া তারকা। এ বারের বিশ্বকাপের (T20 World Cup 2024) গ্রুপ পর্বে ডি’ককের ব্যাটে রান আসছিল না সেই অর্থে। সেই তাঁকেই সুপার এইটে এ বার একেবারে অন্য ছন্দে দেখা যাচ্ছে। আট বার বাউন্ডারি পার করে চলতি বিশ্বকাপে এই নিয়ে যুগ্ম দ্রুততম হাফসেঞ্চুরি করলেন ডি’কক।

চলতি টি-২০ বিশ্বকাপে মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যারন জোন্স ২২ বলে হাফসেঞ্চুরি করেছিলেন। কানাডার বিরুদ্ধে এ বারের বিশ্বকাপে সবচেয়ে দ্রুততম অর্ধশতরান করেছিলেন জোন্স। এ বার কুইন্টন ডি’কক ঠিক সমপরিমাণ বলে ইংল্যান্ডের বিরুদ্ধে হাফসেঞ্চুরি করেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ৪টি চার ও ৪টি ছয় মেরেছেন তিনি। ৩৮ বলে ৬৫ রানের অনবদ্য ইনিংস উপহার দিয়ে মাঠ ছাড়েন ডি’কক।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে প্রোটিয়াদের হয়ে কুইন্টন ডি’কক চার ম্যাচ খেলেছিলেন। তাতে তিনি ৪৮ রান করেছিলেন। সুপার এইটে উঠে সেই ডি’ককের ব্যাট বদলে গিয়েছে। আসছে রান। জস বাটলারের টিমের বিরুদ্ধে প্রোটিয়াদের হয়ে তিনিই সর্বাধিক রান করেছেন। দ্বিতীয় সর্বাধিক রান করেছেন ডেভিড মিলার (৪৩)। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৩ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। ৩টি উইকেট নেন জোফ্রা আর্চার। আর ১টি করে উইকেট নেন মইন আলি ও আদিল রশিদ।

এ বারের আইপিএলে কুইন্টন ডি’কক সেই অর্থে ছন্দে ছিলেন না। কিন্তু জাতীয় দলে তিনি এখনও সম্পদ। লোকেশ রাহুলের নেতৃত্বে ডি’কক লখনউ সুপার জায়ান্টস টিমে খেলেছেন। ভারতীয় তারকা লোকেশ রাহুল এ বারের বিশ্বকাপে টিম ইন্ডিয়ার স্কোয়াডে সুযোগ পাননি।